OrdinaryITPostAd

বিয়ের পর স্বপ্নদোষ কেন হয় - বিয়ের পর স্বপ্নদোষ হলে করণীয়

প্রিয় পাঠক আপনি যদি না জেনে থাকেন বিয়ের পর স্বপ্নদোষ কেন হয় এবং বিয়ের পর স্বপ্নদোষ হলে করণীয় কি এই সম্পর্কে তাহলে এই পোস্টটি পড়ার মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নিন। এবং পোস্টটি পড়ার মাধ্যমে আরও জানুন স্বপ্ন নিয়ে বিস্তারিত আলোচনা। তাই পোস্টি মনোযোগ সহকারে পড়ুন এবং জানুন বিয়ের পর স্বপ্নদোষ কেন হয় এবং বিয়ের পর স্বপ্নদোষ হলে করণীয় কি।

sopnodos

এছাড়াও এই পোষ্টের মধ্যে স্বপ্নদোষ সংক্রান্ত সমস্ত বিষয় নিয়ে আলোচনা করা হবে। তাই দেরি না করে চলুন আর্টিকেলটি পড়া শুরু করা যাক এবং জেনে নেওয়া যাক বিয়ের পর স্বপ্নদোষ কেন হয় এবং বিয়ের পর স্বপ্নদোষ হলে করণীয় কি।

পেজ সূচিপত্রঃ বিয়ের পর স্বপ্নদোষ কেন হয় এবং বিয়ের পর স্বপ্নদোষ হলে করণীয়

স্বপ্নদোষ কি এবং কাকে বলে

স্বপ্নদোষ হলো বয়সন্ধিকালে প্রাকৃতিক নিয়মে ঘুমের মধ্যে যৌ*নাঙ্গ দিয়ে ধাতু নির্গত হওয়া। বী*র্য থলির ধারণক্ষমতা পূর্ণ হওয়ার পর ঘুমানো অবস্থায় অনিচ্ছাকৃতভাবে বী*র্য পথ দিয়ে বী*র্যপাত ঘটে দেহের বী*র্যের ভারসাম্য নিয়ন্ত্রণ করাকেই স্বপ্নদোষ বলে। স্বপ্নদোষ হওয়ার সময় অনেকেই স্বপ্নের মধ্যে অসচেতন ভাবে যৌ*ন কর্মকাণ্ডের প্রতিচ্ছবি দেখতে পাই তবে সেটি অনুভূতি ছাড়াই স্বপ্নদোষ সংঘটিত হয়ে যায়।

স্বপ্নদোষ হওয়ার সময়

স্বপ্নদোষ হওয়ার সময় হলো ঘুমের মধ্যে মগ্ন থাকলে। এটা হচ্ছে স্বপ্নদোষ হওয়ার নির্দিষ্ট সময়। এ সময়ে স্বপ্নদোষ হয়ে থাকে। কারণ ঘুমানোর পথ দিন দুনিয়ার কথা আপনার কোন মনে থাকে না হঠাৎ করে কোন যদি যৌ*ন সম্পর্কিত স্বপ্নের মধ্যে আকৃষ্ট হয়ে যান তাহলে আপনার স্বপ্নদোষ হয়।

আরো পড়ুনঃ ঘন ঘন স্বপ্নদোষ হওয়ার কারণ

এবং বয়ঃসন্ধিকালে স্বপ্নদোষ হওয়াটা খুবই সাধারণ একটি ব্যাপার। কারণ আপনি যখন ঘুমিয়ে পড়ার পরে নিজে নিজেই যে বী*র্যপাত টা ঘটে যাই তাকেই স্বপ্নদোষ বলে। এটিকে সমস্যাটিকে রোগ নাও বলা যেতে পারে। কারণ এটি একটি অতি সাধারণ ব্যাপার। বয়ঃসন্ধিকালের শুরু থেকে যৌবনের শুরু অবধি অনেক যুবকই এটির শিকার হন। তাহলে আশা করছি জানতে পেরেছেন স্বপ্নদোষ হওয়ার সময়টা কখন।

বিয়ের পর স্বপ্নদোষ কেন হয় 

অনেকেই প্রশ্ন করে থাকেন যে বিয়ে করেছি তারপরও কেন স্বপ্নদোষ হচ্ছে। আপনার স্বপ্নদোষ হয়ে থাকলে সেটা কোন সমস্যা না। আসলে স্বপ্নদোষ হয়ে থাকে বী*র্য থলিতে অতিরিক্ত বী*র্য জমা হলে সেটা স্বপ্ন ভেসে বেরিয়ে আসে। এবং আপনার বী*র্য থলিতে যতটুকু ধারণ ক্ষমতা আছে ততটুকু বী*র্য রেখে অতিরিক্ত গুলোকে স্বপ্নদোষ এর মাধ্যমে বের করে দেয়।

এটা মূলত হয় আপনি যদি বিয়ে করার পর অনেকদিন যাবৎ সহ*বাস না করেন তার ফলে আপনার স্বপ্নদোষ হয়ে থাকে। কারণ আপনার বী*র্য থরিতে অধিক পরিমাণে বী*র্য জমা হয়ে যায় তাই সেটা স্বপ্ন দোষের মাধ্যমে বের করে দেয়। তবে একটা কথা মাথায় রাখবেন এটা যদি অধিক পরিমাণে হয় তাহলে অবশ্যই একজন ভালো হোমিও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করবেন।

বিয়ের পরেও স্বপ্নদোষ হওয়াটা স্বাভাবিক এটা দুশ্চিন্তার কোন বিষয় না। তবে অতিরিক্ত মাত্রায় যদি হয়ে থাকে তাহলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করলে তা সেরে যাবে। তাহলে আশা করছি জেনে গেছেন বিয়ের পরও কেন স্বপ্নদোষ হয়ে থাকে এই সম্পর্কে বিস্তারিত ধারনা।

বিয়ের পর স্বপ্নদোষ হলে করণীয়

বিয়ের পর স্বপ্নদোষ হলে করণীয় কি এখন সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হবে। আপনার যদি খুবই বিয়ের পর স্বপ্নদোষ হয়ে থাকে তাহলে নিজের দেয়া করণীয় গুলো ব্যবহার করতে পারেন। তাহলে আশা করছি আপনার বিয়ের পর স্বপ্নদোষ যে সমস্যাটি আছে সেটি থেকে নিরাময় পাবেন।
  • আপনার যদি ঘন ঘন স্বপ্নদোষ হয়ে যায় তাহলে আপনার পার্শ্ববর্তী কোন ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করতে পারেন।
  • এছাড়াও নিয়মিত ব্যায়াম করার মাধ্যমেও ঘন ঘন স্বপ্নদোষকে রোধ করা যায়।
  • রাতে ঘুমাতে যাওয়ার পূর্বে গন্ধসার তেল দিয়ে গোসল করলে আপনার শরীর অনেক আরাম পাবে এবং আপনি শান্তি মনে ঘুমাতে পারবেন।
  • ঘন ঘন স্বপ্ন দোষের প্রতিকার করার জন্য আপনার খাদ্য পাশে কিছুটা বদল নিয়ে আসতে হবে যেমন পুরুষের আম্লিক খাবার খাওয়া বন্ধ করে দিতে হবে।
  • এছাড়াও শরীরকে ঠান্ডা রাখতে লাউয়ের বিকল্প নেই লাউয়ের তরকারি যদি আপনি নিয়মিত খেতে পারেন তাহলে আপনার শরীরকে ঠান্ডা লাগবে এবং রাতে ঘুমানোর সময় উত্তেজনাটা কম দেখা দিবে।
  • এমন কি গবেষণায় দেখা গেছে পিয়াজ ও রসুনের শারীরিক নানা রকম অসুস্থতা সরিয়ে তোলার ক্ষমতা রয়েছে ঘুমানোর পূর্বে যদি আপনি তিন থেকে চার কোয়া রসুন এবং পেঁয়াজ যদি সালাত হিসেবে গ্রহণ করতে পারেন তাহলে আপনার স্বপ্নদোষ কমে যাবে।
  • এছাড়াও আপনি খারাপ ভিডিও বা পর্নোগ্রাফি দেখা কমিয়ে দিলে আপনার ঘনঘন স্বপ্নদোষ থেকে মুক্তি পাবেন।

উক্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে আশা করি জানতে পেরেছেন বিয়ের পর  স্বপ্নদোষ হওয়ার কারণ কি এবং বিয়ের পর স্বপ্নদোষ হলে করণীয় গুলো কি কি। 

পোস্ট লেখকের মন্তব্য

এতক্ষন যে পোস্টটি পড়ছিলেন সেই পোস্টটি হল বিয়ের পর স্বপ্নদোষ কেন হয় এবং বিয়ের পর স্বপ্নদোষ হলে করণীয় এই সম্পর্কে। আশাকরি পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে বিয়ের পরে স্বপ্নদোষ নিয়ে সমস্ত তথ্য জানতে পেরেছেন। 

এই পোস্টটি আপনার কাছে যদি একটুও ভালো লেগে থাকে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। তাহলে তারাও বিয়ের পর স্বপ্নদোষ কেন হয় এবং বিয়ের পর স্বপ্নদোষ হলে করণীয় কি জানতে পারবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট করতে চাইলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪