OrdinaryITPostAd

ঘন ঘন স্বপ্ন*দোষ হওয়ার কারণ - ঘন ঘন স্বপ্ন*দোষ হলে করণীয়

বয়সন্ধিকালে এই সমস্যায় সবাই আক্রান্ত হয়। সমস্যাটি হলো ঘন ঘন স্বপ্ন*দোষ। আর আজকের পোস্টটি ঘন ঘন স্বপ্ন*দোষ হওয়ার কারণ এবং ঘন ঘন স্বপ্ন*দোষ হলে করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। এমনকি স্বপ্ন*দোষ নিয়ে যত ধরনের সমস্যা আছে সব ধরনের সমস্যা নিয়ে আলোচনা করা হবে। তাই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এবং জানুন ঘন ঘন স্বপ্ন*দোষ হওয়ার কারণ এবং ঘন ঘন স্বপ্ন*দোষ হলে করণীয় গুলো কি হবে।

sopnodos

এছাড়াও এই পোষ্টের মধ্যে ছেলেদের ও মেয়েদের এই গুরুত্বপূর্ণ সমস্যা কিভাবে দূর করা যায় সেই ধরনের তথ্য নিয়েও আলাপ আলোচনা করা হবে। তাই দেরি না করে চলুন আর্টিকেলটি পড়া শুরু করা যাক এবং জানা যাক ঘন ঘন স্বপ্ন*দোষ হওয়ার কারণ এবং ঘন ঘন স্বপ্ন*দোষ হলে করণীয় গুলো কি হবে।

পোস্ট সূচিপত্রঃ ঘন ঘন স্বপ্ন*দোষ হওয়ার কারণ এবং ঘন ঘন স্বপ্ন*দোষ হলে করণীয় 

 স্বপ্ন*দোষ কি এবং কাকে বলে

স্বপ্ন*দোষ হলো বয়সন্ধিকালে প্রাকৃতিক নিয়মে ঘুমের মধ্যে যৌ*নাঙ্গ দিয়ে ধাতু নির্গত হওয়া। বীর্য থলির ধারণক্ষমতা পূর্ণ হওয়ার পর ঘুমানো অবস্থায় অনিচ্ছাকৃতভাবে বীর্য পথ দিয়ে বীর্যপাত ঘটে দেহের বীর্যের ভারসাম্য নিয়ন্ত্রণ করাকেই স্বপ্ন*দোষ বলে। স্বপ্ন*দোষ হওয়ার সময় অনেকেই স্বপ্নের মধ্যে অসচেতন ভাবে যৌ*ন কর্মকাণ্ডের প্রতিচ্ছবি দেখতে পাই তবে সেটি অনুভূতি ছাড়াই স্বপ্ন*দোষ সংঘটিত হয়ে যায়।

ঘন ঘন স্বপ্ন*দোষ হওয়ার কারণ

ঘনঘন স্বপ্ন*দোষ হওয়ার প্রধান কারণ হলো অধিক পরিমাণে পর্নোগ্রাফি ভিডিও দেখা। রাতে ঘুমানোর পূর্বে পর্নোগ্রাফি দেখে উত্তেজনাব বৃদ্ধি করার পর হস্তমৈথুন না করে ঘুমিয়ে পড়লে রাতে স্বপ্নের মাধ্যমে স্বপ্ন*দোষ হয়ে থাকে। এমনকি কোন খারাপ কিছু চিন্তা ভাবনা করে রাতে ঘুমালে সেই চিন্তাটা রাতে আবার স্বপ্নের মাধ্যমে এসে স্বপ্ন*দোষ ঘটায়। 

আরো পড়ুনঃ যৌ*ন ক্ষমতা বৃদ্ধি করার উপায়

তবে ডাক্তারি গবেষণায় দেখা গেছে স্বপ্ন*দোষ তেমন কোন ক্ষতি করে না। স্বপ্ন*দোষ হওয়ার কারণ অন্ডকোষে অধিক পরিমাণে বীর্য জমা হয়ে যায়। এবং অন্ডকোষ থেকে তা নিয়ন্ত্রণ করার জন্য রাতে স্বপ্নের মাধ্যমে যৌ*নাঙ্গ দিয়ে বীর্য নির্গত করার মাধ্যমে অন্ডকোষকে নিয়ন্ত্রণ করা হয়।

স্বপ্ন*দোষ কি মেয়েদের হয়

হ্যা স্বপ্ন*দোষ মেয়েদের হয়। কিন্তু মেয়েদের যোনিপথ দিয়ে বীর্য নির্গত না হয় তারা সহজেই বুঝতে পারে না। ছেলেদের মত মেয়েরাও ঘুমের মধ্যে বিভিন্ন ধরনের যৌ**নাচারকৃত সম্পর্কিত স্বপ্ন দেখে পরম তৃপ্তির আনন্দ পেতে পারে অর্থাৎ মেয়েদেরও স্বপ্ন*দোষ হয়ে যায় ঘুমের মধ্যে। 

জানা গেছে একটি গবেষণায় মধ্য দিয়ে ৫ হাজার ৬২৮ জন নারীর মধ্যে প্রায় ৪০% নারী ৪৫ বছর বয়সের যে সময়টায় কমপক্ষে একবার হলেও স্বপ্ন*দোষে এর শিকার হয়েছে। কিন্তু তাদের স্বপ্ন*দোষের ধরনটা অন্যরকম। ছেলেদের মত তাদের যোনিপথ দিয়ে বীর্য নির্গত হয় না বরং তাদের যৌ*নিতে যৌ*নরস আশার ফলে মেয়েদের যৌ*নিদেশ ভিজে যায়।

স্বপ্ন*দোষ হলে কি হয়

স্বপ্ন*দোষের ফলে শরীরের তেমন কোন ক্ষতি হয় না এটি প্রাকৃতিক নিয়মে ঘুমের মাধ্যমে যৌ*নাঙ্গ দিয়ে বীর্য নির্গত হয়। এটি হওয়ার কারণ অন্ডকোষে বেশি পরিমাণে বীর্য জমে গেলে তা নিয়ন্ত্রণ করার জন্য রাতে ঘুমের মাধ্যমে বা স্বপ্নের মাধ্যমে সেটি নির্গত হয়ে নিয়ন্ত্রণে নিয়ে আসে। 

তবে যদি এটি অধিক পরিমাণে হয়ে থাকে মানে মাসে ৫-৬ বার বা সাত বার হয়ে থাকে তাহলে মানুষের শরীরে দুর্বলতা দেখা যায়। যেমন রাতে ঠিকমত ঘুম আসে না জিমাই ও দুর্বলতা দেখতে পাওয়া যায়। তবে এটি স্বাভাবিক ভাবে হলে কোন সমস্যা নেই।

স্বপ্ন*দোষ বন্ধ করার হোমিও ঔষধ

যদিও স্বাভাবিকভাবে স্বপ্ন*দোষ হলে বন্ধ করার জন্য কোন প্রকারের ওষুধ খাওয়া ঠিক না। তবে যদি আপনি মনে করেন আপনার স্বপ্ন*দোষটি খুবই ঘন ঘন হচ্ছে তাহলে ওষুধ খেতে পারেন। ওষুধ খাওয়ার জন্য আপনার পার্শ্ববর্তী কোন হোমিও ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করবেন। 

আপনি যদি "নেট্রাম ফস 6x" এই নামের বড়ি এনে সকালে এবং বিকালে চারটি করে খেতে পারেন তাহলে আপনার স্বপ্ন*দোষ কমে যাবে ইনশাল্লাহ। এই বড়ি খাওয়ার সাথে সাথে রাতে বেশি জাগা, এবং খারাপ  ভিডিও দেখা বন্ধ করে দিতে হবে।

ঘন ঘন স্বপ্ন*দোষ হলে করণীয়

ঘন ঘন স্বপ্ন*দোষ হলে করণীয় কি এখন সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হবে। আপনার যদি খুবই ঘন ঘন স্বপ্ন*দোষ হয়ে থাকে তাহলে নিজের দেয়া করণীয় গুলো ব্যবহার করতে পারেন। তাহলে আশা করছি আপনার ঘন ঘন স্বপ্ন দেশের যে সমস্যাটি আছে সেটি থেকে নিরাময় পাবেন।
  • আপনার যদি ঘন ঘন স্বপ্ন*দোষ হয়ে যায় তাহলে আপনার পার্শ্ববর্তী কোন ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করতে পারেন।
  • এছাড়াও নিয়মিত ব্যায়াম করার মাধ্যমেও ঘন ঘন স্বপ্ন*দোষকে রোধ করা যায়।
  • রাতে ঘুমাতে যাওয়ার পূর্বে গন্ধসার তেল দিয়ে গোসল করলে আপনার শরীর অনেক আরাম পাবে এবং আপনি শান্তি মনে ঘুমাতে পারবেন।
  • ঘন ঘন স্বপ্ন দোষের প্রতিকার করার জন্য আপনার খাদ্য পাশে কিছুটা বদল নিয়ে আসতে হবে যেমন পুরুষের আম্লিক খাবার খাওয়া বন্ধ করে দিতে হবে।
  • এছাড়াও শরীরকে ঠান্ডা রাখতে লাউয়ের বিকল্প নেই লাউয়ের তরকারি যদি আপনি নিয়মিত খেতে পারেন তাহলে আপনার শরীরকে ঠান্ডা লাগবে এবং রাতে ঘুমানোর সময় উত্তেজনাটা কম দেখা দিবে।
  • এমন কি গবেষণায় দেখা গেছে পিয়াজ ও রসুনের শারীরিক নানা রকম অসুস্থতা সরিয়ে তোলার ক্ষমতা রয়েছে ঘুমানোর পূর্বে যদি আপনি তিন থেকে চার কোয়া রসুন এবং পেঁয়াজ যদি সালাত হিসেবে গ্রহণ করতে পারেন তাহলে আপনার স্বপ্ন*দোষ কমে যাবে।
  • এছাড়াও আপনি খারাপ ভিডিও বা পর্নোগ্রাফি দেখা কমিয়ে দিলে আপনার ঘনঘন স্বপ্ন*দোষ থেকে মুক্তি পাবেন।

উক্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে আশা করি জানতে পেরেছেন ঘন ঘন স্বপ্ন*দোষ হওয়ার কারণ কি এবং ঘন ঘন স্বপ্ন*দোষ হলে করণীয় গুলো কি কি। 

পোস্ট লেখকের মন্তব্য

এতক্ষণ যে পোস্টটি পড়ছিলেন সে পোস্টটি ছিল ঘন ঘন স্বপ্ন*দোষ হওয়ার কারণ এবং ঘন ঘন স্বপ্ন*দোষ হলে করণীয় কি। আশা করি সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আপনার প্রশ্নের সম্পূর্ণ উত্তরটি আমাদের এই পোস্টের মধ্যে পেয়ে গেছেন।

যদি আপনার কাছে মনে হয়ে থাকে আমাদের আজকের এই পোষ্টের মধ্যে আপনার প্রশ্নের সমস্ত উত্তর গুলো আমরা দিতে সক্ষম হয়েছি তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। 

এছাড়াও আপনি চাইলে আমাদের এই পোস্টটি আপনার ফেসবুক আইডিতে এমন কি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন কারণ তারাও এই পোস্টটি পড়ার মাধ্যমে ঘন ঘন স্বপ্ন*দোষ হওয়ার কারণ  এবং ঘন ঘন স্বপ্ন*দোষ হলে করণীয় এই সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো পেয়ে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি আপনি নিয়মিত ভিজিট করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪