OrdinaryITPostAd

ফেসবুক থেকে টাকা ইনকাম করার ৫টি উপায়

প্রিয় পাঠক, আজকের এই আর্টিকেলটি ফেসবুক থেকে ইনকাম করার কিছু সহজ উপায় নিয়ে লেখা হয়েছে। আশা করছি সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন ফেসবুক থেকে টাকা ইনকাম করার পাঁচটি সহজ উপায়।

facebook income

এছাড়াও এই আর্টিকেলটির মধ্যে ফেসবুক থেকে কিভাবে মাসের লক্ষ লক্ষ টাকা আয় করে পারিবারিক সচ্ছলতা আনা যায় সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। তাই সম্পূর্ণ ব্লকপোস্টটি বা আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এবং জানন ফেসবুক থেকে টাকা ইনকাম করার পাঁচটি উপায়। তাহলে কথা না বাড়িয়ে চলুন বিস্তারিতভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করার সহজ উপায় গুলো জেনে নেয়া যাক।

আজকের পোস্ট সূচীপত্রঃ ফেসবুক থেকে টাকা ইনকাম করার ৫টি উপায়

ফেসবুকে প্রতিদিন ইউনিক কনটেন্ট ভিডিও পাবলিস্ট করে ইনকাম

ফেসবুক একটি সোশ্যাল মিডিয়ার পরিচিত নাম। এখনকার সময়ে ফেসবুক নামটি শুনেনি এমন লোক বা মানুষ খুব কম পাওয়া যাবে। সোশ্যাল মিডিয়ার কথা উঠলে প্রথমেই যে নামটি আসে সে নামটি হল ফেসবুক। আর এই ফেসবুক থেকে প্রচুর মানুষ তাদের জীবিকা নির্বাহ করে মাসের লক্ষ লক্ষ টাকা ইনকাম করে নিচ্ছে।

এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে কিভাবে তারা এই ফেসবুক থেকে ইনকাম করে ফেসবুক থেকে ইনকাম করার বিভিন্ন ধরনের পদ্ধতি গুলো আপনি যদি অবলম্বন করতে পারেন তাহলে আপনিও মাসে লক্ষ লক্ষ টাকা আয় করতে পারবেন এই ফেসবুক মার্কেটপ্লেস থেকে বা ফেসবুক অ্যাপ্লিকেশন থেকে।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে ইনকাম করুন

ফেসবুক থেকে প্রতিদিন ইনকাম করার একটি সহজ উপায় হচ্ছে প্রতিদিন ফেসবুকে নিত্যনতুন ইউনিক কনটেন্ট ভিডিও পাবলিস্ট করে ইনকাম। আপনি যদি মনে করেন ফেসবুকে আপনার ক্যারিয়ার গড়বেন বা সেখান থেকে আপনার পরিবারের সচ্ছলতা ফিরিয়ে আনবেন অথবা আপনি যদি আপনার প্রফেশনটা ফেসবুক দিয়েই শুরু করতে চান তাহলে অবশ্যই আপনাকে একজন কনটেন্ট হতে হবে।

এখনকার সময়ে একজন কনটেন্ট ক্রিয়েটর চাহিদা রয়েছে। কারণ একজন কনটেন্ট কিউটর দ্বারা একজন ব্যবসায়ী তার ব্যবসাকে আরো বড় করতে পারে। আপনি যখন একজন ভালো মানের কন্টেন্ট ক্রিয়েটর হয়ে যাবেন তখন আপনাকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ডেকে তার প্রতিষ্ঠানকে প্রমোট করার জন্য আপনাকে ভালো অ্যামাউন্ট প্রদান করা হবে।

ফেসবুকে এড মনিটাইজেশন করে ইনকাম

ফেসবুকে এড মনিটাইজেশন সবচেয়ে গুরুত্বপূর্ণ ইনকামিং সোর্স। ফেসবুকে ইনকাম করার মূল লক্ষ্যই হচ্ছে মনিটাইজেশন। আর এই এড মনিটাইজেশন পাওয়ার জন্য এখন অনেকেই অনেক রকম করে যাচ্ছে। আপনি আপনার ফেসবুক একাউন্টে যদি প্রফেশনাল মুড করে পেজ তৈরি করে ইনকাম করতে চান তাহলে আপনার কন্টেন ভিডিওগুলোর অপর ভিত্তি করে আপনার আইডির ফলোয়ার বৃদ্ধি পাবে। 

আপনার ফেসবুক আইডি বা ফেসবুক পেজের যখন ১০ হাজার ফলোয়ার হবে এবং আপনার একটি ভিডিও ৬০ হাজার ভিউয়ার অর্থাৎ এক মিনিট ভিউ হতে হবে। তাহলে আপনি আপনার পেইজে অ্যাড মনিটাজেসন চালু করে মাস গেলে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। কারণ এখনকার সময়ে বিজনেস পরে সেই খাটানোর জন্য এডস মনিটাইজেশন খুবই গুরুত্বপূর্ণ। 

facebook পেজে অনেক কনটেন্ট ক্রিকেটাররা নতুন নতুন কনটেন্ট ক্রিয়েট করে এবং ফেসবুক সেই কনটেন্ট গুলোর মধ্যে এড সেট করে দেয় এবং ভিজিটররা যখন কনটেন্ট ভিডিও দেখার পাশাপাশি এড গুলো দেখে তখনই ফেসবুকের ইনকাম আসে এবং ফেসবুক থেকে কিছু কমিশন যারা কন্টেন্ট ক্রিয়েট করে তাদেরকে দেয়া হয়। তাহলে বুঝতেই পারছেন একজন কনটেন্ট ক্রিকেটার যদি ভালো মানের ভিডিও ক্রিয়েট করতে পারে তাহলে সে এড মনিটাইজেশন করে কত পরিমান ইনকাম করতে পারবে।

ফেসবুকে বিভিন্ন ধরনের পণ্য কেনাবেচা করে ইনকাম

আপনি চাইলে আপনার ফেসবুক অ্যাকাউন্টে বিভিন্ন ধরনের পণ্য বেচাকেনা করে ইনকাম করতে পারবেন। ফেসবুকে যে মার্কেটপ্লেস অপশন আছে সেই অপশনে আপনি আপনার বিভিন্ন ধরনের পণ্যগুলো পোস্ট করে অনলাইন ডেলিভারির মাধ্যমে বেচাকেনা করে ইনকাম করতে পারবেন। 

এমন কি আপনার যদি একটি ব্যবসা প্রতিষ্ঠান থাকে তাহলে সেই ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যগুলো বিক্রি করার জন্য ফেসবুকে যদি সেই পণ্যর বিক্রয় মূল্য বা অল্প মূল্যে একটি পোস্ট করে করতে পারেন তাহলে সেই পোস্ট দেখে বিভিন্ন কাস্টমাররা আপনার দোকান থেকে পণ্য কিনে নেবে। 

এখনকার সময়ে প্রচুর পরিমাণে লোক তারা ঘরে বসেই পণ্য বিক্রি করে ইনকাম করছে অর্থাৎ অনেকেই আছে যারা কিনা ঘরে বসে পোশাকের বিজনেস করছে এমন কি নিত্যপ্রয়োজনীয় প্রচুর পরিমাণে পণ্যের ব্যবসা করছে এই ফেসবুক মার্কেটপ্লেস এর মাধ্যমে। আপনি জেনে অবাক হবেন ফেসবুকে এখন প্রচুর পরিমাণে ব্যবসা করে মানুষ তাদের পারিবারিক সচ্ছলতা বাড়িয়ে তুলছে। মনে করেন আপনি পোশাকের ব্যবসা করবেন অনলাইনের মাধ্যমে তাহলে আপনার করণীয় কি হবে। 

আরো পড়ুনঃ বিভিন্ন ওয়েবসাইটে কাজ করে ইনকাম করুন

সর্বপ্রথম আপনার ব্যবসার একটি নাম তৈরি করবেন এবং সেই নামটি দ্বারা ফেসবুকে একটি পেজ খুলবেন এবং আপনার পোশাকগুলো সম্পর্কে এবং কোয়ালিটি সম্পর্কে ভিডিও তৈরি করে আপনার পেইজে পাবলিশ করবেন। এমনকি আপনার কোয়ালিটি ফুল পোশাকগুলো ছবি তুলে পোস্ট করবেন। 

এবং পোস্টে বা ভিডিওর মধ্যে বলে দিবেন আপনার যোগাযোগের ঠিকানা বা আপনার মোবাইল নাম্বার তাহলে আপনার ফেসবুক পেজের ভিজিটররা যদি আপনার পোশাকগুলো পছন্দ করে তাহলে আপনার নাম্বারে ফোন দিয়ে অর্ডার করবে এবং আপনি তাদের হোম ডেলিভারি দেয়ার মাধ্যমে ইনকাম করতে পারবেন। আশা করছি তাহলে এতক্ষণে জেনে গেছেন কিভাবে ফেসবুকে পণ্য কেনাবেচা করে ইনকাম করা যায়।

বিভিন্ন প্রতিষ্ঠানের প্রমোট করিয়ে ইনকাম করা

এছাড়াও আপনি যদি একজন ভালো মানের কন্টেন্ট ক্রিকেটার হন তাহলে আপনাকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে হায়ার করে নিয়ে যাওয়া হবে এবং তাদের প্রতিষ্ঠানটি প্রমোট করার জন্য আপনাকে ভালো মানের একটি অর্থ প্রদান করবে। এই প্রমোট করানোর মাধ্যমে আপনি প্রচুর পরিমাণে ইনকাম করতে পারবেন যদি আপনি একজন ভালো মানের কন্টেন্ট ক্রিকেটার হন। 

আপনার ফেসবুক পেজে যদি ফলোয়ার সংখ্যা বেশি হয় এবং আপনার কনটেন্ট ভিডিওগুলোতে প্রচুর পরিমাণে ভিউ আসে তাহলে আপনাকে বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠান থেকে হায়ার করে তাদের প্রতিষ্ঠানটিকে প্রমোট করার জন্য আপনাকে আমন্ত্রণ করা হয় এমনকি সে আমন্ত্রণের মাধ্যমে আপনাকে বড় অ্যামাউন্ট এর একটি অর্থ প্রদান করা হয়। 

আপনি যদি তাদের প্রতিষ্ঠানের ভাল একটি রিভিউ দিয়ে ভিডিও তৈরি করে আপনার পেইজে পাবলিস্ট করতে পারেন এবং সেই ভিডিও কনটেন্টটি অর্থাৎ তাদের প্রতিষ্ঠানের রিভিউটি ভালোভাবে যদি ভিউ হয় এবং তাদের প্রতিষ্ঠানের বিজনেস ব্যবস্থাটি বৃদ্ধি পায় তাহলে আপনাকে তারা হিউজ পরিমাণে টাকা প্রদান করবে। আপনার যদি ফেসবুক পেজে ভালো পরিমাণ ফলোয়ার থাকে তাহলে আপনি এই প্রতিষ্ঠানগুলো প্রমাণ করানোর মাধ্যমেই মাছ খেলে ভালো টাকা ইনকাম করতে পারবেন।

তবে আপনার facebook ফলোয়ার বৃদ্ধি করার জন্য আপনাকে প্রতিদিন নিত্যনতুন ইউনিক কনটেন্ট ভিডিও পাবলিস্ট করতে হবে এবং সেই ভিডিওগুলো জনাব পাবলিক বা ফেসবুক ইউজাররা পছন্দ করে বা ভালোভাবে ইউজ করে। আপনি যদি আপনার ফলোয়ারদের ভালোভাবে আকৃষ্ট করতে পারেন আপনার তৈরি কৃত কনটেন্ট এর ওপর তাহলে আপনার প্রতিদিন প্রচুর পরিমাণে ফলোয়ার বৃদ্ধি পাবে। আশা করছি তাহলে এতক্ষণে জেনে গেছেন কিভাবে প্রমোট করিয়ে ফেসবুক থেকে ইনকাম করা যায়।

চাকরির বিজ্ঞাপন পোস্ট করে ইনকাম করা

ফেসবুকের মধ্যে চাকরির বিজ্ঞাপন পোস্ট করে ইনকাম করার সুযোগ রয়েছে। মনে করেন আপনি একটি কোম্পানির সাথে সংযুক্ত রয়েছেন এখন সেই কোম্পানিতে কিছু সংখ্যক লোক নিয়োগ দেয়া হবে আপনি যদি সেই লোকগুলো নিয়োগ দিয়ে দিতে পারেন তাহলে সেখান থেকে আপনি প্রফিট পাবেন। আর সেই লোকগুলো নিয়ে দেওয়ার জন্য ফেসবুক সবচেয়ে বড় মাধ্যম। 

আপনি যদি ফেসবুকে একটি পোস্ট করে দেন এই কোম্পানিতে এতজন লোক নিয়োগ দেওয়া হবে তাহলে আপনার কমেন্ট বক্স চেক করে দেখবেন প্রচুর পরিমাণে লোক আপনাকে ইনবক্সে নক দিচ্ছে এবং জানতে চাইছে কিভাবে আমি চাকরিটি করতে পারব এবং এর আবেদন করতে পারব। সেখান থেকে আপনি চোখগুলো থেকে বেছে নিয়ে আপনার সেই কোম্পানিতে নিয়োগ করে দিতে পারবেন। 

আবার দেখা যায় অনেক সময় অনলাইন কাজের জন্য প্রচুর সংখ্যক লোক প্রয়োজন হয় আপনি যদি আপনার ফেসবুক পেইজে একটি পোস্ট করেন যে একটিভ কিছু মেম্বার লাগবে যাদের দিয়ে অনলাইনে কাজ করানো হবে। এই পোস্টটি পাওয়ার মাধ্যমে অনেকেই আপনার কমেন্ট বক্সে তাদের ইন্টারেস্টের কথা আপনাকে জানিয়ে দিবে। আর সেখান থেকে আপনি যোগ্য লোকটিকে বাছাই করে আপনার ফেসবুক একাউন্টে বা অনলাইন কাজে লাগিয়ে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। 

আরো পড়ুনঃ আর্টিকেল লিখে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করুন

অনেক সময় দেখা যায় সরকারি ডিফেন্সে বিভিন্ন ধরনের জব সার্কুলার প্রকাশিত করা হয় সেই জব সার্কুলার গুলো আপনি যদি আপনার ফেসবুক পেজে একটি ভালো রিভিউ দিয়ে ভিডিও কনটেন্ট তৈরি করে পোস্ট করতে পারেন তাহলে আপনি তাদের এপ্লাই বা আবেদন অনলাইনের মাধ্যমে করিও প্রচুর পরিমাণে ইনকাম করতে পারবেন। আশা করছি তাহলে জানতে পারলেন কিভাবে ফেসবুকে চাকরির বিজ্ঞাপন পোস্ট করে ইনকাম করা যায়।

পোস্ট সম্পর্কে লেখকের কিছু মন্তব্য

এতক্ষণ যে পোস্টটি মনোযোগ সহকারে পড়ছিলেন সেই পোস্টটি ছিল ফেসবুক থেকে টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কে। আশা করি সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে ফেসবুক থেকে টাকা ইনকাম সম্পর্কিত সমস্ত তথ্য আপনি পেয়ে গেছেন। এখন আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কিত সমস্ত তথ্য গুলো নিজেও জানলেন এবং অন্য কেউ জানাতে পারবেন।

পোস্টটি আপনার কাছে যদি একটু ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন। কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এবং আপনি চাইলে আপনার বন্ধুদের সাথে এই পোস্টটি শেয়ার করতে পারেন, কারণ তারা এ পোস্টটি পড়ার মাধ্যমে ফেসবুক থেকে টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরও তথ্য পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪