OrdinaryITPostAd

বাংলাদেশ রেলওয়েতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

আপনারা যারা বাংলাদেশ রেলওয়েতে চাকরি করার জন্য বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজে বেড়াচ্ছেন তাদের জন্যই আজকের এই সম্পূর্ণ পোস্টটি।

Railway aplication

আশা করছি আমাদের এই পোস্টটি বিস্তারিত মনোযোগ সহকারে পড়লে আপনি জানতে পারবেন বাংলাদেশের রেলওয়েতে যে বিশাল একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেই বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো। এমন কি এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন যে কিভাবে আপনি অনলাইনের মাধ্যমে বাংলাদেশ রেলওয়েতে চাকরির জন্য আবেদন করতে পারবেন। তাই কথা না বাড়িয়ে চলুন সম্পূর্ণ পোস্টটি বিস্তারিতভাবে পড়ে নেয়া যাক।

সুসংবাদ বাংলাদেশ রেলওয়েতে বিশাল নিয়োগ লোক নিবে ৫৫১ জন

সম্প্রতি জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। 

প্রতিষ্ঠানটি দুটি ক্যাটাগরিতে জনবল নিয়োগ দেবে। বাংলাদেশের নাগরিকদের কাছে আবেদনের আহ্বান করা হয়েছে। 

আগ্রহী ও যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। 

আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরু হবে ১৮ জানুয়ারি ২০২৪ সকাল ৯টা থেকে। চলবে ১৮ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত।  

পদের নাম: সহকারী স্টেশন মাস্টার

পদসংখ্যা: ৪১৭

যোগ্যতা: অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি। 

বেতন: ৯,৭০০–২৩,৪৯০ টাকা (গ্রেড–১৫)

যেসব জেলার প্রার্থীদের আবেদন করার সুযোগ রয়েছেঃ সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

পদের নাম: সহকারী লোকোমোটিভ মাস্টার (গ্রেড-২)

পদসংখ্যা: ১৩৪

যোগ্যতা: বিজ্ঞান বিভাগে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। 

বেতন: ৯,০০০–২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

যেসব জেলার প্রার্থীদের আবেদন করার সুযোগ রয়েছেঃ পাবনা, লালমনিরহাট, নীলফামারী ও কুষ্টিয়া জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমাঃ ১৮-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।8     

আবেদন ফিঃ সহকারী স্টেশন মাস্টার পদের জন্য আবেদন ফি ২২৩ টাকা (টেলিটকের সার্ভিস চার্জসহ) ও সহকারী লোকোমোটিভ মাস্টার পদের জন্য নির্ধারিত ফি ১১২ টাকা (টেলিটকের সার্ভিস চার্জসহ)। 

আবেদনের প্রক্রিয়াঃ অনলাইন আবেদনপত্রে প্রার্থীকে নিজের রঙিন ছবি (৩০০×৩০০ পিক্সেল) ও স্বাক্ষর (৩০০ × ৮০ পিক্সেল) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করতে হবে। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট এবং স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট হতে হবে। আগ্রহী প্রার্থীরা ওয়েবসাইটের মাধ্যমে আবেদন ফরম পূরণ করতে ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে রেলওয়ে ওয়েবসাইট। 


 


আশা করি পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে বাংলাদেশ রেলওয়েতে যে বিশাল নিয়োগ প্রকাশ করা হয়েছে সেই নিয়োগ সম্পর্কে বা সেই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো আপনি জানতে পেরেছেন এমনকি আপনি আপনার ফোনের ব্রাউজার থেকে অথবা আপনার পার্শ্ববর্তী যে কোন কম্পিউটারের দোকান থেকে আপনার শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী এই বাংলাদেশ রেলওয়েতে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেই নিয়োগের ওপর নির্ভর করে আপনি আপনার চাকরির জন্য এপ্লাই করে ফেলেছেন।

শেষ কথা-বাংলাদেশ রেলওয়েতে বিশাল নিয়োগ

এতক্ষণ যে পোস্টটি মনোযোগ সহকারে পড়লেন সেই পোস্টটি ছিল বাংলাদেশ রেলওয়েতে যে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে। আশা করছি সমস্ত পোস্টটি পড়ার মাধ্যমে আপনি আপনার প্রয়োজনীয় তথ্যগুলো বা আপনার যে চাকরির প্রয়োজন সেই চাকরিটি এপ্লাই করা সমস্ত প্রসেস প্রক্রিয়া গুলো বিস্তারিত জানতে পেরেছেন এমনকি সার্কুলার এর পিকচার টাও পেয়ে গেছেন।

এখন যদি আপনার কাছে মনে হয়ে থাকে আমরা আমাদের এই পোষ্টের মধ্যে আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য গুলো উপস্থাপন করতে সক্ষম হয়েছি, তাহলে অবশ্যই আমাদের এই পোস্টের নিচে আপনার একটি মন্তব্য করে যাবেন। কারণ, আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েকগুণ বৃদ্ধি করে দেয়। এমনকি আপনি চাইলে আমাদের এই পোস্টটি আপনার ফেসবুক আইডি অথবা মেসেঞ্জারের বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন কারণ তারাও এই পোস্টটি বিস্তারিত করার মাধ্যমে বাংলাদেশ রেলওয়েতে যে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেই বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জানতে পারবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪