OrdinaryITPostAd

বিয়ের আগে শারীরিক সম্পর্ক করলে কি হয়

অনেক ছেলে মেয়ে আছে যারা কিনা বিবাহের আগেই শারীরিক সম্পর্ক করে থাকে। আর আজকের এই পোস্টটি বিয়ের আগে শারীরিক সম্পর্ক করলে কি হয় সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। তাই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন এবং জানুন যে বিয়ের আগে শারীরিক সম্পর্ক করলে কি কি ক্ষতির সম্মুখীন হতে হয়।
saririg somporko
এছাড়াও এই আর্টিকেলের মধ্যে ছেলে ও মেয়েদের উভয়ের জন্য বিয়ের আগের শারীরিক পূর্ব প্রস্তুতি গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করা হবে। এমনকি পোস্ট শেষে লেখকের কিছু মন্তব্য তুলে ধরা হবে। তাই দেরি না করে চলুন আর্টিকেলটি পড়া শুরু করা যাক এবং জানা যাক বিয়ের আগে শারীরিক সম্পর্ক করলে কি হয়।

সম্পূর্ণ পোস্ট জুড়ে সূচিপত্রঃ বিয়ের আগে শারীরিক সম্পর্ক করলে কি হয়

ছেলেদের ইসলামিক নিয়মে বিয়ের আগের প্রস্তুতি

ইসলামিক নিয়মে বিয়ের আগের প্রস্তুতি গুলো জেনে নিন। বিয়ের আগে প্রতিটি ছেলেকে ঈমানদার এবং নামাজী হতে হবে। আল্লাহ তাআলার সমস্ত হুকুম আহকাম গুলো মানার চেষ্টা করতে হবে। আল্লাহ তাআলা একজন যুবককে যেই নিয়মে জীবনে চলাফেরার হুকুম দিয়েছে সেই নিয়মে চলাফেরা করা শুরু করতে হবে। বিয়ের আগে যে আপনার রাগ ক্রোধ গুলো ছিল সেগুলো নিবারণ করতে হবে। কারণ আপনি অন্য কোন নারীর সাথে বৈবাহিক জীবনে আবদ্ধ হতে চলেছেন। 

আরো পড়ুন ঃ মেয়ে সন্তানের ইসলামিক নাম

আপনার উজির সেই নারীকে খুশি করা এবং সব সময় হাসি খুশি রাখা। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন কোন নারীকে কখনো কোন কষ্ট দিয়ে কথা বলা যাবে না। তাই বিয়ের পর চেষ্টা করবেন স্ত্রীকে কোনো রকমের কষ্ট না দেওয়ার। তাই আগে থেকেই যত ধরনের বদ অভ্যাস খারাপ অভ্যাস সমস্ত অভ্যাসগুলো পরিবর্তন করে বিয়ের জন্য প্রস্তুতি নিবেন। বিয়ের আগে দাড়ি রাখার চেষ্টা করবেন। কারণ একটি দ্বীনদার মেয়ের চেনার সঠিক উপায় হচ্ছে আপনার দাড়ি রাখা।

সব দ্বীনদার মেয়েরাই চাই তার স্বামী যেন দ্বীনদার হয় এবং নামাজী হয় দাড়িওয়ালা হয়। কিন্তু যারা দ্বীনদার না তারা কখনোই চাইবে না তার স্বামী দাড়িওয়ালা হোক। এখান থেকেই আপনি আপনার জীবনসঙ্গীকে দ্বীনদার হিসেবে চিহ্নিত করতে পারবেন। এতক্ষণ যে কথাগুলো বললাম আশা করি বুঝতে পেরেছেন। আর্টিকেলটি পড়তে থাকুন আস্তে আস্তে জানতে পারবেন বিয়ের আগে শারীরিক সম্পর্ক করলে কি হয়।

বিয়ের আগে ছেলেদের শারীরিক প্রস্তুতি

একজন ছেলেকে বিয়ের আগে যে শারীরিক প্রস্তুতি গুলো নেয়া উচিত সেই সমস্ত প্রস্তুতির কথা গুলো এখনো উপস্থাপন করা হবে। আজকালকার বিয়ে গুলোতে যত বড় বড় অনুষ্ঠান হয় সমস্ত অনুষ্ঠানের দায় দায়িত্ব পড়ে যে বিয়ে করবে তার ওপর। তাই ছেলেদের বিয়ের আগে চিন্তা ভাবনা একটু বেশি থাকে। এর পাশাপাশি শরীরের যত্ন নেয়ারও একটা ব্যাপার থাকে। অনেকেই ভাবে বিয়ের আগে শুধু মেয়েদেরই সাজতে হয়। বাট ছেলেদেরও অনেক প্রস্তুতি নেয়ার প্রয়োজন।

একটা ছেলেকে বিয়ের আগে যে প্রস্তুতি গুলো নেয়া উচিত সে প্রস্তুতি গুলো হলো। বিয়ের আগে যে শারীরিক প্রস্তুতিগুলো নিয়ে অত্যন্ত জরুরি ছেলের শরীর স্বাস্থ্য ঠিক হওয়া যায়। দরকার হয় বিয়ের এক মাস আগে জিম ক্লাসে ভর্তি হবে জিম করে শরীরটাকে মোটামুটি সুস্বাস্থ্য দেহের অধিকারী হয়ে যাবে। তারপর যেটা খুবই গুরুত্বপূর্ণ সেটি হলো যৌন ক্ষমতা বৃদ্ধি। কারণ কারণ বিয়ের পর একটি মেয়ে আপনার শুধু ভালোবাসা থাকা খাওয়া অথবা পোশাক আশাক এসব দেখে আপনার সাথে সারা জীবন থাকবে না। 

আপনার যেটা বেশি দেখবে সেটা হলো তাকে কতটুক শারীরিক সুখ দিতে পারছেন। তাই অবশ্যই আপনার বিয়ের পূর্বে আপনার যৌন ক্ষমতা বৃদ্ধির জন্য কিছু উপাদান আছে সেই উপাদানগুলো গ্রহণ করবেন। যেমন বিয়ের পূর্বে যৌন ক্ষমতা বৃদ্ধির জন্য প্রতিদিন দুধ খাবেন, ডিম খাবেন, কলা খাবেন, সৌদি আরবের খেজুর খাবেন, কিসমিস খাবেন, মধু খাবেন, এমনকি কালোজিরা ইত্যাদি এই সমস্ত উপাদান গুলো কয়েক মাস নিয়মিত গ্রহণ করবেন তাহলে আপনার যৌন ক্ষমতা বৃদ্ধি পাবে। 

এছাড়াও আপনার যে প্রস্তুতিগুলো নিয়ে প্রয়োজন শারীরিকভাবে। সেগুলো হল চেহারার উজ্জ্বলতা বৃদ্ধি করা। এখন চেহারা উজ্জ্বল করার বিভিন্ন ধরনের ক্রিম পাওয়া যায় ছেলেদের সেই সমস্ত ব্যবহার করে চেহারাটাকে সুন্দর করতে পারেন। এমনকি আপনার মাথার চুল গুলো যত্ন নেয়ার চেষ্টা করবেন। কথায় বিয়ের পূর্বে শরীরের প্রতিটি অঙ্গ ভালোভাবে যত্ন নেওয়ার চেষ্টা করবেন। এমনকি বিয়ের পূর্বে পুষ্টিকর খাবার গুলো নিয়মিত খাওয়ার চেষ্টা করবেন। 

খাবারের যে খাদ্যাভ্যাস আছে খারাপ কোন খাদ্যাভ্যাস থাকলে পরিবর্তন করে পুষ্টিকর খাবার খাওয়ার চেষ্টা করবেন। এছাড়াও বিয়ের পর তো তাড়াতাড়ি বাচ্চা নেয়ার কোন পরিকল্পনা থাকবে না আশা করি। তাহলে জন্মনিয়ন্ত্রনে যে সমস্ত উপকরণগুলো ব্যবহার করা হয় সে সমস্ত উপকরণগুলো ব্যবহার করা সঠিক নিয়ম গুলো জেনে নিবেন। এগুলো জানার জন্য ইউটিউবে কয়েক মিনিটের ভিডিও আছে আপনি সার্চ করে দেখে নিতে পারেন। তাছাড়া যে স্ত্রী সহবাসের নিয়ম কানুন গুলো আছে সমস্ত নিয়ম কানুন গুলো ভিডিও দেখার মাধ্যমে জেনে নিতে পারবেন। ইত্যাদি।

তাহলে অবশ্যই বিয়ের আগে যে পূর্ব প্রস্তুতি গুলো নেয়ার পর বিয়ে করবেন। আশা করি বিয়ের আগে ছেলেদের শারীরিক প্রস্তুতি গুলো আছে সেই সম্পর্কে জেনে গেছেন এখন জানবেন মেয়েদের বিয়ের আগে শারীরিক প্রস্তুতি গুলো কিভাবে নিতে হয়।

বিয়ের আগে মেয়েদের শারীরিক প্রস্তুতি

উপরোক্ত প্যারাটে পড়ার মাধ্যমে জেনে গেছেন ছেলেদের বিয়ের আগে শারীরিক সম্পর্ক প্রস্তুতি কিভাবে নিতে হয়। ওই প্যারাটে পড়ার মাধ্যমে আপনার মাথায় নিশ্চয়ই অনেক ধরনের প্রশ্ন আছে প্রশ্নগুলো হল ছেলেদের যদি এত প্রস্তুতি নিতে হয় তাহলে মেয়েদের কি কি প্রস্তুতি নেওয়া প্রয়োজন। আর এখন সেই ব্যাপারেই আলোচনা করা হবে আপনাদের সাথে যারা মেয়েরা আছেন এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন তাহলে জানতে পারবেন আপনার বিয়ের আগে পূর্ব প্রস্তুতি কি হবে।

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার ক্রিম গুলো জেনে নি

একটি বিয়ের মধ্যে মেয়ে আকর্ষণ হয় বিয়ের কনে। তাই বিয়ের কনেকে অবশ্যই শারীরিকভাবে প্রস্তুতি নিয়ে থাকা প্রয়োজন। অনেক মেয়ে চায় বিয়ের দিন যেন আমাকে অনেক সুন্দর দেখায় কারণ সবাই তো বিয়ের কনেকেই দেখবে বিয়ের দিন তাই না। তাই আপনাকে বিয়ের দিন সুন্দর দেখার জন্য অবশ্যই একমাস আগে থেকে আপনাকে আপনার শরীর নিয়ে ভাবতে হবে। অনেকেই আছে বিয়ের চিন্তায় স্কুল কলেজে চিন্তা চাকরির ছুটি নেয়ার ব্যাপারে ভাবতে গিয়ে নিজের শরীরের যত্ন নেয়ার সময় হয়ে ওঠে না।

আবার অনেকেই ভাবে বিয়ের দিন আগে পার্লারে গিয়ে পা থেকে মাথা অব্দি সাজ দিয়ে আসলেই হয়ে যাবে। কিন্তু আসলে আপনার ধারণাটা ভুল টাকা খরচ করে আপনি সাজতে পারবেন কিন্তু সেই সব হবে গর্জিয়াস লাগবে না আপনাকে। তাই অবশ্যই আপনাকে বিয়ের এক মাস আগে প্রস্তুতি নিতে হবে বিয়ের জন্য। প্রস্তুতিগুলো হলো আপনার ত্বকের দিকে ভালোভাবে নজর দেয়া। শরীর স্বাস্থ্য ঠিক আছে কিনা এই দিকে লক্ষ্য রাখা। একমাস প্রতিদিন নিজের ত্বকের সৌন্দর্যটা বাড়ানোর জন্য যত ধরনের টিপস বা নিয়ম কানুন অবলম্বন করতে হয় করে ফেলুন। 

এমনকি শরীর স্বাস্থ্য ঠিক আছে কিনা এদিকে লক্ষ্য রেখে যদি আপনার শারীরিক অবস্থা অধিক মোটা হয় তাহলে জিম জয়েন করুন ডায়েট করার চেষ্টা করুন। এক মাস নিয়মিত এই সমস্ত প্র্যাকটিস করলে আশা করি আপনার শরীর স্বাস্থ্য ফিটনেস বহুল হয়ে যাবে। সর্বশেষ যে প্রস্তুতিটা আপনার জন্য অতি গুরুত্বপূর্ণ একটি প্রস্তুতি সেটি হল স্বামী-স্ত্রীর মিলনের ব্যাপারে যে সমস্ত নিয়মকানুন গুলো জেনে থাকা।

আপনি যদি ইউটিউবে কয়েক মিনিটের ভিডিও দেখেন যে মেয়েদের মিলনের জন্য কি কি প্রস্তুত থাকা প্রয়োজন। তাহলে আপনি বিভিন্ন ধরনের ভিডিও পেয়ে যাবেন। সেই ভিডিওগুলো দেখে নিয়ে রাখবেন। তাহলে বিয়ের পর আপনার স্বামী যদি কোন ভুল ডিসিশন নাই তাহলে আপনি সেটাকে সঠিকটা বলতে পারবেন। আশা করি মেয়েদের বিয়ের আগে শারীরিক প্রস্তুতি সম্পর্কে জেনে ফেলেছেন।

বিয়ের আগে উভয়ের শারীরিক প্রস্তুতি

প্রতিটি ছেলে মেয়ের জীবনে বিয়ে একবারই আসে। তাই এই বিয়ের জন্য অনেক ধরনের প্রস্তুতি নিয়ে দেখা অত্যন্ত জরুরি। যেমন অনেক ছেলে মেয়ে জানে না বিয়ের পর সহবাস করার সঠিক টাইম কোনটা। যেকোনো সময় যেকোনো দিন করে তাদের বাচ্চা হওয়ার এভেলিটি কমিয়ে দেয়। তাই সঠিক নিয়ম এবং সঠিক সময় জেনে নেয়া অত্যন্ত জরুরী। বিয়ের পূর্বে প্রতিটি ছেলেমেয়েকে অবশ্যই সহবাস করার সম্পূর্ণ সঠিক নিয়ম গুলো জেনে নেওয়া অত্যন্ত প্রয়োজন। 

জন্মনিয়ন্ত্রণের জন্য কি ব্যবহার করা প্রয়োজন এবং কিভাবে করতে হয় এ সমস্ত টিপসগুলো আপনার পরিচিত ডাক্তার কিংবা ইউটিউব এর ভিডিও দেখার মাধ্যমেও জেনে নিতে পারবেন। এছাড়াও মেয়েদের মাসিক হওয়ার পর কখন সহবাস করতে হয় এবং মাসিকের মধ্যে সহবাস করলে কি ধরনের ক্ষতি হতে পারে এই সব ধরনের ব্যাপারগুলো জেনে নেয়া অত্যন্ত প্রয়োজন আপনার বিয়ের ক্ষেত্রে। উভয়ের জন্য বিয়ের আগের শারীরিক প্রস্তুতি গুলো কি কি হবে আশা করি আপনাদের জানাতে সক্ষম হয়েছি।

বিয়ের আগে শারীরিক সম্পর্ক করলে কি হয়

এতক্ষণ অনেকগুলো ব্যাপার নিয়েই জানলেন এবার যে মূল ব্যাপার সেটি নিয়ে জানেন। মূল ব্যাপারটা হলো ছেলে মেয়ে উভয়েই যদি বিয়ের আগে কারো সাথে শারীরিক সম্পর্ক করে থাকে তাহলে কি ধরনের ক্ষতির সম্মুখীন হতে পারে এই ব্যাপারে বিস্তারিত জেনে নিন। ছেলে ও মেয়েদের বিয়ের আগে শারীরিক সম্পর্ক করলে যেই ব্যাপারটা সবচেয়ে বেশি ক্ষতিকর সেটি হল অনাকাঙ্ক্ষিত ভাবে গর্ব ধারণ করা।

 অনেক ছেলে মেয়ে আছে কিছুদিন কথা বলার মাধ্যমে তাদের সেক্স সোয়াল পাওয়ার কন্ট্রোল না করতে পারে তারা যৌন কাজে লিপ্ত হয়। এবং সহবাসের সঠিক নিয়ম না জানার কারণে অনাকাঙ্ক্ষিতভাবে মেয়েদের যৌনাঙ্গে শুক্রানু প্রবেশ করার মাধ্যমে মেয়েদের পেটে বাচ্চা আসে। আর এটার কারণে সবচেয়ে বেশি ক্ষতি হয় মেয়ের। এমনকি ছেলেরা বিয়ের আগে ঘন ঘন শারীরিক সম্পর্ক করে থাকলে বিয়ের পর ঠিক ভাবে শারীরিক সম্পর্ক করতে পারেন। অল্পতেই দুর্বল হয়ে পড়ে। স্ত্রীর সাথে সহবাস করার সেই রকম কোন ইচ্ছা হয় না। আশা করি বিয়ের আগে শারীরিক সম্পর্ক করলে কি হয় তা জানতে  পেরেছেন।

বিয়ের পরে কিভাবে শারীরিক সম্পর্ক করতে হয়

প্রতিটি ছেলে মেয়ের কাছে বিয়ে একটি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। বিয়ের পর শারীরিক সম্পর্ক করার যে সঠিক নিয়ম গুলো আছে সেগুলো অবশ্যই জেনে নেয়া প্রয়োজন। এখন আপনাদের সামনে বা মাঝে বিয়ের পরে কিভাবে শারীরিক সম্পর্ক করতে হয় এর একটি মোটামুটি ধারণা দেয়া হবে।বিয়ের পরে অবশ্যই সুন্নাহ অনুযায়ী শারীরিক সম্পর্ক করার চেষ্টা করবেন। আল্লাহর রাসুল যেইভাবে স্ত্রীর সাথে সহবাস করেছে ঠিক সেই ভাবে সহবাস করার চেষ্টা করবেন। ইউটিউব থেকে কয়েক মিনিট এর ভিডিও দেখে জেনে নিতে পারবেন সুন্নাহ অনুযায়ী সহবাসের নিয়ম।

আরো পড়ুনঃ বিয়ের আগে পুষ্টিকর খাবার

এতে করে আপনার সংসারে উন্নতি আর উন্নতি হবে। স্ত্রী সহবাস করার প্রতি অবশ্যই জন্ম নিয়ন্ত্রণের জন্য যে সমস্ত সেফটি গুলো আছে ব্যবহার করবেন। আর স্ত্রী সহবাস করার সময় টা যেন হয় গভীর রাত। আর অবশ্যই সহবাস করার পর গোসল করতে পারেন। কারণ স্ত্রী সহবাস করার পর আপনার উপর গোসল করা ফরজ হয়ে যাবে। আশা করি বিয়ের পরে কিভাবে শারীরিক সম্পর্ক করতে হয় তার বিস্তারিত তথ্য পেয়ে গেছেন।

ছেলে ও মেয়ের বিয়ের আগে ও পরের করণীয়

ছেলে ও মেয়ে বিয়ের আগে ও পরে করনীয় কি হবে সে সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন। বিয়ের আগের অবশ্যই প্রস্তুতি গুলো নিয়ে রাখা অত্যন্ত জরুরি। এবং ইসলামিক অনুযায়ী ছেলে-মেয়েকে বিয়ের পরে যে সমস্ত সুন্নাত কাজগুলো আছে সে সমস্ত সুন্নতগুলোর লক্ষ্য করে বিয়ের প্রস্তুতি নেওয়া উচিত। এবং বিয়ের পর স্ত্রীর সাথে কাজগুলো করা জরুরী এবং সুন্নাহ অনুযায়ী হয় সেই সমস্ত কাজগুলো করা দরকার। বিয়ের পর অবশ্যই সুন্নাহ অনুযায়ী জীবনটা পরিচালনা করার চেষ্টা করবেন। তাহলেই বিবাহিত জীবনে আপনার চেয়ে সুখী মানুষ আর কেউ হতে পারবে না। আশা করি এই ব্যাপার গুলোর লক্ষ্য করে বিয়ের আগে ও পরে জীবনটাকে সুন্দর হোক সুখী মনে করে তুলুন।

সর্বশেষ কথা বা পোস্ট লেখকের মন্তব্য

আর্টিকেলটি শেষে সর্বশেষ যে কথাটি হল এতক্ষণ যে আর্টিকেলটি পড়লেন এই আর্টিকেলটি হল বিয়ের আগে শারীরিক সম্পর্ক করলে কি হয় সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়ে... উক্ত আর্টিকেলটি পড়ার মাধ্যমে আশা করি আপনার অজানা তথ্যগুলো জেনে ফেলেছে। এবং আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে বিয়ের পূর্ব প্রস্তুতি গুলো নেয়ার সঠিক ধারণা গুলো পেয়ে গেছেন। এই আর্টিকেলটি পড়ার পর আপনার যদি উপকারে এসে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরও উপকৃত করেন। এছাড়াও আপনার আরো কোন অজানা তথ্য জানার জন্য আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪