OrdinaryITPostAd

সূরা শামস এর বাংলা উচ্চারণ - সূরা শামস পড়ার ফজিলত

প্রিয় পাঠক, আজকের এই আর্টিকেলটি সুরা শামস এর বাংলা উচ্চারণ এবং সূরা শামস পড়ার ফজিলত সম্পর্কে। এই পোস্ট বা আর্টিকেলটি মধ্যে সুরা সাম সম্পর্কিত সমস্ত তথ্য নিয়ে আলোচনা করা হবে। এমনকি সূরা শামস  পড়ার ফজিলত নিয়েও বিস্তারিত আলোচনা করা হবে।

sura sams

এছাড়াও এই পোস্টটি পড়লে আপনি সূরা শামস এর ইংরেজি উচ্চারণ এবং অনুবাদের ইংরেজি সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে যাবেন। তাই সম্পূর্ণ পোস্টটির মনোযোগ সহকারে পড়ুন এবং জানুন সূরা শামস এর বাংলা উচ্চারণ এবং সূরা শামস পড়ার ফজিলত। তাহলে দেরি না করে চলুন আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে নেয়া যাক।

পোস্ট সূচীপত্রঃ সূরা শামস এর বাংলা উচ্চারণ এবং সূরা শামস পড়ার ফজিলত

সূ্রা শামস এর আরবি উচ্চারণ

‎‫وَالشَّمْسِ وَضُحَهَاتِ وَالْقَمَرِ إِذَا تَلهَان وَ‬‎ ‎‫النَّهَارِ إِذَا جَلْهَا وَالَّيْلِ إِذَا يَغْشَأَهَهَاتٌ وَ‬‎ ‎‫السَّمَاءِ وَ مَاْشَأَهَاتٌ وَ السَّمَاءِ وَ مَاْرَاْتَ وَ‬‎ ‎‫السَّمَاءِ هَا وَنَفْسٍ وَمَا سَويهَا فَالْهَمَهَا‬‎ ‎‫فُجُورَهَا وَتَقويهَا قَدْ أَفْلَحَ مَنْ زَكَّيهَا‬‎ ‎‫وَقَدْ خَابَ مَنْ دَشَذَهَاتُ اللهَ بَثَبَهُمَ اللهَبَثَبَ‬‎ ‎‫مَنْ دَشَذَهَاتُ إذا بَعَثَ أَشْقَهَا اللَّهِ فَقَالَ لَهُمْ رَسُوْلُ‬‎ ‎‫اللَّهِ نَاقَةَ اللهِ وَسُقيهَا فَكَذَّبُوهُ فَعَقَرُوْهَا‬‎ ‎‫لا فَدَمْدَمَرُوْهَا لا فَدَمْدَمَ رُوْمِهْمِ ع مْ فَسَونَهَا وَ‬‎ ‎‫لَا يَخَافُ عُقْبُهَا‬‎

সূ্রা শামস এর বাংলা উচ্চারণ 

অশ শামসি অদুহা-হা। অল ক্বামারি ইযা তালাহা। অন্নাহারি ইযা জ্বাল্লাহা। অলাইলি ইযা ইয়াগশাহা। অসসামা য়ি অমা বানাহা। অল আরদ্বি অমা ত্বোয়াহাহা। অ নাফসিও অমা সাওয়াহা। ফায়ালহামাহা ফুজুরহা অতাক্বওয়াহা । ক্বাদ আফলাহা মান যাক্কাহা। 

আরো পড়ুনঃ সূরা মুলক করার ফজিলত 

অক্বাদ খাবামান দাসসাহা। ক্বাযযাবাত ছামূদ বিত্বোয়াগওয়াহা। ইযিম বা'আছা আশক্বাহা। ফাক্বালা লাহুম রাসূলুল্লাহি না কাতাল্লাহি অসুকইয়াহা । ফাকাযযাবূহু ফা'আকারুহা ফাদামদামা আলাইহীম রাবুহুম বিযাম্বিহিম ফাসাওয়াহা। অলা ইয়াখাফু উক্ববাহা।

সূ্রা শামস এর ইংরেজি উচ্চারণ

Ash Shamsi Aduha-ha. All Qamari Iza Talaha. Annahari Iza Jallallah. Alaili Iza Yagshaha. Assama yi ama banaha. All ardvi ama tvoahaha. A nafsio ama sawaha. Fayalhamaha fujurha ataqwaha. Qad aflaha man zakkaha. Aqvad Khabaman Dassaha. Qazizabat Thamud Bitwoagwaha. Izim ba'acha ashqabah. Faqbala Lahum Rasoolullahi na Qatallahi Asukiyah. Faqayzabuhu fa'akaruha fadamdama alaihim rabuhum bijambihim fasawaha. Ala Yakhafu Uqbaha.

সূ্রা শামস এর বাংলা অনুবাদ

শপথ সূর্য ও তার কিরণের, আর সূর্যের পশ্চাতে আসা চন্দ্রেরও শপথ। আর সূর্যকে প্রকাশকারী দিবসেরও আর সূর্য আচ্ছাদনকারী রাতেরও, আর আকাশ ও তার নির্মাতার, আর পৃথিবীর ও সংস্থাপনকারীর, আর মানবের ও সুবিন্যস্তকারীর, যিনি তাঁকে পাপ-পুণ্যের জ্ঞান দিলেন, সে সফলকাম, যে নিজেকে পরিশুদ্ধ করল, আর সে ব্যর্থ, যে পাপাচারে কুলুষিত হয়েছে। 

আরো পড়ুনঃ সূরা আর রহমান পড়ার ফজিলত

ছামূদ নিজের দুষ্টামীর কারণে অবাধ্য হয়ে অস্বীকার করেছিল, দুষ্ট ব্যক্তি ক্ষিপ্ত হল। অনন্তর আল্লাহর রাসূল তাদেরকে আল্লাহর উষ্ট্রী ও তার পানের ব্যাপারে বলল। অনন্তর তারা তা মানল না, বরং তাঁকে বদ করল তাদের পাপের কারণে রব তাদেরকে সমূলে ধ্বংস করলেন। আর পরিণতির ভয় তার নেই ।

সূরা শামস বাংলা অনুবাদের ইংরেজি

By the sun and its rays, and by the moon behind the sun. And of the day that reveals the sun, and of the night that covers the sun, and of the sky and its creator, and of the earth and its arranger, and of man and the orderer, who gave him the knowledge of sin and virtue, he is successful who has purified himself, and he who is corrupted by iniquity is unsuccessful. Thamud disobeyed because of his wickedness, the wicked man was enraged. Then Allah's Messenger told them about Allah's camel and its drink. Then they did not accept it, but rejected him because of their sin, the Lord destroyed them completely. And he is not afraid of the consequences.

সূ্রা শামস পড়ার ফজিলত

জেনে নিন সুরা শামস পড়ার ফজিলত সম্পর্কে। এই সূরা পাঠ করার মাধ্যমে কি কি ফজিলত আপনি লাভ করতে পারবেন তা এতটুক করার মাধ্যমে বিস্তারিত জেনে নিন। হাদীসে বর্ণনা করা আছে, যে ব্যক্তি সূরা আশ শামস পড়তে দেখবে প্রত্যেক বিষয়ে তাকে জ্ঞান-বুদ্ধি এবং তীক্ষ্ণ ধীশক্তি দেয়া হবে। 

আরো পড়ুনঃ সূরা ফালাক করার ফজিলত

এমনকি পবিত্র আল কোরআনে বর্ণিত হয়েছে যে ব্যক্তি স্বপ্নে এই সূরা পাঠ করতে দেখবে সে সুবিচারক শাসনকর্তার সঙ্গে উঠা বসা করবে। আশা করছি এতক্ষণে তাহলে জেনে গেছেন সূরা শামস পড়লে কি কি ফজিলত লাভ করবেন এবং এই সূরা পাঠ করা বা দেখার মাধ্যমে কি ধরনের ফজিলত আপনি লাভ করতে পারেন সেই সম্পর্কে।

সর্বশেষ কথা-সূরা শামস এর বাংলা উচ্চারণ

এতক্ষণ যে পোস্টটি মনোযোগ সহকারে পড়ছিলেন সেই পোস্টটি ছিল সূরা শামস এর বাংলা উচ্চারণ এবং সূরা শামস পড়ার ফজিলত সম্পর্কে। আশা করি সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে সূরা শামস এর বাংলা উচ্চারণ এবং সূরা শামস পড়ার ফজিলত সম্পর্কিত সমস্ত তথ্য আপনি পেয়ে গেছেন। এখন আপনি সূরা শামস এর বাংলা উচ্চারণ এবং সূরা শামস পড়ার ফজিলত সম্পর্কিত সমস্ত তথ্য গুলো নিজেও জানলেন এবং অন্য কেউ জানাতে পারবেন।

পোস্টটি আপনার কাছে যদি একটু ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন। কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এবং আপনি চাইলে আপনার বন্ধুদের সাথে এই পোস্টটি শেয়ার করতে পারেন, কারণ তারা এ পোস্টটি পড়ার মাধ্যমে সূরা শামস এর বাংলা উচ্চারণ এবং সূরা শামস পড়ার ফজিলত সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরও তথ্য পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪