OrdinaryITPostAd

ইউটিউব থেকে টাকা ইনকাম করার সহজ উপায়

আপনি যদি জানতে চান ইউটিউব থেকে টাকা ইনকাম করার সহজ উপায় গুলো সম্পর্কে তাহলে আজকের এই পোস্টটি সম্পূর্ণটাই আপনার জন্য। কারণ আমরা আজকের এই পোষ্টের মধ্যে ইউটিউব থেকে টাকা ইনকাম করার কিছু সহজ পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।

youtube income

এছাড়াও এই পোষ্টের মধ্যে youtube সংক্রান্ত সমস্ত বিষয় নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হবে। এমনকি এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন কত রকম উপায়ে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায়। তাই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এবং জানুন ইউটিউব থেকে টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য।

আজকের পোস্ট সূচীপত্রঃ ইউটিউব থকে টাকা ইনকাম করার সহজ উপায়

গুগল এডসেন্স থেকে আয়

ইউটিউবে কিভাবে গুগল এডসেন্স থেকে ইনকাম করা যায় এই সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে সম্পূর্ণ পোস্ট পড়ে নিন। এখন আপনি জানবেন কিভাবে গুগল এডসেন্স থেকে ইউটিউব মার্কেটিং এর মাধ্যমে ইনকাম করা যায়। আপনার যদি একটি ইউটিউব চ্যানেল থেকে থাকে এবং সেই চ্যানেলে আপনি প্রতিনিয়ত ইউনি ভিডিও কনটেন্ট পাবলিশ করেন এবং আপনার ফলোয়ার বা সাবস্ক্রাইবার সংখ্যা অনেক তাহলে আপনি ইউটিউবে গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করতে পারবেন। 

ইউটিউব চ্যানেলে ভিডিও কনটেন্ট ক্রিয়েটরদের জন্য সুখবর জানিয়েছেন গুগল এডসেন্স এখন মাত্র ৫০০ ফলোয়ার হলেই গুগল এডসেন্স থেকে এড মনিটাইজেশন করে ইউটিউবে ভিডিও পাবলিস্ট করে আপনি ইনকাম করতে পারবেন। আপনি যদি একটি ইউটিউব চ্যানেলের মালিক হন এবং সেই চ্যানেলে প্রতিনিয়ত ইউনিক কনটেন্ট ভিডিও পাবলিস্ট করেন এবং সেই ভিডিওগুলো যদি ভাল পরিমাণে ভিউ আসে তাহলে আপনি গুগল এডভাইটেজমেন্ট অ্যাড করে প্রতি মাসে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। 
সংক্রান্ত সমস্ত ব্যাপার গুলো আপনাকে জানার জন্য ইউটিউবে কিছু টিউটোরিয়াল ভিডিও দেখতে হবে যে ভিডিও গুলোর মাধ্যমে আপনাকে একটি প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার সমস্ত নিয়মকানুন দেখানো হবে এমনকি ইউটিউব চ্যানেলে কোন ধরনের ভিডিও পাবলিস্ট করলে প্রচুর পরিমাণে ভিজিটর পাওয়া যাবে সেই সম্পর্কেও বিস্তারিত ধারণা দিয়ে দিবে। 

আপনি যদি ট্রাভেল প্রিয় মানুষ হন তাহলে আপনার যাত্রা সময় আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়ে সেই ভিডিও যদি ধারণ করে ইউটিউবে পাবলিস্ট করেন তাহলেও আপনি ইনকাম করতে পারবেন অ্যাড মনিটাইজেশন থেকে। আশা করছি এতক্ষণে জেনে গেছেন কিভাবে youtube থেকে google এডস মনিটাইজেশন চালু করে ইনকাম করা যায়।

ইউটিউব ভিডিওতে স্পন্সরশিপ থেকে আয়

আপনি চাইলে স্পন্সরশিপ করেও ইনকাম করতে পারবেন ইউটিউব থেকে। আপনি যখন ইউটিউবে একজন ভালো কনটেন্ট ক্রিকেটার হয়ে যাবেন এমনকি আপনার ইউটিউব চ্যানেলের ভালো পরিমাণে ফলোয়ার বা সাবস্ক্রাইবার থাকবে এবং আপনার ভিডিও কনটেন্ট গুলো প্রচুর পরিমাণে ভিউ হবে তখন আপনি এই ধরনের স্পন্সরশীপ করে ইনকাম করতে পারবেন। 

কারন আপনার ভিডিও কোন টেনে বা youtube চ্যানেলে যদি কোন পোস্ট করা হয় তাহলে সেই পোস্টটি খুব তাড়াতাড়ি অনেক লোকের কাছে পৌঁছে যাবে। তার জন্য বড় বড় প্রতিষ্ঠান youtube কনটেন্ট ক্রিকেটারদের বা ইউটিউবার দের হাজার করে তাদের প্রতিষ্ঠান স্পন্সর করার জন্য আমন্ত্রণ করে।
এখন তাহলে চলুন জেনে নেই কিভাবে স্পন্সর করে ইনকাম করা যায়। আপনি মনে করেন একটি কনটেন্ট ক্রিয়েট করবেন যেই কনটেন্ট কিউটের মধ্যে ফুড সংক্রান্ত ব্যাপার থাকবে এখন আপনাকে বিভিন্ন রেস্টুরেন্ট থেকে তাদের রেস্টুরেন্টকে প্রমোট করা বা স্পন্সর করার জন্য আপনাকে কিছু অর্থ প্রদান করবে। এবং তাদের অর্থ প্রদান করার মূল লক্ষ্য হচ্ছে আপনার ভিডিও কনটেন্ট থিয়েটারে তাদের রেস্টুরেন্টের নাম এবং মানসম্মত নিয়ে কিছুটা আলোচনা করা। 

এমনকি আপনার ভিডিও কনটেন্ট এর মধ্যে তাদের ফুড নিয়ে ভালো একটি রিভিউ দেয়া। এক কথায় তাদের রেস্টুরেন্টের নাম আপনার ভিডিও কনটেন্ট এর মধ্যে বলা এবং লিপিবদ্ধ করে রাখা। আশা করছি বুঝতে পেরেছেন ইউটিউব এর মাধ্যমে কিভাবে স্পন্সরশীপ করে ইনকাম করা যায়।

ইউটিউবের নিজের পণ্য বিক্রয়

নিজের পণ্য বিক্রি করে কিভাবে ইউটিউব থেকে ইনকাম করা যায় তা বিস্তারিত জেনে নিন। আপনি মনে করেন ইউটিউবে বা অনলাইন বিজনেস করেন আপনার প্রোডাক্ট হতে পারে পোশাক হতে পারে কোন হস্তশিল্প আবার হতে পারে আপনার আঁকা ছবি ইত্যাদি। এ ধরনের প্রোডাক্ট বা দ্রব্যগুলো আপনি আপনার ইউটিউব চ্যানেলে যখন ভিডিও তৈরি করে ভালো একটি রিভিউ দিয়ে আপনার ভিজিটরদের বোঝানোর চেষ্টা করবেন যে আপনার প্রোডাক্টগুলো খুবই ভালো এবং ভালো মানের। 

তারপর আপনার সাবস্ক্রাইবাররা বা ভিজিটররা যদি আপনার ভিডিও দেখে তাদের কাছে মনে হয় আপনার প্রোডাক্টগুলো আসলেই ভালো তাহলে আপনার কন্টাক্ট নাম্বার এর মাধ্যমে আপনাকে ফোন দিয়ে তাদের প্রয়োজনীয় দ্রব্য বা পণ্যটি আপনার কাছে অর্ডার করবে এবং আপনি সেই অর্ডারের ওপর ভিত্তি করে তার বাসায় আপনার পণ্যটি পৌঁছে দিয়ে ইনকাম করতে পারবেন। 
অর্থাৎ ব্যবসা করার জন্য আপনার কিছু মূলধন প্রয়োজন এবং সেই মূলধন দিয়ে আপনি যখন কিছু প্রোডাক্ট কিনবেন এবং সেই প্রোডাক্টগুলো লাভের বিনিময়ে আপনার youtube চ্যানেলে ভিডিও ক্রিয়েট করে ভালো একটি রিভিউ দিয়ে প্রোডাক্টগুলো সেল করার চেষ্টা করবেন তখনই আপনার সাবস্ক্রাইবাররা আপনার youtube এর ভিডিও বা প্রোডাক্টগুলো রিভিউ দেখে তাদের ভালোলাগার মাধ্যমে আপনার কাছে অর্ডার করে তারা কিনবে এবং আপনার সেই কিনা থেকে ভালো পরিমানে লাভ হবে। 

আশা করছি  এতক্ষণে বুঝতে পেরেছেন কিভাবে ইউটিউবে নিজের পণ্য বিক্রি করে ইনকাম করা যায়। এখন আপনি নিজের পণ্য youtube এর মাধ্যমে বিক্রি করে ইনকাম করতে পারবেন, এমনকি আপনি চাইলে আপনার আত্মীয় স্বজনদের এ ধরনের পণ্য যদি থেকে থাকে তাহলে আপনার ইউটিউব কনটেন্ট থিয়েটারের মাধ্যমে তাকে ইনকাম করিয়ে দিয়ে আপনি কমিশন পেতে পারেন।

অন্যের প্রোডাক্ট রিভিউ

আপনি চাইলে আপনার ইউটিউব চ্যানেলে অন্যের প্রোডাক্ট রিভিউ দিয়ে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আপনার যদি ইউটিউব চ্যানেলে প্রচুর পরিমাণে সাবস্ক্রাইবার এবং ভিজিটর থাকে তাহলে আপনাকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে তাদের প্রোডাক্টগুলো রিভিউ দেওয়ার জন্য আপনাকে আমন্ত্রণ করা হবে। 

এবং আপনি সেখানে গিয়ে আপনার ইউটিউবে জন্য ভিডিও কনটেন্ট ক্রিয়েট করে এবং তাদের প্রোডাক্টের ভালো গুণগত মান নিয়ে আলো-কালো আলোচনা করে একটি ভিডিও তৈরি করে যদি আপনার ইউটিউব চ্যানেলে পাবলিস্ট করেন এবং আপনার ভিজিটর রাজশাহী ভিডিও দেখে যদি সেই প্রতিষ্ঠান থেকে প্রোডাক্টটি কিনে তাহলে প্রতিষ্ঠানের লাভ এবং আপনাকে সেই ভিডিও রিভিউ দেওয়ার জন্য তারা কিছু অর্থ প্রদান করবে। 
প্রোডাক্টটি যেকোনো হতে পারে মোটরসাইকেল হতে পারে জিপ গাড়ি হতে পারে আবার বিভিন্ন শাকসবজিও হতে পারে এখন আপনাকে যেখান থেকে ডাক আসবে অর্থাৎ যে প্রতিষ্ঠান থেকে যাক আসবে সেখানে গিয়ে তাদের প্রোডাক্ট নিয়ে ভালো মানের একটি ভিডিও কনটেন্ট তৈরি করে আপনার ইউটিউব চ্যানেলে পাবলিস্ট করার মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন।

ইউটিউবে অনলাইন কোর্স বিক্রয়

ইউটিউবে অনলাইন কোর্স বিক্রি করেও আপনি ইনকাম করতে পারবেন। আপনি যদি একজন কোর্স ইন্সট্রাক্টর হন বা ভাল মানের মোটিভেশনাল স্পিকার হন তাহলে আপনি ভিডিওর মাধ্যমে বিভিন্ন কোর্সের সমস্ত তথ্যাদি তুলে ধরে ভিডিও তৈরি করে সেই ভিডিওগুলো বিক্রি করার মাধ্যমেও আপনি ইনকাম করতে পারবেন। 
মনে করেন আপনি ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট একজন ফ্রিল্যান্সার তাহলে সেই ডিজিটাল মার্কেনডিং নিয়ে যদি আপনি কয়েকটি ভিডিও তৈরি করেন এবং সেই ভিডিওগুলো সম্পর্কে ফেসবুকে বাজে কোন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। 

এবং সেই পোস্টগুলো দেখে যারা আপনার ডিজিটাল মার্কেটিং পোস্টটি করার জন্য আগ্রহ হবে তারা আপনার কে কন্টাক্ট করে আপনার ডিজিটাল মার্কেটিং পোস্টটি কিনতে চাইবে এবং আপনি তাদের সে ভিডিওগুলো দেয়ার মাধ্যমে ইনকাম করতে পারবেন। আশা করছি বুঝতে পেরেছেন ইউটিউবে কিভাবে কোর্স ভিডিও বিক্রি করে ইনকাম করা যায়।

ইউটিউব থেকে টাকা তোলার উপায়

এতক্ষণ অনেক ইনকাম সম্পর্কে জানা হলো এখন সেই ইনকাম টা কিভাবে আপনি হাতে পাবেন বা কোন পদ্ধতি গুলো অবলম্বন করার মাধ্যমে ব্যাংক থেকে আপনি টাকা আপনার হাতে পাবেন তা জেনে নিন। আপনাকে গুগল এডসেন্স থেকে ১০০ ডলার পূর্ণ হলে আপনার ব্যাংক একাউন্টে পাঠিয়ে দেয়া হবে। এখন জানুন কিভাবে গুগল এডসেন্সের ডলার হাতে পাবেন।

আপনার ইউটিউব চ্যানেলে মনিটাইজেশন পাওয়ার পর অ্যাড্রেস ভেরিফিকেশন করলে অতঃপর আপনাকে আপনার ইউটিউব চ্যানেলে একটি ব্যাংক অ্যাকাউন্ট সেটা করতে হবে। ব্যাংক একাউন্ট সেটআপ করলে আপনার ইউটিউব চ্যানেলে যখন ১০০ ডলার হবে তখনই আপনি সেটিকে উইড্র করে আপনার ব্যাংক একাউন্টে নিতে পারবেন অথবা গুগল এডসেন্স আপনার ব্যাংক অ্যাকাউন্টে ডলার পাঠিয়ে দেবে এবং ব্যাংক একাউন্ট থেকে আপনি ডলারকে টাকায় রূপান্তর করতে পারবেন।

আশা করছি এতক্ষণে জেনে গেছেন কিভাবে youtube থেকে টাকা হাতে পাবেন বা ইউটিউব থেকে কিভাবে টাকা তোলা যায় এই সম্পর্কে বিস্তারিত ধারণা। এখন আপনি আপনার ব্যাংক অ্যাকাউন্ট এড করার মাধ্যমে গুগল এডসেন্স থেকে আপনার ইনকাম কিত টাকাটি উইড্রো করতে পারবেন। 

এ সমস্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে আপনি যদি না বুঝতে পারেন কিভাবে ইউটিউব চ্যানেলে ব্যাংক একাউন্ট এড করতে হয় এবং ব্যাংক একাউন্ট থেকে কিভাবে টাকা তুলতে হয় তাহলে ইউটিউবে ভিডিও দেখার মাধ্যমে বিস্তারিত জেনে নিতে পারেন।

ইউটিউব থেকে টাকা ইনকাম করা হালাল না হারাম

ইউটিউব থেকে টাকা ইনকাম করা হালাল নাকি হারাম এ ধরনের প্রশ্ন অনেকেই করে থাকেন আজকের এই তথ্যটুক করার মাধ্যমে বিস্তারিত জেনে নিন। যদিও ইউটিউব থেকে টাকা ইনকাম করা হারাম বলা হয় না তারপরও কোন কোন ক্ষেত্রে হারাম হয়ে যায়। অনেক সময় দেখা যায় বেপর্দা নারীদের নিয়ে কন্টেন্ট ভিডিও তৈরি করে সেই ভিডিও দিয়ে গুগল এডসেন্স থেকে আপনি টাকা ইনকাম করলে সেই টাকাটি হারাম হয়ে যাবে। আবার বিভিন্ন ধরনের মাদকদ্রব্যের অ্যাড দেখিয়ে যখন আপনি টাকা ইনকাম করবেন সেই টাকাটিও আপনার হারাম হয়ে যাবে। 
হালাল কোনগুলো হালাল হচ্ছে আপনি মনে করেন কোন তথ্যপ্রযুক্তির ভিডিও সোশ্যাল মিডিয়ায় উপস্থাপন করছেন অর্থাৎ মানুষকে বিভিন্ন তথ্য দিয়ে উপকার করছেন সেই ভিডিওগুলো দিয়ে আপনি যখন এডসেন্স দিয়ে টাকা ইনকাম করবেন তখন আপনার সেই টাকাটি হালাল বলে গণ্য হবে। আশা করছি তাহলে এতোটুকু পড়ার মাধ্যমে বুঝতে পেরেছেন ইউটিউবে ভিডিও পাবলিস্ট করে টাকা ইনকাম করা হালাল না হারাম এই সম্পর্কে বিস্তারিত ধারণা।

পোস্ট সম্পর্কে লেখকের কিছু মন্তব্য

এতক্ষণ যে পোস্টটি মনোযোগ সহকারে পড়ছিলেন সেই পোস্টটি ছিল ইউটিউব থকে টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কে। আশা করি সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে ইউটিউব থকে টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কিত সমস্ত তথ্য আপনি পেয়ে গেছেন। এখন আপনি ইউটিউব থকে টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কিত সমস্ত তথ্য গুলো নিজেও জানলেন এবং অন্য কেউ জানাতে পারবেন।

পোস্টটি আপনার কাছে যদি একটু ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন। কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এবং আপনি চাইলে আপনার বন্ধুদের সাথে এই পোস্টটি শেয়ার করতে পারেন, কারণ তারা এ পোস্টটি পড়ার মাধ্যমে ইউটিউব থকে টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরও তথ্য পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪