OrdinaryITPostAd

এনিম্যাল/Animal মুভি ফুল স্টোরি - এনিম্যাল মুভি রিভিউ

 সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত এনিম্যাল মুভিটি এখনো যারা দেখেন নাই তাদেরকে হালকা একটু ধারণা দেয়ার জন্য এই পোস্টটি লেখা হয়েছে। তাই যারা মুভিটি সম্পূর্ণ দেখেছেন তারা পোস্টটি স্ক্রিপ করুন। আর যারা এখনো দেখেন নাই তারা পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

Animal

কারণ এই পোষ্টের মধ্যে মুভি সম্পর্কে যতটুক ধারনা হয়েছে ততটুক ধারণা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। তাই আপনি আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়লে জানতে পারবেন এনিম্যাল মুভির টেইলার বা মুভি সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো। এমন কি এই মুভিটি যেহেতু ১৮ প্লাস সেহেতু আমাদের পোস্টে কিছু শব্দ ব্যবহার করা হবে যে শব্দগুলো হবে ১৮ প্লাস। তাই ১৮ বছরের নিচে কেউ থাকলে আমাদের এই পোস্টটি স্ক্রিপ্ট করবেন। তাই কথা না বাড়িয়ে চলুন পোস্টটি সম্পূর্ণ পড়ে নেয়া যাক।

পোস্ট সূচীপত্রঃ এনিম্যাল/Animal মুভি ফুল স্টোরি এবং এনিম্যাল মুভি রিভিউ

মুভিঃ Animal অর্থ 'জানোয়ার'

অভিনয়েঃ রণবীর কাপুর, রাসমিকা মান্দা

পরিচালকঃ সন্দীপ রেড্ডি ভাঙ্গা

প্রযোজনাঃ টি-সিরিজ

সালঃ ২০২৩

রান টাইমঃ ৩ ঘন্টা ২২ মিনিট

জনরাঃ এ্যাকশন / ক্রাইম থ্রিলার 

রেটিংঃ ৭/১০

মুভির হাল্কা স্পয়লার

বাবা হ*ত্যার রিভেঞ্জ নেয়ার নেশায় ছেলের হিংস্রতা তবুও ভালোবাসা পায় না বাবার কিন্তু কেন (?) আর কে বা কারা হ*ত্যা করতে চায় 'বলবীর সিং'কে (?) জানতে হলে রোমান্স ড্রামা থ্রিলার মুভি লাভারস বন্ধুরা ওয়ান টাইম ওয়াচ হিসেবে দেখতে পারেন।। বাবা 'বলবীর সিং' একজন প্রভাবশালী ও বিজনেস আইকন। তার দুই মেয়ে এক ‍ছেলে, ছেলের নাম 'বিজয়' ওরফে এ্যানিমেল।

মুভিটা দেখে আসলে নামের সাথে গল্পের কোন মিল খুঁজে পেলাম না। স্ক্রিন প্লে ও স্টোরি মারাত্মক লেভেলের দূর্বল, গল্পের সাথে এ্যাকশন সিকোয়েন্স গুলো যায় না। প্রায় সাড়ে তিন ঘন্টার মুভি মাত্র দুইটা হিট এ্যাকশন সিকোয়েন্স, তবে এ্যাকশন দুইটা ছিল চোখ ধাঁধানো এডভেঞ্চার।। ডিরেক্টর 'সন্দীপ রেড্ডি ভাঙ্গা' প্লট যেভাবে সাজিয়ে ছিল সেভাবে প্রেজেন্টেশন করতে পারেনি। এটা একটা রিভেঞ্জ থ্রিলার মুভি, রিভেঞ্জ বলতে আমি যা বুঝি টানটান উত্তেজনা। আমি কোরিয়ান রিভেঞ্জ দেখি, সাউথ মুভি, হলিউড মুভি। কিন্তু এই মুভিটা খুব ধৈর্য নিয়ে দেখতে হয়েছে জাস্ট গল্পের প্লট বুঝার জন্য। 

মুভির প্লট নিয়ে যদি কিছু বলি

'বলবীর সিং' ছেলে , মেয়ে ও স্ত্রী কাউকেই সময় দিতে পারেন না। 'বিজয়' ছোট কাল থেকে বাবার প্রতি অবসেসড ও দুর্বল। কিন্তু বাবা সেটা কখনোই রিয়েলাইজ করতে পারেনা। গল্পের শুরুতে দেখা যায় একশো বছর পূর্তি উপলক্ষ্যে 'বিজয়' তার জীবনের গল্প শুনাচ্ছে। তারপর কাহিনী শিফট হয় একশো বছর পূর্বে 'সেন্ট মেরিস' স্কুলে। ক্লাস ফাঁকি দিয়ে বিজয় তার বাবার বার্থডে সেলিব্রেট করার জন্য স্কুলে মার খেয়ে বাসায় এসেছে। কিন্তু বাসায় বাবাকে না পেয়ে অফিসে ছুটে যায়, দুঃখজনক অফিসে'ও বাবাকে পায় না। তারপর গভীর রাতে বাবা বাসায় ফিরে এবং রুমে এসে দেখে বিজয় ঘুমিয়ে গেছে।

এবং তার হাতে একটি চিরকুট যাতে লিখা ছিল। "বাবা পরের জন্মে তুমি আমার ছেলে হইও", দেইখ আমি তোমাকে কত ভালোবাসি""। তখন তুমি আমার কাছ থেকে শিখে নিও ছেলেকে কিভাবে ভালোবাসতে হয়।

তারপর কাহিনী শিফট হয় পনেরো বছর পর! 'রাশ্মিকা মান্দানা' গীতা চরিত্রে তার এনগেজমেন্ট অনুষ্ঠানে। বিজয় সেই অনুষ্ঠানে গীতাকে দেখে প্রেমে পড়ে যায় তারপর সেই বিয়ে ভেঙে তারা দুজন বিয়ে করে। তবে গীতা ও বিজয় তাদের কেমিস্ট্রি একদ্ম জমে নাই। তাদের দাম্পত্য জীবনের যে ক্রাইসিস ও রোমান্স সিকোয়েন্স গুলো অপ্রীতিকর লেগেছে। তবে গল্পে 'রাশ্মিকা' তার ক্যারিয়ারে সেরা পারফর্ম দেখিয়েছে। তার প্রতিটি এক্সপ্রেশন, লুক, ছিল পুরা আগুন। আর কস্টিউমস মারাত্মক। 

তবে চল্লিশ মি. স্ক্রিনে পরিবারের সবার সামনে গীতাকে কিস করার সিকোয়েন্স খুব বিব্রতকর ছিল আমি নিজেই লজ্জা পেয়েছি। 

আর স্ক্রিনে একটু পর পর যে কিসিং মোমেন্ট এই সিকোয়েন্স দেখে মনে পড়ে গেলো বলিউডের 'আশিক বানায়া' মুভির কথা। এই মুভিতে 'রণবীর' বিখ্যাত কিসিংখ্যাত 'হাসমি'কে ছাড়িয়ে গেলো। আর একটা সিকোয়েন্স মাথায় উপর দিয়ে গেল, পাইলট বিহীন বিমান আকাশে কিভাবে উড়ে (?) কারণ, 'বিজয়' ও গীতা' তাদের ইন্টিমেট মূহুর্তে বিমান ক্রাস হবার কথা ছিল। তারপর কাহিনী শিফট হয় বেডরুমে বিজয় পিছন থেকে গীতা'র ব্রা রাবার টেনে পিঠে আঘাত করার সিকোয়েন্স বুঝলাম না, আবার সেই ক্ষতস্থানে মলম লাগিয়ে দিচ্ছে, ওয়াট এ সিকোয়েন্স।  

তারপর বাসায় কেয়ারটেকার ভদ্র মহিলার সামনেই গীতা ড্রেস খুলে এবং বিজয় ডিপ্রেশন কাটাতে হাগ দেয়!! জামা খুলে কেন দর্শকদের দেখিয়ে হাগ দিবা ভাই (?) নরমালি হাগ দিলে একটা ইমোশনাল ক্রিয়েট হতো!! আর ২ ঘন্টা ২৬মি. স্ক্রিনে জয়া ও বিজয়ের ইন্টিমেট সিকোয়েন্স বুঝলাম না। জয়া যদিও শত্রু পক্ষের ছিল, কিন্তু কিছু তথ্য আদায়ের জন্য ভিন্ন কৌশল অবলম্বন করা যেতো। এই ইন্টিমেট সিনের জন্যই মুভির এতো হাইপ উঠেছে, তাছাড়া আমি কিছু পেলাম না।

তারপর কাহিনী শিফট হয় বিজয় গীতার পা ধরে ক্ষমা চাচ্ছে তার অপকর্মের জন্য। তারপর বউয়ের হাতে একটু পর পর চড়থাপ্পড় খাওয়া ওয়াট এ গার্বেজ সিকোয়েন্স। আবার গীতা জিজ্ঞেস করছে উইথআউট ক*নডম নাকি উইথ ক*নডম (?) হাউ ফানি!! আরও বেশকিছু সিকোয়েন্স অহেতুক লেগেছে, যে কাহিনী আড়াই ঘন্টার মধ্যে গুছিয়ে সুন্দর একটা গল্প প্রেজেন্টেশন করা যেতো। তবে হ্যাঁ, গল্পে প্রতিটি কাস্ট তাদের অবস্থান থেকে সেরাটাই দিয়েছে। প্রতিটি ক্যারেক্টার এক্সপ্রেশন গুলো ছিল মারাত্মক, জাস্ট কাহিনী অগোছালো, আর অপ্রয়োজনীয় আঠারো প্লাস সিকোয়েন্স।

আর ২ ঘন্টা ১৩ মি. স্ক্রিনে এন্ট্রি নিয়ে কিভাবে থিয়েটার কাঁপানো যায় তা, পঞ্চান্ন বছরের 'ববি'কে না দেখলে অজানাই থেকে যেতো আনবিলিভেবল। যে ববি নব্বই দশকে বলিউডে Gupt, Badal, Soldier, Bardaasht, Bichhoo, Kismat, Aashiq, এসব ক্লাসিক্যাল মুভি দর্শকদের উপহার দিয়ে রাজত্ব করেছে!! আর জনপ্রিয় ইরানি 'জামাল কদুর' বিয়ের গানের সাথে ববির লুক, এক্সপ্রেশন, জাস্ট মাইন্ড ব্লোইং কম্বিনেশন ছিল। তার বোবা ক্যারেক্টার গল্পের সাথে একদ্ম পারফেক্ট ছিল। 

আর মুভির শেষে স্ক্রিনে যে বার্তা দিয়ে গেলো সম্ভবত এটার দ্বিতীয় সিক্যুয়েল আসবে দেখা যাক কিহয়।।গল্পে প্রতিটি কাস্ট, লুক, এক্সপ্রেশন, ডায়লগ ডেলিভারি জাস্ট অনবদ্য। স্ক্রিন প্লে মারাত্মক লেভেলের দূর্বল, সিনেমাটোগ্রাফি সহ বিজিএম মিউজিক আউটস্ট্যান্ডিং কম্বিনেশন ছিল। 

হ্যাপি ওয়াচিং

শেষ কথা-এনিম্যাল মুভি

এতক্ষণ যে পোস্টটি মনোযোগ সহকারে পড়লেন সেই পোস্টটি ছিল এনিম্যাল মুভি টেইলার বা মুভি সম্পর্কে বিস্তারিত ধারণা। আমি একজন ভিউয়ার হয়ে সেই মুভিটি সম্পূর্ণ দেখার পর যতটুকু অনুভূতি বা মুভি সম্পর্কে জানতে পেরেছি সমস্ত তথ্য গুলো এই পোস্টের মধ্যে উপস্থাপন করেছি। আশা করি সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে এনিম্যাল মুভির টেইলার বা বিস্তারিত ধারণা আপনি পেয়েছেন। এমনকি যারা এই মুভিটি দেখেন নাই তারাও এই পোস্টটি পড়ার মাধ্যমে মুভি সম্পর্কে বিস্তারিত একটি ধারণা পেয়ে গেছেন।

এখন যদি আপনার কাছে মনে হয়ে থাকে আমরা আমাদের এই পোষ্টের মধ্যে আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য গুলো উপস্থাপন করতে সক্ষম হয়েছে তাহলে অবশ্যই আমাদের এই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন। কারণ, আপনার একটি মন্তব্য আমাদের পোষ্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এছাড়াও আপনি চাইলে আমাদের এই পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন কারণ তারা এই পোস্টটি সম্পূর্ণ পড়ার মাধ্যমে এনিম্যাল মুভি সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে যাবে। এছাড়াও মুভি রিভিউ আরো পোস্ট করতে চাইলে আমাদের এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪