OrdinaryITPostAd

প্রতিদিন সহ*বাস করলে কি হয় - দীর্ঘদিন সহ*বাস না করার ক্ষতি

আজকের এই পোস্টটি স্ত্রী মিলন সংক্রান্ত। এই পোস্টের মধ্যে প্রতিদিন সহ*বাস করলে কি হয় এবং দীর্ঘদিন সহ*বাস না করার ক্ষতি গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। তাই পোস্টটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিন প্রতিদিন সহ*বাস করলে কি হয় এবং দীর্ঘদিন সহ*বাস না করার ক্ষতি সম্পর্কে।

sohobas

এছাড়াও এই পোষ্টের মধ্যে স্ত্রী মিলনের নিয়ম কানুন গুলো নিয়ে আলোচনা করা হবে। তাই দেরি না করে চলুন আর্টিকেলটি বা ব্লক পোস্টটি করা যাক এবং জেনে নেয়া যাক প্রতিদিন সহ*বাস করলে কি হয় এবং দীর্ঘদিন সহ*বাস না করার ক্ষতি সম্পর্কে বিস্তারিত তথ্য।

পেজ সূচিপত্রঃ প্রতিদিন সহ*বাস করলে কি হয় এবং দীর্ঘদিন সহ*বাস না করার ক্ষতি 

প্রতিদিন সহ*বাস করলে কি হয়

আমরা হয়তো এই কথাটি জানি যে কোন কিছু অতিরিক্ত ভালো না নির্দিষ্ট কিছুর মধ্যে বা সীমাবদ্ধ থাকাটাই সবচেয়ে শ্রেয়। আপনারা অনেকেই জানতে চান যে প্রতিদিন যৌ*ন মিলন করলে শারীরিক কোন ক্ষতি হয় কিনা। 

আমাদের অনেক যৌ*ন বিশেষজ্ঞের মতামত অনুযায়ী আপনাদের প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব।বিশেষ করে স্বামী-স্ত্রীর বা নবদম্পতি হচ্ছে পাখির মত। এরা সুযোগ পেলেই মিলন করার চেষ্টা করে। এর ফলে সারাদিনের মধ্যে কয়েকবার সহ*বাসে লিপ্ত হয়। তারপর এই সহ*বাস টা রেগুলার বেশ কয়েকবার হওয়ার মাধ্যমে কিছুদিন পর সহ*বাসের প্রতি রুচি থাকে না। 

আরো পড়ুনঃ স্থায়ীভাবে যৌ*ন ক্ষমতা বৃদ্ধির উপায়

কেননা অধিক সহ*বাসের ফলে সহ*বাসের মজা কমে যায়। তারপর স্বামী-স্ত্রীর যদি স্বাস্থ্য ভালো থাকে এবং সহ*বাসের নিয়ম গুলো মেনে অধিক সহ*বাস করলেও তাদের শরীরের কোন ক্ষতি হয় না। তাছাড়া স্বামী-স্ত্রীর স্বাস্থ্যগত যদি কোন সমস্যা থেকে থাকে তাহলে অধিক সহ*বাস করা থেকে বিরত থাকবেন।

 আপনি চাইলে প্রতিদিন সহ*বাস না করে প্রতি সপ্তাহের মধ্যে তিন থেকে চার দিন সহ*বাস করলে স্বাস্থ্যের কোন ক্ষতির আশঙ্কা থাকে না। আর যদি প্রতিদিন কয়েকবার সহ*বাসে লিপ্ত হয়ে যান তাহলে আপনার শরীরে বিভিন্ন ধরনের স্বাস্থ্যঝির মধ্যে পড়তে পারেন। কোন কিছুই অধিক ভালো না সবকিছু লিমিটেশনের মাধ্যমে করা উচিত। 

তার ফলে স্বাস্থ্য ঝুঁকি কম হয়। তাই আপনি সীমাবদ্ধতার মাধ্যমে স্ত্রী সহ*বাস করবেন। এছাড়াও স্ত্রী সহ*বাস করার পর কিছু খাদ্য গ্রহণ করলে আরো ভালো হয় তাতে আপনার শরীরের যে পুষ্টি ঘাটতি থাকবে তা পূরণ করে দেবে। এমনকি সহ*বাসের স্থায়িত্বটা ধরে রাখতে পারবেন। এছাড়াও সহ*বাসের ক্লান্তি ভাবটা দূর হবে। 

আবার এই দিকে খেয়াল রাখবেন সহ*বাসের পূর্বে স্বামী-স্ত্রীর উভয়ের আগ্রহী থাকা অত্যন্ত দরকার বা জরুরি। যদি এমনটা হয় স্বামীর সহ*বাস করার ইচ্ছা আছে কিন্তু স্ত্রীর ইচ্ছা নাই। সে ক্ষেত্রে স্ত্রীর মন-মানসিকতা বোঝার পর সহ*বাসের প্রস্তাব প্রদান করবেন। তাহলে হবে কি আপনার সহ*বাসের স্থায়িত্বটা বৃদ্ধি পাবে। এছাড়াও প্রতিদিন সহ*বাস করার মাধ্যমে কি কি উপকার হয় শরীরের তা এখন জেনে নিন।

নিয়মিতভাবে সহ*বাস করলে শরীরে ক্ষতিকর জীবাণু বাসা বাঁধতে পারে না। এই উক্তিটি গবেষণায় পরীক্ষার মাধ্যমে জানানো হয়েছে। যারা সপ্তাহে অন্তত দুই থেকে তিনবার সহ*বাস করেন তাদের শরীরে কোন ধরনের ক্ষতিকারক জীবাণু তুলনামূলক কম থাকে। তাই শরীরের ক্ষতিকারক জীবাণুকে দূরে রাখতে নিয়মিত ভাবে সহ*বাস করুন আপনার সঙ্গিনীর সাথে। 

আবার সহ*বাস আসলে এক ধরনের ব্যায়াম এটাও গবেষণায় প্রমাণিত। এই ব্যায়াম করার মাধ্যমে প্রতি মিনিটে ৫ ইউনিট করে ক্যালোরি নষ্ট হয়। রোজ যেমন ব্যায়াম করার জন্য জিমে সময় দেন। তেমনি ভাবে সপ্তাহে দুই থেকে তিন দিন সহ*বাসের সময় দিন। তাহলে আপনার ব্যায়ামের কাজ হয়ে যাবে। এছাড়াও আপনার মনের সঙ্গে সহ*বাসের কি অদ্ভুত একটি মিল রয়েছে দেখুন। 

নিয়মিত সহ*বাস করলে আপনার হৃদপিণ্ড ভালো থাকবে এবং হার্ট অ্যাটাকের সম্ভাবনাও কমে যাবে। যদি আপনি নিয়মিতভাবে সহ*বাস করেন তাহলে ক্যান্সার নামক মারাত্মক এই রোগটি আপনাকে ছুঁতে পারবে না বা আপনাকে আক্রমণ করতে পারবেনা। এছাড়াও সহ*বাস করার মাধ্যমে মেয়েদের অভ্যন্তরীণ অঙ্গ এবং বেশি সচল থাকে। এবং রক্ত সঞ্চালন বৃদ্ধি করে।

আরো পড়ুনঃ বিয়ের পর স্বপ্নদোষ হলে করণীয় 

আপনার যদি এমন সমস্যা থাকে রাতে ঘুম আসে না, খুব চিন্তা মাথায় এমন কি কিভাবে এই চিন্তা দূর করব। এ চিন্তায় আরো ঘুম আসছে না চোখে। তাহলে এত চিন্তা না করে। আপনার সঙ্গিনীর সাথে সহ*বাস করার পর বিছানায় হাত-পা ছেড়ে শুয়ে যান দেখুন ঘুম আসে কিনা। তবে এতগুলো উপকারের কথা শুনে প্রতিদিন দুই থেকে তিনবার সহ*বাস করার চেষ্টা করবেন না তাহলে উপকারের চেয়ে অপকার বেশি হবে আপনার শরীরে। 

তার লিমিটের মধ্যে সহ*বাস করার চেষ্টা করবেন যেমন সপ্তাহে দুই থেকে তিন দিন। তাহলেই শারীরিকভাবে সুখী ও চিন্তামুক্ত থাকতে পারবেন। এতক্ষণে আশা করছি প্রতিদিন সহ*বাস করলে কি কি উপকার এবং কি কি ক্ষতি হয় সেই সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।

দীর্ঘদিন সহ*বাস না করার ক্ষতি

আপনি যদি নিয়মিতভাবে সহ*বাস করে থাকেন। এবং তারপর কিছুদিন পর থেকে সহ*বাস থেকে বিরত হয়ে যান বা দীর্ঘদিন সহ*বাস না করেন তাহলে আপনি অনেক সমস্যার সম্মুখীন হতে হবে।নিয়মিত সহ*বাস করার পর দীর্ঘদিন সহ*বাস করা থেকে বিরত থাকা ঠিক না। কেননা এর কারণে আপনার শরীরে অনেক ধরনের রোগ সৃষ্টি হতে পারে। যেমন

  • মাঝে মাঝেই মাথা ভারী ভারী অনুভব করবেন এবং আপনার মাথা ঝিম ধরে থাকবে
  • এমনকি মাঝে মাঝেই আপনার মাথা চক্কর দিয়ে উঠবে
  • মাথা চক্কর দেয়ার পাশাপাশি ঘাড়ো মাথা ব্যথা করা শুরু করবে
  • শরীরের সব সময় মাতলামি একটা ভাব দেখা দিতে পারে
  • এমনকি সময় সময়ে পাগল পাগল অনুভব হয় বা হয়ে যায়
  • সব সময় মন মেজাজ হট বা উগ্র থাকে
  • এমনকি শরীরে একপ্রকার অসহ্য জ্বালা অনুভব করতে থাকেন
আপনি যদি নিয়মিতভাবে সহ*বাস করেন তাহলে উপরোক্ত রোগগুলো থেকে মুক্তি পাবেন। অর্থাৎ আপনি যদি দীর্ঘদিন যাবত সহ*বাস না করেন তাহলে আপনাকে অনেক ক্ষতির সম্মুখীন হতে হবে। তবে একটি জিনিস কি লক্ষ্য করেছেন মহান আল্লাহ তাআলার কি অপরিসীম সৃষ্টি যে সহ*বাসের মাধ্যমে বীর্য ও উত্তাপ বের হয়ে যাওয়ায় মানুষ বিনা চিকিৎসায় সুস্থ ও সবল হয়ে থাকে।

নিয়মিত সহ*বাস করার উপকারিতা সম্পর্কে একটি বাস্তব ঘটনা শুনেন, একজন মহিলা ইহতেনাকুর রেহেম অর্থাৎ জরায়ু থেকে সব সময় রক্ত নির্গত হওয়া একটি রোগে আক্রান্ত ছিলেন। তিনি অনেক বড় বড় ডাক্তার কবিরাজ দেখিয়ে কোন উপকারিতা না পাওয়ায়। কোন এক চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওই মহিলাকে নিয়মিত সহ*বাস করার পরামর্শ দিলেন। এমনকি নিয়মিত সহ*বাস করার ফলে কিছুদিন পরই মহিলাটি সে রোগ থেকে আরোগ্য পেল।
অর্থাৎ উপরোক্ত ঘটনা দ্বারা আমরা এটাই বুঝতে পারি যে সহ*বাস দ্বারা কেবল আনন্দ উপভোগ করায় উদ্দেশ্য নয় সহ*বাস করার মাধ্যমে স্ত্রীর সুস্থতা লাভ করাও সম্ভব। সহ*বাস শরীরে শক্তি যোগায় শরীরকে পাতলা অনুভব করায় আবার অনেক সময় দেখা যায় জ্বরে আক্রান্ত ব্যক্তি সহ*বাস করে তাহলে জ্বর থেকে মুক্তি পাওয়া যায়। তাহলে আশা করছি দীর্ঘদিন সহ*বাস না করার ক্ষতি সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।

পোস্ট লেখকের মন্তব্য

এতক্ষণ যে পোস্টটি পড়ছিলেন সেই পোস্টটি প্রতিদিন সহ*বাস করলে কি হয় এবং দীর্ঘদিন সহ*বাস না করার ক্ষতি সম্পর্কে। আশা করি পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে সহ*বাস নিয়ে সমস্ত তথ্য পেয়ে গেছেন। এছাড়াও স্ত্রী মিলনের সময় গুলো সম্পর্কেও বিস্তারিত জেনে গেছেন। 

যদি আপনার কাছে মনে হয়ে থাকে আমাদের আজকের এই পোষ্টের মধ্যে আপনার প্রশ্নের সমস্ত উত্তর গুলো আমরা দিতে সক্ষম হয়েছি তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এছাড়াও আপনি চাইলে আমাদের এই পোস্টটি আপনার ফেসবুক আইডিতে এমন কি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন কারণ তারাও এই পোস্টটি পড়ার মাধ্যমে প্রতিদিন সহ*বাস করলে কি হয় এবং দীর্ঘদিন সহ*বাস না করার ক্ষতি এই সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো পেয়ে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি আপনি নিয়মিত ভিজিট করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪