OrdinaryITPostAd

ইন্টারনেট থেকে টাকা আয় করার ৬টি উপায়

প্রিয় পাঠক,আজকের এই আর্টিকেলটি ইন্টারনেট থেকে টাকা আয়ের ছয়টি উপায় সম্পর্কে। এই সম্পূর্ণ পোস্টটির মধ্যে ইন্টারনেট সম্পর্কিত আয়ের উপায় গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। তাই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এবং জানুন ইন্টারনেট থেকে টাকা আয়ের ছয়টি উপায় সম্পর্কে।

internet income

এছাড়াও আজকের এই পোস্টটির মধ্যে কয়েকটি ওয়েবসাইটের লিংক প্রকাশ করা হয়েছে সেই ওয়েবসাইটগুলো আপনি ভিজিট করলে বুঝতে পারবেন কিভাবে ওয়েবসাইট গুলো থেকে ইনকাম করা যায় এই সম্পর্কে। তাই ওয়েবসাইট গুলো ভিজিট করুন আর ইন্টারনেট থেকে বৈদেশিক মুদ্রা অর্জন করুন।

পোস্ট সূচিপত্রঃ  ইন্টারনেট থেকে টাকা আয়ের ৬টি উপায়

ইন্টারনেট থেকে টাকা আয় করার উপায় ১

odesk.com ফ্রিল্যান্সিং জগতে বাংলাদেশীদের জন্য এটি খুব ভাল সাইট । এই সাইট নিয়ে টিউনার পেজে ধারাবাহিক ভাবে কয়েকটি পোস্ট হয়েছে । বিধায় সেই পোস্ট গুলো পড়লে আপনারা খুব সহজে ও ডেস্ক ব্যাবহার শিখে ফেলবেন । সাইন আপ এর পদ্ধতি ও সেখানে উল্লেখ আছে । আমাদের জন্য অনেক কষ্ট করে যে পোস্ট করেছিলেন তাই তাকে মন থেকে অভিনন্দন জানায় ।

আরো পড়ুনঃ বিভিন্ন ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার উপায়

ও ডেস্কে সাধারণত দুই ধরনের কাজ রয়েছে । প্রথমটি একটি কাজের জন্য নির্ধারিত কিছু অংকের টাকা আরেকটি পদ্ধতি হলও ঘণ্টা হিসেবে কিছু অংকের টাকা প্রদান করে । তবে ঘণ্টা হিসেবে কাজের জন্য এই সাইটটি বেশ পপুলার । এ ক্ষেত্রে একটি নির্দিষ্ট সময়ে আপনাকে কাজ করতে হয় । ও আপনার কাজের অগ্রগতি ভায়ারের কাছে স্ক্রিন শট হয়ে পোঁছে যাই ফ্রিলান্স অডেস্ক টিকস সফট এর কারনে ।কাজ শুরুর পূর্বে এই সফট টি সেটআপ করে নিতে হয় । এই সাইটে আপনি যতটুকু কাজ করবেন সে পরিমান শ্রমের পারিশ্রমিক দেয়া হয় ।

এই সাইটে ফ্রিলান্সারদের দক্ষতা প্রমানের জন্য টেস্ট এর ব্যবস্থা রয়েছে । এখানে নিয়ম কানুন বুঝে টেস্ট এ অংশ গ্রহন করে আপনি আপনার প্রোফাইল শক্ত করতে পারেন । ও যত বেশী আপনি টেস্ট এ অংশ গ্রহন করবেন । তত বেশী পরিমানে আপনি কাজ গ্রহনের সুযোগ পাবেন । এখানে কাজ করে আপনি ডেবিট মাস্টার কার্ড ও পেতে পারেন ।

www.odesk.com নিয়ে টিউনার পেজের ধারাবাহিক পোস্ট গুলো পড়ে নিলে আপনার জন্য সুবিধা হবে । ভালো থাকবেন সবাই ।

মজার কথা হলও এরা আপনার টাকা মেরে দিবেনা কিন্তু আপনার মাথায় বেল ভেঙ্গে খাবে । আপনার আয় থেকে কমিশন নিবে । তাহলে ভেবে দেখুন তো এত বড় সাইট যদি আপনাকে ফ্রি টাকা না দেয় । সেই সকল সাইট গুলো কি ভাবে আপনাকে তাদের কাজে ব্যবহার করবে ।

ইন্টারনেট থেকে টাকা আয় করার উপায় ২

ফ্রিল্যান্সিং ইন্টারনেট থেকে টাকা আয়ের একটি সুন্দর পথ বাংলাদেশীদের জন্য ।কারন বাংলাদেশের টাকার মানের উপর ভিত্তি করে ২০০ ডলার বাংলাদেশীদের জন্য অনেক কিছু । মনে করুন একটি ৫০০ ডলারের কাজ বাংলাদেশীরা ৪০০/৪৫০ ডলারে সহজেই করতে পারবে । 

আমাদের দেশের সাধারন একটি পরিবার ৩০০ ডলারে ১ মাস সাছন্দে চলতে পারে । তাই বিড করে কাজ পাওয়া কঠিন কিছু নয় । তবে কাজ ধরলে শুধু হবেনা কাজ টি নিখুঁত ভাবে সম্পন করতে হবে নইলে ক্লাইন্টের কাছে আপনার সাথে সাথে আমাদের দেশের মান ক্ষুণ্ণ হবে । তাই আপনি করতে পারবেন এমন কাজ ধরার চেষ্টা করবেন ।

ফ্রিল্যান্সিং হলও ইন্টারনেটে স্বাধীনভাবে কাজ করার একটি পেশা । এখানে অফিস , গ্রাফিক্স ইত্যাদি বিষয়ের কাজ পাওয়া যাই । ভয় নেই আপনি যদি সাধারন ভাবে এম এস অয়ার্ড , এক্সেল জানলেও ডাটা এন্ট্রির কাজ করার সুযোগ পেতে পারেন । এই সাইট গুলতে প্রতিদিন হাজার হাজার কাজ জমা হয় । তবু আপনাকে প্রথম দিকে কাজ পেতে কিছুটা বেগ পেতে হবে । 

আশা হত না হয়ে চেষ্টা করলে । এক সময় ফল পাবেন । অনেকে ১ সপ্তাহ চেষ্টা করে কাজ না পেয়ে আশা ছেড়ে দেন । এমন করলে সামনে এগুতে পারবেন না । যাই হোক নিচে আপনাদের কিছু ফ্রিল্যান্সিং সাইটের লিংক দিলাম । এ গুলতে আপনি নিশ্চিন্তে কাজ করতে পারেন ।

ফ্রিল্যান্সী করতে গিয়ে বিভিন্ন সাইট সম্পর্কে কোন তথ্য জানতে , বা সমস্যা বোধ করলে অথবা আপনার মনে কোন প্রশ্ন জাগলে faq দেখতে পারেন । সেখানে সাধারণত অনেক সাধারন প্রশ্নের উত্তর পেতে পারেন । আর সমস্যা সমাধানের জন্য http://www.freelancefest.com ফোরামে উঁকি দিতে পারেন । সদস্য হতে পারেন । এটি একটি বাংলাদেশী সাইট । এটি মুলত বাংলাদেশী সিনিয়র , জুনিয়র ফ্রিল্যান্সারদের ফোরাম। 

কাজ করতে গিয়ে সমস্যা ফিল করলে এখানে সাহায্য পেতে পারেন ।নতুনদের আপনিও সাহায্য করতে পারেন । আলোচনায় অংশ নিতে পারেন ।টিপস পেতে পারেন । নতুন নতুন আয়ের পথ পেতে পারেন । এই সাইট টি আপনার বন্ধু হিসেবে কাজ করবে বলে আমার ধারনা । প্লাস হিসেবে পেয়ে যাবেন অনেক ফ্রিলান্সার বন্ধু । http://www.freelancefest.com

ইন্টারনেট থেকে টাকা আয় করার উপায় ৩

আপনি যদি ভালো আর্টিকেল / রিভিউ লিখতে পারেন । আপনার জন্য আয়ের সম্ভাবনা রয়েছে reviewme.com থেকে। এই সাইট সম্পর্কে আমার খুব ভালো ধারণা নেই ।তবে এমন কিছু মানুষের কাছে এই সাইট সম্পর্কে জেনেছি । যারা আপনাকে আমাকে ভুল তথ্য দেবেনা । 

ইন্টারনেট থেকে টাকা আয়ের অনেক সাইট থাকলেও আমি আপনাদের যে সাইট গুলো দিচ্ছি সে গুলতে কমিশন একটু কম । এবং শ্রম করে আয় করতে হলেও আপনার টাকা অসুরের ভোগে যাবেনা । আমার দেখা অনেক ফিলিপিনো এই সাইট গুলো থেকে আয় করছে । এমন কি শুনেছি বাংলাদেশের অনেকে ও আয় করেছে ।

আরো পড়ুনঃ হাতে থাকা মোবাইল ফোন দিয়ে ফ্রিল্যান্সিং করুন

আমার পোস্ট গুলো হয়ত আমাদের আজ কাজে লাগবেনা । কারন স্কুল ফাঁকি দেয়া আমাদের খুব প্রিয় ছিল । দেশের ঘুষ ও দুর্নীতির উপর ঘেন্না করে মন দিয়ে লেখা পড়া করিনি । কারন ঘুষ ছাড়া চাকুরী পাবনা মন দিয়ে পড়ে লাভ কি ? এমন একটি ভুল ধারনার কারনে , আজ মাঝে মাঝে থমকে দাঁড়াতে হচ্ছে । কিন্তু আজকের নতুন প্রজম্ন হয়ত মন দিয়ে লেখা পড়া করবে সুন্দর স্বাবলম্বী বাংলাদেশ গড়ার প্রত্যায়ে ।

যতটুকু জানি এই সাইটে কাজ করতে হলে । সাইন আপ করার সময় আপনি যে সাইট গুলতে পোস্ট করেন সে গুলোর নাম সর্বাধিক ৬ টি উল্লেখ করতে পারবেন । অগুলোর মধ্যে থেকে ১ টি ওরা বেছে নিয়ে আপনাকে ইমেইল করে জানিয়ে দিবে । তার পর এই সাইটের ক্লাইন্ট রা আপনাকে বিভিন্ন বিষয়ের উপর আর্টিকেল লিখতে বলবেন । সেই আর্টিকেল গুলোর মানের উপর ডিপেন্ড করে ২০ থেকে ২০০ পর্যন্ত পাবেন ।

এই সাইটের ব্লগারস মেনুতে ক্লিক করে হাউ টু ওয়ার্ক দেখে নিলে আপনার জন্য ভালো হবে । এবং সী ওহাট এ রিভিউ লাইক এ ক্লিক করে । আর্টিকেল ও রিভিউ লেখার উপর ধারণা পাবেন । লক্ষ রাখবেন সে সাইটে আপনি আর্টিকেল লিখতে চান সে সাইটের ভিজিটর যেন বেশী থাকে । নয়ত আপনার অনু রোধ গ্রহন যোগ্য নাও হতে পারে ।

আপনাদের কাছে আমি খুবি দুঃখিত কারন সাইন আপ করে কোটি পতি হবার বা বিনে শ্রমে কোটি পতি হবার কোন পথ দেখাতে পারছিনা । পরবর্তী পোস্টে ফ্রিলাসী সাইট নিয়ে আলোচনা করব । আগেই বলে রাখি সেখানেও কিন্তু আপনাকে অনেক শ্রম করে , বিড করে কাজ ধরতে হবে । তবে দু একটি কাজ করতে পারলে ।আপনার পথ চলা সহজ হয়ে যাবে।

ইন্টারনেট থেকে টাকা আয় করার উপায় ৪

আপনার ওয়েব সাইটে টেক্সট লিংক করেও নেট থেকেও আয় করা যায় । বিভিন্ন ওয়েব সাইড গুলতে এই এড গুলো দেখা যায় । আপনার ওয়েব সাইট বা ব্লগের আর্টিকেল গুলতে আপনি ও টেক্সট লিংক এড করেও আয় করার সুবিধা পেতে পারেন । এই এড এর বড় সুবিধা হলও এতে আপনার জাইগা প্রয়োজন পড়েনা আর্টিকেলের মাঝেই এই এড সংযুক্ত করতে পারেন ।

এটির আরনিং পদ্ধতি ও এড সেন্সের মতই । ওদের এড গুলতে যদি ভিজিটরগন আগ্রহী হয়ে বা প্রয়োজনে ক্লিক ভিজিট করে তবে আপনার আয় হবে ।পার্থক্য এটুকুই এড সেন্স , বিড এ্যাডভাটাইজার এর মত ব্যানার বা অন্যান্য ভাবে বেশী জাইগা দেবার প্রয়োজন পড়েনা । আরও একটি সুবিধা হলও আপনার সাইটে যদি গুগল এ্যাডসেন্স থাকে তবু আপনি টেক্সট এ্যড ব্যাবহার করতে পারবেন । নিচের দুটি সাইট থেকে আপনি টেক্সট এড নিতে পারেন ।

এড নেবার জন্য সাইন আপ করতে হবে ।আপনার কোন ধরনের ওয়েব সাইট উল্লেখ করতে হবে । আপনার ট্রাফিক ,ভিজিটর যথেষ্ট থাকতে হবে । জনপ্রিয় ওয়েব সাইট হতে হবে । ইত্যাদি গুন থাকতে হবে ।তো বুস্তেই পারছেন । আপনার ওয়েব সাইট থেকে কিছু পেতে হলে ওয়েব সাইটের জন্য কত সময় দিতে হবে। কত শ্রম দিতে হবে । 

ইন্টারনেট থেকে টাকা আয়ের গল্প করতে তো টাকা লাগেনা কিন্তু আয় করতে শ্রম ,ধর্জ্য সব কিছুই লাগে ।ইন্টারনেট থেকে টাকা আয় করে সফল হতে চাইলে লেখা পড়া জানতে হবে কাজ ও জানতে হবে । নিত্য নতুন প্ল্যান করতে হবে । ইন্টারনেট থেকে টাকা আয়ের জন্য নিজেকে প্রস্তুত করতে হবে।

ইন্টারনেট থেকে টাকা আয় করার উপায় ৫

আপনি যদি 3d ম্যাক্স , মায়া , আফটার ইফেক্ট ব্যাবহার কারি হয়ে থাকেন ও ভিডিও এডিটিং এর কাজ জানেন । অথবা ভালো ছবি তুলতে বা ভিডিও করতে পারেন । তবু আপনার জন্য ইন্টারনেট থেকে টাকা আয়ের সুজগ রয়েছে । আপনি যদি 3d ম্যাক্স , মায়া , আফটার ইফেক্ট ব্যাবহার কারি হয়ে থাকেন । ভিডিও ফুটেজ , মোশন গ্রাফিক্স এনিমেশন এর কাজ জানেন তবে আপনার জন্য ভালো হবে http://videohive.net

সাইট টি । এটিও এনভাটো নেটওয়ার্ক এর একটি সাইট । এনভাটোর কোন একটি সাইটে আপনি সাইন আপ করে থাকলে সেই ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করতে পারবেন । শুধু কুইজে অংশ নিয়ে কাজ শুরু করতে হবে । এবং কাজ জমা দেবার নির্দেশিকা ভালো করে বুঝে নিতে হবে । কারন এনভাটোর এক একটি সাইটে কাজ জমা দেবার জন্য কিছুটা তফাৎ লক্ষ করা যায় । পূর্বেই বলেছি এনভাটোর সাইট গুলোর নিয়মনীতি বেশ কড়া । সেহেতু কোন কপি পেস্ট না করাই ভালো ।

আপনি যদি ভিডিও ধারন করতে জানেন আপনার আশপাশ থেকে এক্সক্লুসিভ ,ফানি ভিডিও ধারন করে জমা দিয়ে ,আপনার তোলা ছবি গুলো ভিডিও বানিয়ে বা 3d ম্যাক্স , মায়া দিয়ে কাল্পনিক ভাবে ফানি ভিডিও তৈরী করে আয় করতে পারেন http://www.metacafe.com থেকে । এখানে আপনার আরনিং হবে ভিউ এর উপর । 

যে পরিমান ভিজিটর আপনার ভিডিও উপভোগ করবে তার উপর আপনার একাউন্টে টাকা জমা হবে । তবে আপনার ভিডিও প্রতি ১০০০ ভিউ হলে আপনার একাউন্টে আপনার পারিশ্রমিক জমা হবে । এই সাইটে প্রতিদিন প্রচুর ভিজিটর প্রবেশ করে থাকে । তাই ভিডিও আপলোড করে আরনিং খুব কঠিন হবে বলে মনে হয়না ।

শুধু মাত্র এটির উপর নির্ভর করলে তো হবেনা , আপনাকে অনেক অনেক হার্ড শ্রম করতে হবে লক্ষে পোঁছিতে হলে । এখানে প্রতি দিন মনের আনন্দে ভিডিও আপলোড করে অন্য কাজে মন দিতে থাকুন ভুলেই যান দুই তিন মাস যে এখান থেকে আপনি কিছু পাবেন । এই রংচঙে জগতের ওভার টাইম হিসেবে বছরে http://www.metacafe.com থেকে দুই তিন বার কিছু টাকা পেতে পারেন । বসে থাকলে তো এই টাকাও আপনি পেতেন না।

ইন্টারনেট থেকে টাকা আয় করার উপায় ৬

আপনি যদি একজন ভালো ফ্ল্যাশ ব্যবহার কারি হয়ে থাকেন । আপনার জন্য রয়েছে ইন্টারনেট থেকে টাকা আয়ের সম্ভাবনা । ফ্লাসের এনিমেশন বাটন , ইত্যাদি তৈরী করে http://flashden.net/ সাইটে জমা দিয়ে । এই সাইটের গ্যালারিতে যদি সুযোগ করে নিতে পারেন । আপনার এনিমেশন যতবার বিক্রি হবে তার উপর আপনি কমিশন পেতে থাকবেন । কি ধরনের কাজের চাহিদা বেশী এটি এই সাইটের এনিমেশন গ্যালারিতে কতবার বিক্রি হয়েছে তা দেখে ধারণা পাবেন ।

আরো পড়ুনঃ কিভাবে অনলাইন থেকে ইনকাম করা যায় জানুন

এটিও এনভাটো নেটওয়ার্ক এর একটি সাইট । এনভাটোর কোন একটি সাইটে আপনি সাইন আপ করে থাকলে সেই ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করতে পারবেন । শুধু কুইজে অংশ নিয়ে কাজ শুরু করতে হবে । এবং কাজ জমা দেবার নির্দেশিকা ভালো করে বুঝে নিতে হবে ।

এক কথায় আপনি যে কাজই করেন না কেন ? আপনাকে নিখুত ও এডিটেবল ভাবে কাজ করতে হবে । যেন আপনার প্রজেক্ট ক্রেতা ইচ্ছে মত পরিবর্তন করে নিতে পারে । যারা ফ্ল্যাশের কাজ শিখতে ইচ্ছুক যদি মন্তব্যে একটু আওয়াজ দেন । আমি ফ্লাসের পূর্ণ টিউটোরিয়াল দেবার চেষ্টা করব । এর আগে একবার শুরু করেছিলাম তা শেষ করে ফেলব ।

আপনারা কি কি কাজ শিখতে চান এখানে যদি জানান ।আমার জানা থাকলে সে গুলো পোস্ট করার চেষ্টা করব । সবচেয়ে মজার কথা হলও কোন টিউটোরিয়াল গুলতে আপনাদের আগ্রহ বেশী আছে তাই আমি বুঝে উঠতে পারছিনা । ভাল থাকবেন সবাই।

সর্বশেষ কথা-ইন্টারনেট থেকে টাকা আয়ের ৬টি উপায়

এতক্ষণ যে পোস্টটি আপনি ধৈর্য সহকারে এমনকি মনোযোগ সহকারে পড়ছিলেন সেই পোস্টটি ছিল  ইন্টারনেট থেকে টাকা আয়ের ৬টি উপায় এই সম্পর্কে। আশা করি আমাদের এই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে  ইন্টারনেট থেকে টাকা আয়ের ৬টি উপায় এই সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।

যদি আপনার কাছে মনে হয়ে থাকে আমাদের আজকের এই পোষ্টের মধ্যে আপনার প্রশ্নের সমস্ত উত্তর গুলো আমরা দিতে সক্ষম হয়েছি তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এছাড়াও আপনি চাইলে আমাদের এই পোস্টটি আপনার ফেসবুক আইডিতে এমন কি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন কারণ তারাও এই পোস্টটি পড়ার মাধ্যমে  ইন্টারনেট থেকে টাকা আয়ের ৬টি উপায় এই সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো পেয়ে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি আপনি নিয়মিত ভিজিট করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪