OrdinaryITPostAd

বিভিন্ন সাইটে কাজ করে মাসে লাখ লাখ টাকা ইনকাম করুন

আপনি কি অনলাইনে কাজ করে টাকা ইনকাম করতে চাচ্ছেন, তাহলে এই পোস্টটি আপনার জন্য খুবই উপকারে আসবে। কারন আমরা এই পোষ্টের মধ্যে আলোচনা করতে যাচ্ছি কোন সাইট গুলোতে কাজ করে বেশি পরিমাণে ইনকাম করা যায় সেই সম্পর্কে।

site icome

আশা করি পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে বিভিন্ন সাইডে কাজ করে ইনকাম করার সঠিক একটি গাইডলাইন পেয়ে যাবেন। তাই দেরি না করে চলুন আর্টিকেলটি পড়া শুরু করা যাক এবং জেনে নেয়া যাক বিভিন্ন সাইডে কাজ করে মাসে হাজার হাজার টাকা ইনকাম করার পদ্ধতি সম্পর্কে।

আজকের পোষ্ট সূচিপত্রঃ বিভিন্ন সাইটে কাজ করে মাসে হাজার হাজার টাকা ইনকাম

কেন ওয়েবসাইটে কাজ করবেন 

ওয়েবসাইটে কাজ করার আপনার মূল লক্ষ্য হলো টাকা ইনকাম করা। পৃথিবীতে এমন অনেক ওয়েবসাইট আছে যে ওয়েবসাইট গুলোতে আপনি নিয়মিত কাজ করার মাধ্যমে হিউজ পরিমাণে টাকা ইনকাম করতে পারবে। পারিবারিক স্বচ্ছলতা ফিরিয়ে আনার জন্য এখন অনেকেই অনলাইন যাব তে কাজ করে তাদের জীবিকা নির্বাহ করছে। 

আরো পড়ুনঃ কিভাবে অনলাইনে ইনকাম করা যায়

তাহলে আপনি কেন পিছিয়ে থাকবেন আপনিও শুরু করুন অনলাইনে কাজ করে আপনার জীবন পরিচালনার গল্প। আজকে আমরা আপনাদের মত বেকারদের জন্য। কিছু  নতুন নতুন সাইট সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। এই পোস্টটি পড়লে আপনি জানতে পারবেন কোন ওয়েবসাইট গুলোতে কাজ করে মানুষ হিউজ পরিমাণে টাকা ইনকাম করছে। 

আপনিও এই সমস্ত সাইটগুলোতে পরিশ্রম বিক্রি করে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। তাহলে চলুন জেনে নি কোন সাইটগুলোতে কাজ করলে টাকা ইনকাম হয় এবং সাইট গুলোতে কিভাবে কাজ করা যায় সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা।

ফাইবার একাউন্টে কাজ করে টাকা ইনকাম

ফাইবার একটি পৃথিবীর জনপ্রিয় একটি মার্কেটপ্লেস যেখানে আপনি আপনার জীবনের চাকা ঘুরিয়ে দিতে পারবেন শুধু পরিশ্রম আর ধৈর্য দিয়ে। বাংলাদেশের অধিকাংশই ফ্রিল্যান্সার এখন এই মার্কেটপ্লেসে কাজ করে তাদের জীবিকা নির্বাহ করছে। এবং এই মার্কেটপ্লেস থেকে ইনকাম করে তাদের বাড়ি গাড়ি করে নিচ্ছে। 

তাহলে আপনি কেন বাসায় বসে থেকে বেকার সময় নষ্ট করবেন। আপনিও শুরু করুন ফাইভারে কাজ করে আপনার জীবনের চাকা ঘুরিয়ে দেয়ার চেষ্টা। তাহলে চলুন ফাইবার সম্পর্কে কিছু জেনে নিন। ফাইবার হল এমন একটি মার্কেটপ্লেস যেখানে আপনি প্রতিদিন কাজ করে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। 

তার জন্য আপনার থাকা প্রয়োজন একটি ল্যাপটপ বা ডেস্কটপ এবং নেট কানেকশন। এবং আপনার থাকা যেটি প্রয়োজন সেটা হচ্ছে ফাইভারে একটি একাউন্ট এবং একাউন্টে একটি পার্মানেন্টলি নিস যে নিসের ওপর আপনি কাজ করে আপনার জীবন বা জীবিকা নির্বাহ করবেন। ফাইবার মার্কেটপ্লেসে অনেক ধরনের কাজ পাওয়া যায়। 

আপনি যদি ফাইবার মার্কেটপ্লেসটি ভিজিট করুন তাহলে দেখতে পাবেন বিভিন্ন ধরনের নিস আছে যে নিউজগুলোর উপর কাজ করে ইনকাম করা যায়। আপনাকে ধারণা দেয়ার জন্য কয়েকটি নিশের নাম বলি। যেমন ফটোগ্রাফি এবং ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, আর্টিকেল রাইটিং ইত্যাদি ইত্যাদি। 

এই সমস্ত কাজগুলো করে আপনি মার্কেটপ্লেস থেকে হিউজ পরিমাণে টাকা ইনকাম করতে পারবে। এবার চলুন জেনে নিই কিভাবে কাজটি করবেন সেই সম্পর্কে। ফাইবার মার্কেটপ্লেসে কাজ করার জন্য আপনাকে ফাইবার মার্কেটপ্লেস একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে একাউন্ট তৈরি করার জন্য আপনি ইউটিউবে সার্চ করে বিভিন্ন টিউটোরিয়াল ভিডিও পাবেন যে ভিডিওগুলোর মাধ্যমে ফাইবার মার্কেটপ্লেসে আপনি একটা প্রফেশনাল একাউন্ট তৈরি করতে পারবেন। 

অথবা ফাইবার একাউন্টে অনেক ধরনের ফ্রিল্যান্সার আছে যাদের একাউন্টগুলো আপনি দেখার মাধ্যমে আপনি নিজেই সমস্ত ডিটেলস দিয়ে একটি প্রফেশনাল ফাইবার একাউন্ট তৈরি করতে পারবেন। একাউন্ট তৈরি করা হয়ে গেলে আপনি কোন নিস বা আপনার দক্ষতা অনুযায়ী কাজ করবেন সেই কাজের ওপর একটি গিগ তৈরি করতে হবে। 

গিগ তৈরি করার জন্য আপনি ইউটিউবে অনেক টিউটোরিয়াল ভিডিও পেয়ে যাবেন সে ভিডিও গুলো দেখার মাধ্যমে একটি প্রফেশনাল গিগ তৈরি করতে পারবেন। গিগ তৈরি করা হয়ে গেলে এবং গিগটি পাবলিশ করা হয়ে গেলে অলওয়েজ ফাইবার একাউন্টে এক্টিভেট থাকবেন। কারণ আপনার বায়ার আপনাকে যেন কন্টাক্ট করতে চাইলে এবং আপনাকে নক দিলে আপনি যেন সাথে সাথেই রিপ্লে দেন। 

আরো পড়ুনঃ ফ্রিল্যান্সিং কিভাবে শেখা যায়

কারণ আপনি আপনার বায়ার  কে সাথে সাথে রিপ্লে দিতে পারলেই আপনি আপনার বায়ারের সাথে কথা বলে তাকে যদি কাজ সম্পর্কে স্যাটিস্ফাইড করতে পারেন তাহলে আপনি কাজটি পাবেন এবং সেখান থেকে আপনার ইনকাম হবে। তাহলে আশা করছি আপনি ফাইবার একাউন্ট সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।

Shutterstock এ কাজ করে ইনকাম

Shutterstock ফটো বিক্রয় সাইট। যে সাইটে আপনি ফটো বিক্রি করে ভাল পরিমানে ইনকাম করতে পারবেন। আপনি হয়তো ভাবছেন ফটো বিক্রি করে কিভাবে ইনকাম করা যায়? হ্যাঁ সত্যি ফটো বিক্রয় করেও ইনকাম করা যায়। এই সাইট  আপনি আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়েও কাজ করতে পারবেন। 

আপনার পছন্দ মত ছবি তুলে আপনি যদি এই সাইট পাবলিস্ট করতে পারেন তাহলে যেকোনো কাস্টমার আপনার ছবি কিনে নিবে। তবে এখানে ছবির মূল্য হিউজ পরিমাণে দেয়া হয়। এই সাইটে কাজ করার জন্য আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং সেই একাউন্টে প্রতিদিন আপনাকে নিত্যনতুন ফটো পাবলিস্ট করতে হবে। 

অবশ্যই সেই ফটোগুলোই ইউনিক হওয়া চাই। আপনার হাতে থাকা ফোন অথবা যে কোন ডিএসএলআর ক্যামেরা দিয়ে প্রাকৃতিক দৃশ্য অথবা যেকোন পশু পাখির ছবি তুলে আপনি এই সাইট পাবলিস্ট করতে পারেন। এই ছবিগুলো বিভিন্ন বিদেশী কোম্পানি কিনে নিয়ে তারা বিভিন্ন কাজে লাগায়। 

এই সাইটে একাউন্ট তৈরি করার জন্য ইউটিউবে অনেক ধরনের টিউটোরিয়াল ভিডিও পাবেন সেই ভিডিওগুলো দেখার মাধ্যমে একটি প্রফেশনাল একাউন্ট খুলে ফটো পাবলিস্ট করলেই আপনি আপনার ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে পারবেন এখান থেকে। তাহলে আশা করছি  Shutterstock  সাইট সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন এবং কিভাবে কাজ করতে হয় সেই সম্পর্কেও বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।

Namecheap এ কাজ করে ইনকাম করুন

Namecheap এটি একটি বিদেশি ডোমাইন কোম্পানির নাম। এই ওয়েবসাইটে আপনি ইনভেস্ট করে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। তবে আপনার যদি ইনভেস্ট করার মত সামর্থ্য থাকে তাহলে। নেমচিপ এমন একটি কোম্পানি যেখানে আপনি বিভিন্ন ওয়েবসাইট বা নেটওয়ার্কিং সাইডে ডোমাইন কিনতে পারবেন। 

আপনার যদি টাকা থাকে তাহলে আপনি Namecheap থেকে ডোমেইন কিনে আপনার স্টকে রেখে দিতে পারবেন। এবং কয়েক মাস বা বছর পর সেই ডোমেটি ভালো দামে বিক্রি করতে পারবেন। এমন অনেক বিজনেসম্যান আছে যারা কিনা Namecheap এর মাধ্যমে ডোমেইন কিনে স্টকে রেখে দিচ্ছে এবং কয়েক মাস বা বছর পর সেই ডোমেইনটি তারা হিউজ পরিমাণে বিক্রি করছে। 

তবে আপনাকে এমন একটি ডোমেন কিনে রাখতে হবে যে ডোমেইন ঠিক কয়েক বছর পর যেন অনেক মূল্যে বিক্রি হয়। এবং দেখতে হবে যে ডোমেইনটি এক বছর পর কেমন চাহিদা আসতে পারে সেই ধরনের ডোমেইন কিনে আপনার স্টকে রেখে এক বছর পর আপনি ভালো একটি প্রফিটেবল দামে বিক্রি করতে পারবেন। 

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ইনকাম করুন

Namecheap একাউন্ট তৈরি করে আপনি ডোমিন কিনে স্টক করতে পারেন। এর সমস্ত নিয়মকানুন আপনি ইউটিউবে ভিডিও দেখার মাধ্যমে জেনে নিতে পারবেন। তাহলে আশা করছি এতক্ষণে জেনে গেছেন Namecheap থেকে কিভাবে ইনকাম করা যায়।

সর্বশেষ পোষ্ট লেখক এর মন্তব্য

এতক্ষণ যে পোস্টটি করছিলেন সেই পোস্টটি ছিল বিভিন্ন সাইডে কাজ করে কিভাবে মাসের লাখ লাখ টাকাই করা যায় সেই সম্পর্কে। আশা করছি পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে বিভিন্ন সাইট সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছে এবং এটাও জেনে গেছেন এই সমস্ত সাইটগুলোতে কিভাবে লাখ লাখ টাকা ইনকাম করে। 

এই আর্টিকেলটি আপনার কাছে যদি একটুও ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আর্টিকেলের নিচে মন্তব্য করে যাবেন এবং আপনার বন্ধুদের সাথে আমাদের এই পোস্টটি শেয়ার করবেন। কারন তারাও এই পোস্টটি পড়ার মাধ্যমে বিভিন্ন সাইটে কাজ করে মাসে লাখ লাখ টাকা আয় করার সমস্ত প্রসেস গুলো জানতে পারবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট করতে চাইলে আমাদের ওয়েব সাইটটি নিয়মিত ভিজিট করবেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪