OrdinaryITPostAd

ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদকে বিশ্বকাপে দেখতে চাই ভক্তরা

মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে বাংলাদেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল গড়ে উঠেছে। দাবি তাদের একটাই মাহমুদুল্লাহ রিয়াদকে বিশ্বকাপে দেখতে চাই। মাহমুদুল্লাহ ভক্তরা রাস্তায় বেরিয়ে তার নামে ব্যানার তৈরি করে রাস্তায় রাস্তায় বিক্ষোভ মিছিল করে বেড়াচ্ছে। বিস্তারিত জানার নিম্নে।

ময়মনসিংহ জেলার ছেলে ২০০৭ সালে ক্রিকেট ক্যারিয়ার শুরু করে। এমন কি ক্রিকেট ক্যারিয়ারে বাংলাদেশের প্রতিটি ক্রিকেটপ্রেমী মানুষের হৃদয়ের মাঝে জায়গা করে নেয় এই মাহমুদুল্লাহ রিয়াদ। মাহমুদুল্লাহ রিয়াদের টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১১৫টি ম্যাচ খেলে ২০০২ রান করেছে এমনকি বেস্ট রান ছিল ৬৪* এছাড়াও বল হাতে ৩৭টি উইকেট সংগ্রহ করে নিয়েছেন। 

আবার ওডিআই ক্যারিয়ার ২০৬টি ম্যাচ খেলে ৪৫৬২ রান সংগ্রহ করে নিয়েছেন। এমনকি তার বেস্ট রান ছিল ১২৮*আবার বল হাতে ৮১ টি উইকেট সংগ্রহ করে নিয়েছে। এছাড়াও তার পেস্ট ক্যারিয়ারে ৫০ টি ম্যাচ খেলে ২৯১৪ রান সংগ্রহ করে নিয়েছেন এবং তার বেস্ট ছিল ১৫০* এমনকি বল হাতে ৪৩ টি উইকেট তুলে নিয়েছেন।

ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদকে বিশ্বকাপে দেখতে চাই ভক্তরা

ওয়ানডে বিশ্বকাপে মাহমুদুল্লাহ রিয়াদকে দেখতে চাই তার প্রিয় ভক্তরা। এই নিয়ে বাংলাদেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল তৈরি হয়েছে। বাংলাদেশের জার্সি গায়ে বেরিয়ে পড়েছে মাহমুদুল্লাহ ভক্তরা। তারা জানিয়েছে বিসিবির কাছে তাদের দাবি হচ্ছে এশিয়া কাপ এবং বিশ্বকাপে মাহমুদুল্লাহকে চাই। মাহমুদুল্লাহ ভক্তদের স্লোগান একটাই "রিয়াদ ভাই রিয়াদ ভাই বিশ্বকাপে দেখতে চাই"

বাংলাদেশের ওয়ানডে সিরিজ গুলো হলেই দেখা যায় মাহমুদুল্লাহর কতটা কমতি রয়েছে মাঠে। এমন কি এই নিয়েও মাহমুদুল্লাহ ভক্তরা ফেসবুকে প্রচুর পরিমাণে পোস্ট করে। তাদের পোস্ট এর ক্যাপশনে লেখা থাকে। আজকের এই ম্যাচে মাহমুদুল্লাহর কতটা প্রয়োজন তা হাড়ে হাড়ে টের পাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মাহমুদুল্লাহ ভক্তরা হাতে ব্যানার নিয়ে গোটা শহর বিক্ষোভ করে বেড়াচ্ছে এবং তারা তাদের স্লোগান বলছে। তাদের ব্যানারে লিখে রেখেছে, সাইলেন্ট কিলার মাহমুদুল্লাহ রিয়াদ ভাইকে এশিয়া কাপ ও বিশ্বকাপ একাদশে অন্তর্ভুক্ত করার জোর দাবি জানাচ্ছি। দেশবাসীর পক্ষ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে বিনতি অনুরোধ রইল।

মাহমুদুল্লাহ রিয়াদ বাংলাদেশ টাইগারের আরেক নাম। শুধু নাম নয় জ্বলন্ত আগুন, এমনকি এই মাহমুদুল্লাহ রিয়াদকে বাংলাদেশ ক্রিকেটের প্রাণ ভোমরা বলা হয়। বাংলাদেশ ক্রিকেটের পঞ্চমানবের এক মানব হচ্ছে এই মাহমুদুল আরিয়া এই মাহমুদুল্লাহ রিয়াদকে তার প্রিয় ভক্তরা ভালোবেসে নাম দিয়েছে সাইলেন্ট কিলার। 

আর এই সাইলেন্ট কিলার বলার পিছনে কারণ হচ্ছে মাহমুদুল্লাহ রিয়াদ হচ্ছে নিস্তব্ধ শব্দহীন একজন মানুষ যিনি কখনোই অহংকারের সাথে আপোষ করেননি এমনকি ক্রিকেট ক্যারিয়ারে কখনোই কাউকে ছোট বড় কথা বলেননি এমনকি তার খেলার যে স্ট্রাকচার সেই স্ট্রাকচার বাংলাদেশের ২০ কোটি মানুষের মন কেড়ে নিয়েছে। 

আর এখন সেই মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়েই বাংলাদেশের যত বীরত্ব। মাহমুদুল্লাহ রিয়াদকে বসিয়ে দেয় তার প্রিয় ভক্তরা হয়ে উঠেছে জ্বলন্ত আগুনের মত এখন তারা চাইছে বাংলাদেশ এশিয়া কাপ বা বিশ্বকাপে মাহমুদুল্লাহ রিয়াদকে। এমনকি তারা রাস্তায় রাস্তায় বিক্ষোভ মিছিল নিয়েও হাজির হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদকে এশিয়া কাপ এবং বিশ্বকাপে খেলতে দেখতে চাই বলে। 

আরো পড়ুনঃ লিওনেল মেসি কেন বিশ্বসেরা প্লেয়ার

ক্রিকেট প্রেমিক জনগণ রা জানে সাইলেন্ট কিলার এই মাহমুদুল্লাহ একজন বাঘ। কারণ আপনি যদি ইতিহাস ঘেটে দেখেন এই মাহমুদুল্লাহ রিয়াদের বাংলাদেশকে জেতানোর পিছে কতটা অবদান রেখেছিলেন তা বিস্তারিত জানতে পারবেন।

মাহমুদুল্লাহ রিয়াদ ফ্যান ক্লাব ফেসবুকের একটি পেজের নাম আর এই পেইজে মাহমুদুল্লাহ কে নিয়ে প্রচুর পরিমাণে পোস্ট করা হয়। এমন অনেক বা কয়েকটি পোস্ট আপনাদের সাথে শেয়ার করলাম যে পোস্টগুলো দেখার মাধ্যমে আপনি বুঝতে পারবেন ক্রিকেটপ্রেমিকরা মাহমুদুল্লাহকে কতটা ভালোবাসে এবং কতটা আবেগপ্রবণ তার জন্য।




মন্তব্য, আশা করছি উপরোক্ত সমস্ত তথ্য গুলো পড়ার মাধ্যমে মাহমুদুল্লাহ কে নিয়ে সমস্ত সমস্ত তথ্য গুলো জানতে পারলেন। এমনকি ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদকে বিশ্বকাপে দেখতে চাই ভক্তরা এই সম্পর্কে কিছু পোস্ট এবং তথ্যাদি পড়ে বিস্তারিত ভাবে জানতে পারলে মাহমুদুল্লাহকে কতটা ভালোবাসে তার ভক্তরা। পোস্টটি ভাল লেগে থাকলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। এবং পোস্টের নিচে আপনার একটি মন্তব্য জানিয়ে যাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪