OrdinaryITPostAd

বাসর ঘরে কি হয় - বাসর রাতে প্রথম কাজ কি

প্রিয় পাঠক, আজকের আর্টিকেলটি হচ্ছে বাসর ঘরে কি হয় এবং বাসর রাতের প্রথম কাজ কি এই সম্পর্কে বিস্তারিত। প্রতিটি অবিবাহ ছেলে এবং মেয়েদের এই বিষয়টা জানার কিউরিসিটি অনেক তাই তাদেরকে টার্গেট করে আজকের এই আর্টিকেলটি লিখা হয়েছে।

basor rat

এমনকি এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়লে আপনি জানতে পারবেন বাসর ঘরে আপনার করণীয় গুলো কি কি হবে। এবং বাসর ঘর সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো এই পোস্টটি পড়ার মাধ্যমেই জানতে পারবেন। তাই দেরি না করে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এবং জানুন বাসর ঘরে কি হয় এবং বাসর রাতে প্রথম কাজ কি।

পোস্ট সূচীপত্রঃ বাসর ঘরে কি হয় এবং বাসর রাতে প্রথম কাজ কি?

বাসর ঘরে কি হয়

বাসর ঘরে কি হয় এই কথাটা জানার ইচ্ছা শুধুমাত্র অবিবাহিত যুবক-যুবতির মধ্যেই এসে থাকে। আর তাই আজকের এই পোস্টটি আপনাদেরকে জানানোর জন্যই লেখা হয়েছে। কয়েকজন অভিজ্ঞ বিবাহিত ব্যক্তিদের পরামর্শ অনুযায়ী আজকের আর্টিকেলটিতে আপনাদের প্রশ্ন অনুযায়ী উত্তর দেয়া হয়েছে। তাহলে চলুন জেনে নিই বাসর ঘরে কি হয় এই সম্পর্কে।

বাসর রাত প্রতিটি পুরুষ ও নারীর জীবনে একবারই আসে আর এই রাতে একে অপরের সঙ্গে পরিচিত হয় এবং তাদের মধ্যে একটি সম্পর্ক তৈরি হয় যে সম্পর্ক টা মৃত্যুর আগ পর্যন্ত অটল থাকে। আর এই সম্পর্কটা সৃষ্টি হয় এই প্রথম রাত বাসর রাতের মাধ্যমেই। আর তাই প্রতিটি মানুষ বা নর-নারীর জীবনে এই বাসর রাত খুবই গুরুত্বপূর্ণ একটি রাত।

আরো পড়ুনঃ বাসর ঘরে কি করলে বাচ্চা হয়

এই রাতের তারা দুজনই একে অপরকে ভালোভাবে জানে এবং একে অপরের সুখ দুঃখ ভাগ করে নেয়ার প্রতিজ্ঞাবদ্ধ হয়। এমনকি তাদের দুজনের চাওয়া পাওয়া গুলো একে অপরকে জানিয়ে রাখি এবং সারা জীবনে কি কি কাজের মাধ্যমে তাদের সাফল্যতা অর্জন করা যায় সেই সম্পর্কেও তারা বিস্তারিত আলোচনা করে। 

এমনকি এই রাতে তারা প্রথম একে অপরের সাথে মিলিত হয় বা সহ*বাসে লিপ্ত হয়। যে সহবাসের মাধ্যমে তাদের ভার্জিনতা দূর হয়ে যায়। আর তাদের এই বৈধ মিলনের মাধ্যমে তাদের সম্পর্কটা আরও গারো হয়ে ওঠে। এমনকি এই সহ*বাসের মাধ্যমেই তাদের ভেতরে আল্লাহর পক্ষ থেকে ভালোবাসা নাযিল হয়। এক কথায় বাসর ঘরে প্রথমে আল্লাহ তায়ালার দেয়া কিছু আমল করতে হয় এবং একে অপরকে জানার জন্য কথা বলতে হয়। সর্বশেষ সহবাসে লিপ্ত হতে হয়।

আশা করি উপরোক্ত সমস্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে আপনি জানতে পেরেছেন বাসর ঘরে কি হয় এই সম্পর্কে সমস্ত তথ্যগুলো। নিম্নে আরো পড়লে আপনি বাসর ঘর সম্পর্কে আরো বিস্তারিত জানতে পারবেন। এমনকি আপনার বিয়ের পর বিবাহিত জীবনটাকে কিভাবে অতিবাহিত করবেন এ বাসর ঘরের মাধ্যমেই তা প্রকাশ পাওয়া যায়। এবার চলুন জেনে নেয়া যাক বাসর রাতে আপনার প্রথম কাজ কি হবে এই সম্পর্কে।

বাসর রাতে প্রথম কাজ কি

প্রত্যেকটি নারী-পুরুষের জীবনে বাসর ঘর একবারই আসে আর এই বাসর রাতে আপনি আপনার স্ত্রীর সাথে প্রথমেই কিছু আমল করার চেষ্টা করবেন। কারণ আপনাদের পরবর্তী জীবনকে সুন্দর ও বরকতময় করার জন্য অবশ্যই আল্লাহ তা'আলা দোয়া ও তার দেয়া কিছু আমল করা অত্যন্ত জরুরি। যে আমলগুলো করার মাধ্যমে আপনার স্ত্রীর সাথে আপনার বন্ডিং টা বৃদ্ধি পাবে এবং তার সাথে আপনি সারাটা জীবন সুখে শান্তিতে পার করে দিতে পারবেন।

বাসর রাতের প্রথম কাজই হচ্ছে আপনার কিছু আমল করা এবং আপনার স্ত্রীকে সেই আমলগুলো আপনার সাথে করার জন্য আদেশ করা। বাসর রাতে আপনি যদি আল্লাহ তাআলার ইবাদত করে তার কাছে সারা জীবনের জন্য কিছু চান তাহলে আল্লাহ তা'আলা আপনাকে কখনোই ফেরাবেন না। অবশ্যই আপনাকে কিছু না কিছু দিবেই। তাই অবশ্যই বাসর রাতে আল্লাহ তাআলা দেয়া কিছু আমল করবেন।

বাসর রাতের প্রথম কাজ বা আমলগুলো হলঃ

  • বিয়ে শুধু জৈবিক চাহিদা পূরণের মাধ্যম নয়। দুজন মানুষের পবিত্র, নির্মল জীবনযাপনের প্রথম ধাপ। আত্মিক প্রশান্তি লাভের উপকরণ। ...
  • আমায়িক আচরণ
  • স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া করা
  • একসঙ্গে দুই রাকাত নামাজ পড়া
  • সৎভাবে সংসার করার নিয়ত করা
  • সহ*বাস করতে চাইলে দোয়া পড়া

তাহলে আশা করছি উপরোক্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে আপনি জানতে পেরেছেন বাসর রাতে আপনার প্রথম কাজ কি হবে এই সম্পর্কে। এখন চলুন তাহলে জেনে নিই বাসর রাতের অর্থ কি বা বাসর রাত মানে কি এই সম্পর্কে।

বাসর রাত এর অর্থ কী

বাসর রাত এর অর্থ হলো বরকন্যার বিবাহরজনী যাপন/যাপনের কক্ষ। ফুলশয্যা। আপনি যদি না জেনে থাকেন বাসর রাত মানে কি তাহলে এই পোস্টটি পড়ার মাধ্যমে জেনে নিন। বাসর রাত মানে হল বিয়ের পর যে প্রথম রাত্রটি সবার জীবনে আসে তাকেই বলা হয় বাসর রাত। আর এই রাতের প্রতি সমস্ত অবিবাহিত ছেলে মেয়েদের ইন্টারেস্ট বেশি হয়। কারণ নতুন বিয়ে করার পর স্বামী স্ত্রী একই ঘরে একই বিছানায় রাত পার করবে। 

আর এই বিয়ের পর বাসর রাতে স্বামী তার স্ত্রীর সাথে কি কথা বলবে এবং স্ত্রী স্বামীর সাথে কি কথা বলবে এই নিয়ে অনেক প্রশ্ন মাথার মধ্যে চলে আসে। এমনকি এটাও মাথায় প্রশ্ন চলে আসে যে এ রাতকে সবাই কেন এত শ্রেষ্ঠ রাত বলে থাকে। এ রাত্রি হল আপনার বিবাহিত বউ এর সাথে বোঝাপড়ার একটি রাত। যে রাতে আপনি তাকে যেটি বোঝাবেন সে সেটি বুঝবে। 

বাসর রাতে আপনার বউকে যা যা উপদেশমূলক কথা বলবেন সে সমস্ত কথাগুলো অক্ষরে অক্ষরে পালন করবে। কারণ মেয়েরা বাসর রাতের কথা ভুলতে পারে না। তাহলে আশা করছি এতোটুকু পড়ার মাধ্যমে জেনে গেছেন বাসর রাত মানে কি। এমনকি উপরোক্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে জেনে গেছেন বাসর রাতে কি করলে বাচ্চা হয় এ সম্পর্কেও।

বাসর ঘর বলা হয় কেন

চলুন জেনে নিই বিয়ের দিনকে বিয়ের রাত না বলে কেন বাসর রাত বলা হয়। বিয়ের প্রথম রাতে মানেই স্বামী স্ত্রীর সাথে প্রথম সহ*বাস করা হয় তাই বাস্তব সহ*বাস রজনী কে সংক্ষেপে বাসর বলে. যেমনঃ       ব= বাস্তব স= সহ*বাস র= রজনী।

বিয়ে মানে লোক জমাবেশ এর সামনে বর ও কন্যা যিনি তাদেরকে সামনে রেখে একজন কাজী দ্বারা সম্পন্য করা হয়। তাই সেটাকে সত্যি কার অর্থে বিয়ের রাত বলা যায় না।বাসর মানে মিলন বা এক হওয়া।ওই রাতে বর ও কনে একজন আরেক জনের সাথে রিলেশনশিপ টাকে ডেভোলাপ করে।তারা একজন আরেক জনের সাথে মিলিত হয়।এক হয়ে যায়।দুটি দেহ থাকে ঠিকি তবে আত্মা এক হয়ে যায়।মৃত্যুর আগ অবধি তাদের সম্পর্ক শেষ হয় না।

আশা করি বাসর রাত কেন বলা হয় বুঝতে পেরোছেন। এবং বিয়ের দিনকে বিয়ের রাত না বলে কেন বাসর রাত বলা হয় এ সম্পর্কেও বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো আপনি পেয়ে গেছেন। চলুন এখন জেনে নেয়া যাক বাসর রাতে নিয়ম কানুন গুলো সম্পর্কে।

বাসর রাতের নিয়ম কানুন

আপনি যদি না জেনে থাকেন বাসর রাতে নিয়মকানুন গুলো তাহলে এই পোস্টটি পড়ার মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নিন। কারণ এই পোস্টটি পড়লেই আপনি জানতে পারবেন বাসর রাতের নিয়ম কানুন গুলো কি। পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে জেনে এসেছেন বাসর রাতে কি কি করতে হবে এবং ইসলামিক ভাবে বাসর রাত করার নিয়ম সম্পর্কে। 

আরো পড়ুনঃ দীর্ঘ সময় মিলন করার ইসলামিক পদ্ধতি

এই নিয়ম কানুন গুলো ফলো করার মাধ্যমে বিয়ের পরের প্রথম রাত্রটি পার করতে হয়। তবে আপনি একজন মুসলমান হিসেবে ইসলামিক নিয়মে বাসর রাত পালন করাটাই আপনার জন্য শ্রেয়। কারণ বাসর রাত একটি পবিত্র ময় রাত আর এই রাতে আল্লাহর কালাম পড়ে বা আল্লাহর ইবাদত দিয়েই শুরু করা উত্তম। তাহলে বিয়ের পরবর্তী জীবনটা রহমত ও বরকতময় হয়ে যাবে।

বাসর রাতে কি কি করতে হবে

বাসর রাতে কি কি করতে হয় তা বিস্তারিত ভাবে জেনে নিন। বিয়ে হচ্ছে একটি নারী-পুরুষের আবদ্ধ পবিত্রময় একটি জীবন। আর এই জীবনটিকে ইসলামিক নিয়মে বা আল্লাহর বিধান অনুযায়ী সাজিয়ে নিতে পারলে অবশ্যই আপনার বিবাহিত জীবন সুখের হবে। এছাড়াও আপনি যদি প্রথম রাত টাই ইসলামের বিধান অনুযায়ী পার করতে পারেন তাহলে আপনার বিবাহিত পরবর্তী জীবনটা অনেক সুন্দর ও সুখীময় হয়ে উঠবে ইনশাআল্লাহ। 

তাই এ পোস্টটি পড়ার মাধ্যমে এখন জেনে নিন ইসলামিক নিয়মে প্রথম রাত বা বিয়ের পর বাসর রাতে কি করতে হয় এই সম্পর্কে। বাসর ঘরে প্রবেশ করার পর যদি দেখেন আপনার বউ বিছানায় বসে আছে তাহলে তাকে একটি সালাম প্রদান করবেন। এবং আপনার বউয়ের মতামত নিয়ে এবং তাকে আদেশ করবেন চলো আমরা দুই রাকাত নফল নামাজ আদায় করি। যদি আপনার বউ রাজি হয় তবেই তাকে নিয়ে দুই রাকাত নফল নামাজ আদায় করে নিবেন।

নামাজ আদায় করার পর তাই জায়নামাযে বসেই মোনাজাতের মাধ্যমে আল্লাহ তালাকে স্মরণ করবেন। এবং আপনার বিবাহিত জীবনে কি কি চাওয়া পাওয়া গুলো আছে। সেই সমস্ত চাওয়া পাওয়া গুলো আল্লাহর কাছে প্রকাশ করবেন। কারণ জায়নামাজে বসে থাকা অবস্থায় আল্লাহতালার কাছে কিছু চাইলে তিনি ফেরাজে না। আমি এরপর আপনার মোনাজাত শেষ হয়ে গেলে। 

আপনার বউয়ের মাথায় হাত রেখে নিম্নোক্ত দিয়া এই দোয়াটি পাঠ করবেন পাঠ করার পর তার মাথায় ফু দিয়ে দিবেন। কারণ নবী করীম এই দোয়াটি পাঠ করার কথা বলেছেন এমনকি এই দোয়াটি সম্পর্কে অত্যন্ত গুরুত্বপূর্ণ আলোচনা করেছেন। এছাড়াও এ দোয়াটির গুরুত্ব অনেক। তাই অবশ্যই বাসর রাতে আপনার বউয়ের মাথায় হাত রেখে এই দেওয়াটি পাঠ করবেন। এরপর আপনার বউকে আপনার সম্পর্কে বা আপনার পরিবার সম্পর্কে বিস্তারিত ভাবে গল্প করুন। 

এবং আপনি স্বামী হিসেবে আপনার বউয়ের কাছে কি কি চাওয়া পাওয়া আছে সে চাওয়া পাওয়া গুলো সম্পর্কে তাকে জানিয়ে রাখুন। এবং তাকে কিছু উপদেশ মূলক কথাবার্তা বলে রাখুন। সমস্ত উপদেশমূলক কথাবার্তা শেষ করার পর বাকি অন্যান্য কাজগুলো করতে পারেন। তবে মাথায় রাখবেন বাসর রাত মিলনের রাত। 

এ রাতে আপনি আপনার বউকে যা শিক্ষা দিবেন তিনি সেটি সারাজীবন মাথায় রাখবে। কারণ মেয়েরা বাসর রাতের কথা কখনোই ভুলতে পারে না। তাই অবশ্যই প্রথম রাতে আপনার বউকে সৎ শিক্ষাগুলো দেয়ার চেষ্টা করবেন। তাহলে আশা করছি আপনি এতক্ষণে জেনে গেছেন বাসর রাতে কি কি করতে হয়।

বাসর রাতে কি কথা বলতে হয়

বাসর রাত এমন একটি রাত যে রাতটি প্রতিটি যুবক-যুবতী জীবনে একবারই আসে। আর এই রাত্রিতেই আপনাকে আপনার স্ত্রীর সাথে এমনভাবে মিশতে হবে বা এমনভাবে মিলন ঘটাতে হবে যাতে করে আপনি তার সাথে সারা জীবন পার করে দিতে পারেন। 

এমনকি এই রাতে আপনার স্ত্রীকে এমন কিছু উপদেশ মূলক কথা বলবেন যে উপদেশমূলক কথাগুলো শুনে তারপর অবতী জীবনগুলো আপনার খেদমত এবং আপনার পরিবারের খেদমত করে তার জীবনটি অতিবাহিত করতে পারে। 

এছাড়াও তাকে আপনার পছন্দের বিষয়গুলি এবং অপছন্দের বিষয়গুলি সম্পর্কে সমস্ত ধারণা দিয়ে দেবেন কারণ আপনি যেগুলো পছন্দ করেন না, সেগুলো হয়তো সে পছন্দ করে। আর সে যেগুলো পছন্দ করে, আপনি হয়তো সেগুলো পছন্দ করেন না। তাই আপনাদের মধ্যে আন্ডারস্ট্যান্ডিংটা বাড়িয়ে নিতে হবে। 

এছাড়াও আপনি আপনার স্ত্রীর কাছ থেকে তার পছন্দের বিষয়গুলো জেনে নিবেন এবং কি কি পছন্দ করে, কি পড়তে পছন্দ করে, কি খেতে পছন্দ করে, এভরিথিং জেনে নিবেন। কারণ বাসর রাত হচ্ছে মিলন রাত একে অপরকে জানার ঠিক এজন্যই আপনি আপনার স্ত্রীকে জানবেন এবং আপনার স্ত্রী আপনাকে জানবে।

বাসর রাতে কি দোয়া পড়তে হয়

আব্দুল্লাহ ইবনু মাসঊদ (রাঃ) বলেন, স্ত্রী স্বামীর কাছে গেলে স্বামী দাঁড়িয়ে যাবে এবং স্ত্রী তার পিছনে দাঁড়াবে। অতঃপর তারা একসঙ্গে দুই রাক‘আত সালাত আদায় করবে এবং বলবেঃ

আরো পড়ুনঃ সহবাস করার ইসলামিক নিয়ম

اَللّهُمَّ بَارِكْ لِىْ فِىْ أَهْلِىْ وَبَارِكْ لَهُمْ فِىَّ، اَللّهُمَّ اجْمَعْ بَيْنَنَا مَا جَمَعْتَ بِخَيْرٍ و فَرِّقْ بَيْنَنَا إِذَا فَرَّقْتَ إِلَى خَيْرٍ

বাংলা উচ্চারণঃ "আল্লাহুম্মা বা-রিকলী ফী আহলী, ওয়া বা-রিক লাহুম ফিইয়্যা, আল্লাহুম্মাজমা’ বাইনানা মা জামা’তা বিখাইর, ওয়া ফাররিক বাইনানা ইযা ফাররাকতা ইলা খাইর"।

বাংলা অনুবাদঃ "হে আল্লাহ! আপনি আমার জন্য আমার পরিবারে বরকত দিন এবং আমার ভিতরেও বরকত দিন পরিবারের জন্য। হে আল্লাহ! আপনি তাদের থেকে আমাকে রিযিক দিন আর আমার থেকে তাদেরকেও রিযিক দিন। হে আল্লাহ! আপনি আমাদের যতদিন একত্রে রাখেন কল্যাণেই একত্রে রাখুন। আর আমাদের মাঝে বিচ্ছেদ ঘটিয়ে দিলে কল্যাণের পথেই বিচ্ছেদ ঘটান"।

হাদীসের ভাষা থেকে বুঝা যায়, বাসর রাতে স্বামী-স্ত্রী দু জনে দু রাকআত নফল সালাত আদায় করার পর স্বামী এ দুআটি পাঠ করবে।

বাসর রাতে স্ত্রীর কপালে হাত রেখে নিম্নোক্ত দোয়াটি পাঠ করা সুন্নতঃ

اللَّهُمَّ إِنِّي أَسْأَلُكَ خَيْرَهَا وَخَيْرَ مَا جَبَلْتَهَا عَلَيْهِ وَأَعُوذُ بِكَ مِنْ شَرِّهَا وَمِنْ شَرِّ مَا جَبَلْتَهَا عَلَيْهِ

বাংলা উচ্চারণঃ "আল্লা-হুম্মা ইন্নি আসআলুকা খাইরাহা ওয়া খাইরা মা জাবালতাহা ‘আলাইহি, ওয়া আ‘ঊযু বিকা মিন শাররিহা ওয়া শাররি মা জাবালতাহা ‘আলাইহি"।

বাংলা অনুবাদঃ "হে আল্লাহ! আমি আপনার কাছে এর মধ্যকার কল্যাণ এবং এর মাধ্যমে কল্যাণ চাই এবং তার মধ্যে নিহিত অকল্যাণ ও তার মাধ্যমে অকল্যাণ থেকে আপনার নিকট আশ্রয় চাই"।

বাসর রাতে স্বামী-স্ত্রীর জন্য আলাদাভাবে কোন ধরনের দোয়া হাদীসে বর্ণিত করা হয়নি। তবে তারা নিজেরা নিজেদের দাম্পত্য জীবনের কল্যাণময় এবং বরকতময় করার জন্য মহান রবের দুয়ারে দোয়া করতে পারে। দুজনে এক সাথে হাত উঠিয়েও করতে পারে আবার একা একা আলাদাভাবেও দোয়া করতে পারে ইনশাআল্লাহ। তবে এটি সুন্নাহ-এমনটি ভাবা যাবে না বরং দোয়া করার বিষয়টি যেহেতু উন্মুক্ত সে হিসেবে তারা তাদের প্রয়োজন টাকে তুলে ধরে দোয়া করতে পারবে।

বাসর রাতে নামাজের নিয়ত

আব্দুল্লাহ ইবনু মাসঊদ (রাঃ) বলেন, স্ত্রী স্বামীর কাছে গেলে স্বামী দাঁড়িয়ে যাবে এবং স্ত্রী তার পিছনে দাঁড়াবে। বাসর রাতে স্বামী স্ত্রীর নামাজ পড়া মুস্তাহাব। আর বাসর রাতে দুই রাকাত নফল নামাজ পড়ে আল্লাহর কাছে যদি চান যে বিয়ের পরবর্তী জীবনটা সুখের ও আনন্দের হোক তাহলে আল্লাহ অবশ্যই আপনার মনের আশা পূরণ করবে। 

বাসর রাতে যে দুই রাকাত নামাজ আদায় করতে হয়। সেই নামাজটি কোন জটিল নামাজ না এমনি সাধারণ যে নফল নামাজ গুলো পড়ে থাকি সেই রকমি। নফল নামাজের যে নিয়ত করতে হয় একইভাবে বাসর রাতের নফল নামাজেও নিয়ত করতে হবে। 

তবে এই নামাজে একটি দোয়া আছে এই দোয়া সম্পর্কে আব্দুল্লাহ ইবনু মাসঊদ (রা.) বলেন, স্ত্রী স্বামীর কাছে গেলে স্বামী দাঁড়িয়ে যাবে এবং স্ত্রী তার পেছনে দাঁড়াবে। অতঃপর তারা একসঙ্গে দুই রাকাত সালাত আদায় করবে এবং বলবেঃ

আরো পড়ুনঃ বাসর রাতে বিড়াল মারার অর্থ কি

বাংলা অনুবাদঃ হে আল্লাহ! আপনি আমার জন্য আমার পরিবারে বরকত দিন এবং আমার ভিতরেও বরকত দিন পরিবারের জন্য। হে আল্লাহ! আপনি তাদের থেকে আমাকে রিযিক দিন আর আমার থেকে তাদেরকেও রিযিক দিন। হে আল্লাহ! আপনি আমাদের যতদিন একত্রে রাখেন কল্যাণেই একত্রে রাখুন। আর আমাদের মাঝে বিচ্ছেদ ঘটিয়ে দিলে কল্যাণের পথেই বিচ্ছেদ ঘটান।

সর্বশেষ কথা-বাসর ঘরে কি হয়

এতক্ষণ যে পোস্টটি আপনি ধৈর্য সহকারে এমনকি মনোযোগ সহকারে পড়ছিলেন সেই পোস্টটি ছিল পাশের ঘরে কি হয় এবং বাসর রাতে প্রথম কাজ সম্পর্কে। আশা করি আমাদের এই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে বাসর ঘর সম্পর্কে যেমন বাসর ঘরে কি কি করতে হয় এবং বাসর ঘরে কি কথা বলতে হয় এই সম্পর্কে সমস্ত তথ্য এবং ধারণাগুলো পেয়ে গেছেন এই পোস্টটি পড়ার মাধ্যমে।

যদি আপনার কাছে মনে হয়ে থাকে আমাদের আজকের এই পোষ্টের মধ্যে আপনার প্রশ্নের সমস্ত উত্তর গুলো আমরা দিতে সক্ষম হয়েছি তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এছাড়াও আপনি চাইলে আমাদের এই পোস্টটি আপনার ফেসবুক আইডিতে এমন কি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন কারণ তারাও এই পোস্টটি পড়ার মাধ্যমে বাসর ঘরে কি হয় এবং বাসর রাতে প্রথম কাজ কি এই সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো পেয়ে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি আপনি নিয়মিত ভিজিট করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪