OrdinaryITPostAd

সূরা লাহাব বাংলা উচ্চারণ - সূরা লাহাব বাংলা অনুবাদ

প্রিয় পাঠক, আজকের এই আর্টিকেলটি সূরা লাহাব বাংলা উচ্চারণ এবং সূরা লাহাব বাংলা অনুবাদ সম্পর্কে। আজকের এই ব্লক পোষ্ট বা আর্টিকেলের মধ্যে সূরা লাহাব সম্পর্কিত সমস্ত তথ্য নিয়ে আলোচনা করা হয়েছে।

sura lahab

এছাড়াও এই পোষ্টের মধ্যে সূরা লাহাব এর ইংরেজি উচ্চারণ এবং সূরা লাহাব এর বাংলা অনুবাদের ইংরেজি নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়েছে। তাই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এবং জানুন সূরা লাহাব বাংলা উচ্চারণ এবং সূরা লাহাব বাংলা অনুবাদ সম্পর্কে। তাহলে দেরি না করে চলুন সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে নেয়া যাক।

পোস্ট সূচিপত্রঃ সূরা লাহাব বাংলা উচ্চারণ এবং সূরা লাহাব বাংলা অনুবাদ

সূরা লাহাব এর শানে নুযূল

সহীহ বুখারী হাদিসে হযরত ইবনে আব্বাস (রাঃ) হতে বর্ণিত হয়েছে যে, "নবী করিম (সঃ) বাতহা নামক স্থানে গিয়ে একটি পাহাড়ের উপর আরোহন করলেন এবং উচ্চস্বরে, ‘ইয়া সাবা’হা’হ ইয়া সাবা’হা’ (অর্থাৎ হে ভোরের বিপদ, হে ভোরের বিপদ) বলে ডাক দিতে শুরু করলেন। 

অল্পক্ষণের মধ্যে সমস্ত কুরাইশ নেতা সমাবেত হলো। তখন রাসূল (সঃ) বললেন, ‘যদি আমি তোমাদেরকে বলি যে, সকালে অথবা সন্ধ্যাবেলায় শত্রুরা তোমাদের উপর আক্রমণ চালাবে তবে কি তোমরা আমার কথায় বিশ্বাস করবে?’

আরো পড়ুনঃ সূরা শামস বাংলা উচ্চারণ

তখন সমস্বরে বলে উঠলো, ‘হাঁ হাঁ অবশ্যই বিশ্বাস করবো।’ তখন তিনি তাদেরকে বললেন, ‘শোনো, আমি তোমাদেরকে আল্লাহর ভয়াবহ শাস্তির আগমনের সংবাদ  দিচ্ছি।’ তখন আবু লাহাব একথা শুনে বললো, ‘তোমার সর্বনাশ হোক, এ কথা বলার জন্যই কি তুমি আমাদেরকে সমবেত করেছো?’

"তখন আল্লাহ তায়ালা এ সূরাটি নাযিল করেন"। আশা করছি তাহলে এতক্ষণে জেনে গেছেন সূরা লাহাবের শানে নুযুল এবং এই সূরা লাহাবির নাযিল করার কারণ সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন

সূরা লাহাব আরবি উচ্চারণ

تَبَّتْ يَدَآ أَبِى لَهَبٍ وَتَبَّ

مَآ أَغْنَىٰ عَنْهُ مَالُهُۥ وَمَا كَسَبَ

سَيَصْلَىٰ نَارًا ذَاتَ لَهَبٍ

وَٱمْرَأَتُهُۥ حَمَّالَةَ ٱلْحَطَبِ

فِى جِيدِهَا حَبْلٌ مِّن مَّسَدٍۭ

সূরা লাহাব বাংলা উচ্চারণ

তাব্বাত ইয়াদাআবী লাহাবিওঁ ওয়া তাবব। মাআগনা-‘আনহু মা-লুহূওয়ামা-কাছাব। ছাইয়াসলা-না-রান যা-তা লাহাব। ওয়ামরাআতুহূ; হাম্মা-লাতাল হাতাব। ফী জীদিহা-হাবলুম মিম মাছাদ।

সূরা লাহাব ইংরেজি উচ্চারণ

Tabbat Yadaabi Lahabion wa Tabb. Maagna-‘anhu ma-luhuwama-kashab. Chaiyasla-na-ran ja-ta lahab. Wamraathu; Hamma-Latal Hatab. Fee jidiha-hablum mim machad.

সূরা লাহাব বাংলা অনুবাদ 

আবু লাহাবের হস্তদ্বয় ধ্বংস হোক এবং ধ্বংস হোক সে নিজে, কোন কাজে আসেনি তার ধন-সম্পদ ও যা সে উপার্জন করেছে। সত্বরই সে প্রবেশ করবে লেলিহান অগ্নিতে। এবং তার স্ত্রীও-যে ইন্ধন বহন করে, তার গলদেশে খর্জুরের রশি নিয়ে।

সূরা লাহাব বাংলা অনুবাদের ইংরেজি

May the hands of Abu Lahab be destroyed and may he be destroyed, his wealth and what he has earned have been of no use. Soon he will enter the fire. And his wife too—who carries the fuel, with a rope of dates around her neck.

সর্বশেষ কথা-সূরা লাহাব বাংলা উচ্চারণ

এতক্ষণ যে পোস্টটি মনোযোগ সহকারে পড়ছিলেন সেই পোস্টটি ছিল সূরা লাহাব বাংলা উচ্চারণ এবং সূরা লাহাব বাংলা অনুবাদ সম্পর্কে। আশা করি সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে সূরা লাহাব বাংলা উচ্চারণ এবং সূরা লাহাব বাংলা অনুবাদ সম্পর্কিত সমস্ত তথ্য আপনি পেয়ে গেছেন। এখন আপনি সূরা লাহাব বাংলা উচ্চারণ এবং সূরা লাহাব বাংলা অনুবাদ সম্পর্কিত সমস্ত তথ্য গুলো নিজেও জানলেন এবং অন্য কেউ জানাতে পারবেন।

আরো পড়ুনঃ সূরা ফালাক পড়ার ফজিলত

পোস্টটি আপনার কাছে যদি একটু ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন। কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এবং আপনি চাইলে আপনার বন্ধুদের সাথে এই পোস্টটি শেয়ার করতে পারেন, কারণ তারা এ পোস্টটি পড়ার মাধ্যমে সূরা লাহাব বাংলা উচ্চারণ এবং সূরা লাহাব বাংলা অনুবাদ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরও তথ্য পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪