OrdinaryITPostAd

মাসিক হওয়ার ঘরোয়া উপায় - মাসিকের ট্যাবলেট এর নাম


অনেক মেয়ে আছে ভিতরের লজ্জার কথা বাইরে প্রকাশ করতে পারেনা। এমনকি তার পরিবারের সদস্যদের সাথেও সেটা প্রকাশ করতে পারে না। এমন মেয়েদের জন্য আমরা এই আর্টিকেল লিখেছি। "লজ্জা নাই জানতে হবে" পৃথিবীর মধ্যে প্রায় ১০ জনের মধ্যে ৬ জন এই সমস্যাই ভোগে। 
masik

এছাড়াও পৃথিবীতে যেমন সমস্যা আছে তার সমাধানও আছে। তাই সমস্যায় চিন্তিত না হয়ে সমস্যার মোকাবেলা করার চেষ্টা করুন। এই পোস্টের মধ্যে মাসিক নিয়ে যত চিন্তা সমস্ত দূর হয়ে যাবে। মনোযোগ সহকারে পোস্টটি পড়ুন তাহলে বুঝতে পারবেন মাসিক হওয়ার ঘরোয়া উপায় গুলো কি কি এবং এর বিভিন্ন ওষুধ এবং দাম গুলো সম্পর্ক।

সমস্ত পোস্ট জুড়ে সূচিপত্রঃ

মাসিক হওয়ার ঘরোয়া উপায়

তাড়াতাড়ি মাসিক হওয়ার ঘরোয়া উপায় গুলো হলো। মাসিকের যে চক্র আছে তাকে প্রতিনিয়ত বা নিয়মিত করতে আদা বেশ কার্যকরী।  এক কাপ পানিতে এক থেকে দুইটি  চাকা আদা ৭-৮ মিনিট সিদ্ধ করে নিন। তারপর পানির সাথে মিশিয়ে রেখে দিন। তিন বেলা খাবার খাওয়ার পর আদা মিশ্রিত পানিটি পান করুন। নিয়মিত একমাস পান করতে থাকুন।

আরো পড়ুনঃ মাসিক হওয়ার জন্য কি কি উপায় ভালো করতে হয়

মানুষের জীবনের তিল একটি উপকারী উপাদান। এটি এটি দ্বারা মেয়েদের অনিয়মিত মাসিক নিয়মিত করে। তিল হরমোনের উৎপাদন করে থাকে। অল্প পরিমাণে তিল ভিজিয়ে রেখে দিন। তারপর সেটিকে গুঁড়ো করে গুড়ের সঙ্গে মিশিয়ে রাখুন। তারপর রোজ খালি পেটে এক চা চামচ করে খান। তাহলে দেখবেন আপনার অনিয়মিত মাসিক নিয়মিত হয়ে গেছে।

একদিনে মাসিক হওয়ার উপায়

মেয়েদের একদিনের মধ্যে মাসিক হওয়ার উপায় গুলো হলো। আমাদের শরীরে বিভিন্ন প্রকারের রাসায়নিক প্রক্রিয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এই রাসায়নিক প্রক্রিয়াটি বিভিন্ন স্নায়ুতে বার্তা প্রেরণ করে থাকে। এবং এর সাথে  একটি শক্তি প্রবাহের ভূমিকাও পালন করে থাকে। শুধু তাই নয়, এটি মাসিক হওয়া অতি দ্রুত সম্ভব করে দেই। 

এ সমস্ত রাসায়নিক প্রক্রিয়াগুলো লেবু,কমলালেবু, টমেটো,ব্রোকলি ফল, পার্সেল ইত্যাদিতে পাওয়া যায়। এই উপায়টি সবার ঘরে সহজেই পাওয়া যায়। এই উপায়টি ব্যবহার করা যায় কোনো কাগজ বা বোতল গরম করে সেক দিতে হয়। শেখ দেয়ার টাইম হচ্ছে ১৫ থেকে ১৬ মিনিট পর্যন্ত। এই পদ্ধতি ব্যবহার করলে মেয়েদের অতি তাড়াতাড়ি বা একদিনের মধ্যে মাসিক হয়।

দ্রুত মাসিক হওয়ার উপায়

দ্রুত মাসিক হওয়ার জন্য মেয়েদের অনেক ধরনের উপায় ফলো করতে হয়। যেমন যেমন মেয়েদের নিয়মিত ব্যায়াম করতে হয়। ঘরোয়া কিছু পদ্ধতি আছে সেগুলো অবলম্বন করতে হয়। ডাক্তারের পরামর্শ নিতে হয়। বিভিন্ন ধরনের ট্যাবলেট সেবন করতে হয়। পরিবারের বড়দের কাছে পরামর্শ নিয়ে চলাফেরা করতে হয়। এগুলো ছাড়াও স্বাভাবিকভাবে ঋতুস্রাব আনার জন্য কিছু ট্যাবলেট এবং উপায় আছে। এবং ভিটামিন C যুক্ত ফল খান, চিন্তা থেকে দূরে থাকুন। এছারাও মসলা যেমন মৃত্তি, মরি, ধনে, তিল ইত্যাদি প্রয়োগ করুন। ডাবের পানি এবং দারচিনি ব্যবহারের মাধ্যমে দ্রুত মাসিক হয় প্রাকৃতিক উপায়ে।

মাসিক হওয়ার ব্যায়ামসমূহ

যে সমস্ত নারী নিয়মিত ব্যায়াম করে থাকেন তাদের কোন মাসিকের সমস্যা হয় না। কিছু নির্দিষ্ট ব্যায়াম আছে ব্যায়াম গুলো করলে মেয়েদের নিয়মিত মাসিক হয়। ব্যায়াম করার মাধ্যমে পেশি এগুলো বাধা পাই যার কারণে পেশী সংকুচিত হয়ে শরীরে রক্ত প্রবাহ কমিয়ে দেয়। ঠিক এর কারণে সময় মতো মেয়েদের মাসিক হয়। ঋতুস্রাব বা মাসিক হওয়ার পর যদি নিয়মিত ব্যায়াম করে, তারপরে সেই ঠিক টাইমে মেয়েদের মাসিক হওয়ার সম্ভাবনা থাকে। আশা করি প্রেম করার মাধ্যমে কিভাবে নিয়মিত মাসিক হয় বুঝতে পেরেছেন।

মাসিক হওয়ার দোয়া সমূহ

নিয়মিত মাসিক হওয়ার জন্য কিছু ইসলামিক আমল আছে বা কিছু দোয়া যেগুলোর মাধ্যমে প্রাকৃতিকভাবেই নিয়মিত মাসিক। এই আমলগুলো মেয়েরা যদি নিয়মিতভাবে করে তাহলে তাদের মাসিক নিয়মিত হবে দোয়া গুলো হলো। যেমনঃ সুম্মুম বুকমুন 'উমইয়ুন ফাহুম লা-ইয়ারজি'ঊন। এ দোয়াটি নিয়মিত পরলে মেয়েদের মাসিক নিয়মিত হয়। 

আরো পড়ুনঃ অতি দ্রুত মাসিক হওয়ার উপায় সম্পর্কে

এছাড়াও আরো আমল আছে যেমন জমজমের পানিতে বা ভালো কোনো পানিতে বিসমিল্লাহ সহ দুরুদ শরীফ কয়েকবার এবং সূরা আম্বিয়ার ৮৭ নাম্বার আয়াত পরে ফু দিয়ে পান করতে হবে।  উচ্চারণ: লা-হা ইল্লাআনতা ছুবহা-নাকা ইন্নী কুনতুমিনাজ্জালিমীন। এই আয়াতটি সাতবার পড়ে ফু দিলে নিয়মিত মাসিক হবে।

মাসিক হওয়ার ট্যাবলেট এর নাম

আসলে মাসিক হলো সম্পূর্ণরূপে একটি প্রাকৃতিক প্রক্রিয়া যাতে মানুষের কোন হাত থাকে না। নিয়মিত মাসিক না হলে ভয়ের কোন কারণ নেই এর জন্য বিভিন্ন প্রকার ওষুধ বা চিকিৎসা রয়েছে। অনেক মেয়েদের নিয়মিত মাসিক হয় না। অনিয়মিত মাসিককে নিয়মিত করার জন্য কিছু ট্যাবলেট খেতে হয় সে ট্যাবলেট গুলো হলঃ 

  • Normens 
  • Ethinor
  •  Feminor 
  • Menoral 
  • Mensil N
  • Remens
  •  Menogia 
  • Norcolut
  •  Norestin
  •  Noteron 

মাসিক হওয়ার ট্যাবলেট এর ব্যবহার বিধি

অনিয়মিত মাসিককে নিয়মিত করার জন্য ট্যাবলেট খাওয়ার প্রয়োজন। আর এই ট্যাবলেটগুলো ডাক্তারের পরামর্শ অনুযায়ী খাওয়া জরুরী। যে ডাক্তারের পরামর্শ অনুযায়ীর ট্যাবলেট খাওয়ার সিদ্ধান্ত নিবেন সে ডাক্তারের কাছে জেনে নিবেন ট্যাবলেট খাওয়ার সময়। এমনও অনেক ডাক্তার আছে যারা মাসিক সম্বন্ধে ভালো কোন ধারনা নাই তাদের কাছে গিয়ে ওষুধের পরামর্শ নিলে শরীরের পার্শ্ব প্রতিক্রিয়া বেশি দেখা দিবে। তাই চেষ্টা করবেন ভালো কোন ডাক্তারের কাছে গিয়ে পরামর্শ নিয়ে ট্যাবলেট খাওয়ার।

 ট্যাবলেট এর দাম কত এবং কোথায় পাওয়া যায়

মাসিক হওয়ার জন্য যে সমস্ত ট্যাবলেট পাওয়া যায় সেই সমস্ত ট্যাবলেট গুলো অনেক কোম্পানির হয়ে থাকে। ট্যাবলেট কেনার আগে মেয়াদ দেখে নিবেন। এবং কোন এক ভালো ডাক্তারের কাছে গিয়ে পরামর্শ নিয়ে কোন কোম্পানির ওষুধ খেতে পরামর্শ দিচ্ছে সেই কোম্পানি ওষুধ খাওয়ার চেষ্টা করবেন। বাংলাদেশের বিভিন্ন কোম্পানি আছে বিভিন্ন রকম দামে ওষুধ বিক্রি করে। আর এই সমস্ত ট্যাবলেট গুলো বিভিন্ন ফার্মেসিতে পাওয়া যায়। এবং বাংলাদেশের বিভিন্ন সরকারি ক্লিনিক গুলতে পাওয়া যায়। বিভিন্ন ওষুধের দামের স্কেলঃ 

সর্বশেষ কথা-মাসিক হওয়ার ঘরোয়া উপায়

যদি আপনার কাছে মনে হয়ে থাকে আমাদের আজকের এই পোষ্টের মধ্যে আপনার প্রশ্নের সমস্ত উত্তর গুলো আমরা দিতে সক্ষম হয়েছি তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এছাড়াও আপনি চাইলে আমাদের এই পোস্টটি আপনার ফেসবুক আইডিতে এমন কি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন কারণ তারাও এই পোস্টটি পড়ার মাধ্যমে মাসিক হওয়ার ঘরোয়া উপায় এবং মাসিকের ট্যাবলেট এর নাম এই সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো পেয়ে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি আপনি নিয়মিত ভিজিট করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪