OrdinaryITPostAd

লিওনেল মেসি কেন বিশ্বসেরা ফুটবলার জেনে নিন

বর্তমান ফুটবল জগতের ম্যাজিকাল ম্যান লিওনেল মেসি। আর আজকের এই পোস্টটি সেই বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি সম্পর্কে। এই পোষ্টির মধ্যে লিওনেল মেসি সম্পর্কিত সমস্ত তথ্য উপস্থাপন করা হবে। এই পোস্টটি মনোযোগ সহকারে পড়লে বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন। তাই দেরি না করে চলুন লিওনেল মেসি সম্পর্কে জানা যাক।

leo messi

এছাড়াও এই পোষ্টের মধ্যে বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসির জীবন সংক্রান্ত সমস্ত তথ্য উপস্থাপন করা হবে। লিওনেল মেসিকে বিশ্বসেরা হওয়ার জন্য কত পরিশ্রম করতে হয়েছে এবং এই পরিশ্রমের বিনিময়ে তার পারিশ্রমিক কত পাই সেই সম্পর্কেও আজকে আলোচনা করা হয়েছে। তাই আর্টিকেলটি পড়ুন এবং লিওনেল মেসি সম্পর্কে জানুন।

সমস্ত পোস্ট জুড়ে সূচিপত্রঃ লিওনেল মেসি কেন বিশ্বসেরা ফুটবলার

লিওনেল মেসি কে

লিওনেল মেসি আর্জেন্টিনার একজন পেশাদার ফুটবল খেলোয়াড়। এমন কোন ফুটবল প্রেমী নাই যে লিওনেল মেসিকে চিনে না। লিওনেল মেসির পূর্ণ নাম হলো লিওনেল আন্দ্রেস মেসি। তিনি সর্বকালের সেরা একজন ফুটবল খেলোয়াড়। তিনি প্রতিটি ফুটবলপ্রেমীর মনের ভেতরে জায়গা করে নিয়েছেন। অনেক ফুটবল খেলোয়াড় লিওনেল মেসিকে আইডল মেনে ফুটবল খেলোয়াড় হয়েছেন।

আরো পড়ুনঃ সাকিবুল হাসানকে কেন অলরাউন্ডার বলা হয়

এমন কোন ট্রফি নাই যে লিওনেল মেসির ঝুড়িতে পাওয়া যাবে না। ফুটবল ক্যারিয়ারে তার ট্রফির পরিমাণ ভরি ভরি। লিওনেল মেসির মাঠের অবস্থান আক্রমণ ভাগের খেলোয়াড়। তিনি অনেক ক্লাব থেকে পুরস্কার পেয়েছেন। তিনি আর্জেন্টিনার ১০ নাম্বার জার্সি পরিমার্জিত খেলোয়াড়। তিনি বর্তমানে একজন বিশ্বচ্যাম্পিয়ন ফুটবলার। লিওনেল মেসিকে আশা করি জানতে পেরেছেন।

লিওনেল মেসির জন্মস্থান কোথায়

বিশ্ব চ্যাম্পিয়ন ফুটবলার লিওনেল মেসির ২৪ জুন ১৯৮৭ সালে জন্মগ্রহণ করেন। এবং তার জন্মস্থান আর্জেন্টিনার রোসারিও শহরে। কিং লিওনেল মেসি বুদ্ধি হওয়ার সাথে সাথে ফুটবল কে ভালোবেসে প্রফেশনাল ফুটবলার হয়ে গেছেন। গোটা বিশ্বে তারপর ফলোয়ার অনেক। তাকে অনুসরণকারী অনেক ফুটবলার আছে। আশা করি বিশ্বসেরা ফুটবলার লিওনের মেসির জন্মস্থান কোথায় জানতে পেরেছেন।

লিওনেল মেসি ফুটবল যাত্রা কবে থেকে শুরু

লিওনেল মেসির ফুটবল যাত্রা শুরু হয় ১৯৯২ সালে গ্রান্দোলি যুব পর্যায়ে খেলার মাধ্যমে। তিনি ১৯৯২ থেকে ১৯৯৫ পর্যন্ত গ্রান্দোলি যুব পর্যায়ে খেলেছেন। এছাড়াও ১৯৯৫ থেকে ২০০০ সাল পর্যন্ত যুব পর্যায়ের নিওয়েলস ওল্ড বয়েজ ক্লাবে খেলাধুলা করেন।

আরো পড়ুনঃ আর্টিকেল লেখার সঠিক নিয়ম

এরপর ২০০০ সাল থেকে স্পেনের বার্সেলোনা ক্লাবে যোগ দেন। তিনি ২০০০ থেকে ২০২১ সাল পর্যন্ত বার্সেলোনা ক্লাবে ফুটবল খেলেন। বার্সেলোনা ক্লাবে থাকাকালীন তিনি ৫২০ টি ম্যাচ খেলেছেন এবং ৪৭৪ টি গোল করেছেন। এটি তার বিশাল অর্জন যা এখন পর্যন্ত কোন ফুটবলার অর্জন করতে পারেনি।

বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ এ এক বছর ফুটবল খেলার পর তিনি আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ এ চান্স পান। সেখানেও তিনি এক বছর ফুটবল খেলার পর। বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি আর্জেন্টিনা জাতীয় টিমে চান্স পায়। আর্জেন্টিনা টিমে তিনি ১০ নম্বর জার্সি পড়ে খেলেন। এবং আর্জেন্টিনার টিম থেকে ১৭২ টি ম্যাচ খেলে একশত গোল পূর্ণ করেন। বিশ্ব চ্যাম্পিয়ন লিওনেল মেসির বর্তমান ক্লাব হল প্যারিস সেন্ট জার্মে ।

লিওনেল মেসি কোন ধর্মের অনুসারী

বিশ্বসেরা ফুটবলার লিওনের মেসির ধর্ম খ্রিস্টান ক্যাথলিক। জন্মের পর থেকে তিনি একই ধর্ম অনুসরণ করে আসছেন। তিনি তার পিতা-মাতা ভাই-বোনদের অনুসরণ করে এই ধর্ম পালন করছেন। এমনকি তার স্ত্রী সন্তানরাও এই খ্রিস্টান ক্যাথলিক ধর্মের অনুসারী। আশা করি বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসির কোন ধর্মের অনুসারী জানতে পেরেছেন।

লিওনেল মেসি কয়টি বিশ্বকাপ খেলেছেন

এখন পর্যন্ত বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি ৫ টি ফিফা বিশ্বকাপ খেলেছেন। সেগুলো হল ২০০৬ সালে একটি, ২০১০ সালে একটি, ২০১৪ সালে একটি, ২০১৮ সালে একটি, এমনকি তার শেষের বিশ্বকাপটি ছিল ২০২২ সালের কাতার বিশ্বকাপ। 

আরো পড়ুনঃ কিভাবে অনলাইন থেকে ইনকাম করা যায়

৫টি ফিফা বিশ্বকাপে মেসিকে ৫ রকম ভাবে দেখা গেছেন। লিওনেল মেসির ক্যারিয়ারে চারটি বিশ্বকাপ না পাওয়াইয় শেষ বিশ্বকাপ টি পেয়ে গেছেন আর সেটি হল ২০২২ সালের কাতার বিশ্বকাপ। ২০২২ সালের কাতার বিশ্বকাপে মেসির নিজস্ব গোল সংখ্যা ৭টি। ফিফা ক্যারিয়ারে এটি তার সর্বোচ্চ স্কোর।

লিওনেল মেসির মাসিক স্যালারি কত

.৩৫ বছর বয়সী এই বিশ্বসেরা ফুটবলার লিওনের মেসির বর্তমান স্যালারি হল ৩০০ ডলার ইউরো যা বাংলাদেশি টাকায় প্রায় ৩০০ কোটি ১৮ লক্ষ টাকারও বেশি। এছাড়াও তার সোশ্যাল মিডিয়ায় যে সমস্ত একাউন্টগুলো আছে সেগুলো থেকে আরো অনেক ইনকাম আসে। চ্যাম্পিয়ন লিওনেল মেসির মাসিক সেলারি কত আশা করি তা জানতে পেরেছেন।

লিওনেল মেসির গোল্ডেন বুট কয়টি

বিশ্ব চ্যাম্পিয়ন লিওনেল মেসি তার ক্যারিয়ারে ৫টি গোল্ডেন বুট অর্জন করেছে। এমনকি টানা ৪ বারসহ মোট ৭বার ব্যালন ডি'অর জয়ের কৃতিত্ব অর্জন করেছেন এই বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। যা ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ যা এখন পর্যন্ত কোন ফুটবলার অর্জন করতে পারেনি। তাই তাকে বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি বলা।

পোস্ট সম্পর্কে রাইটারের মন্তব্য

এতক্ষণ যে পোস্টটি পড়ছিলেন সেই পোস্টটি হল বিশ্ব চ্যাম্পিয়ন বা বিশ্ব সেরা ফুটবলার লিওনেল মেসি সম্পর্কে। এই পোষ্টের মধ্যে লিওনেল মেসির অর্জন এবং কেন বিশ্বসেরা ফুটবলার বলা হয় লিওনেল মেসিকে এ সমস্ত বিস্তারিত তথ্য আলোচনা করা হয়েছে। আশা করি এই পোস্টটি পড়ার মাধ্যমে লিওনেল মেসির সমস্ত তথ্য আপনি পেয়ে গেছেন। পোস্টটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। এছাড়াও এমন আরো আপনার অজানা তথ্যগুলো জানার জন্য আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে থাকুন। ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪