OrdinaryITPostAd

দোয়া কুনুত বাংলা উচ্চারণ এবং বাংলা অনুবাদ

প্রিয় পাঠক, আজকের এই আর্টিকেলটি দোয়া কুনুত বাংলা উচ্চারণ এবং অর্থসহ। এই ব্লক পোস্টটি আপনি যদি সম্পূর্ণ পড়েন তাহলে দোয়া কুনুতের আরবি উচ্চারণ এবং বাংলা উচ্চারণ সহ ইংরেজি উচ্চারণ কেমন হয় তা বিস্তারিত জানতে পারবেন।

dua kunut

এছাড়াও এই পোস্টটির মধ্যে দোয়া কুনুতের অর্থসহ সম্পূর্ণ তথ্য গুলো উপস্থাপন করা হয়েছে তাই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এবং জানুন দোয়া কুনুত বাংলা উচ্চারণ এবং অর্থসহ। তাহলে দেরি না করে চলুন সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে নেয়া যাক এবং জেনে নেয়া যাক দোয়া কুনুত বাংলা উচ্চারণ এবং অর্থসহ।

পোস্ট সূচিপত্রঃ দোয়া কুনুত বাংলা উচ্চারণ এবং অর্থসহ

বিতর সালাতে আল্লাহর রাসুল (সাঃ) মাঝে মাঝে দুয়া কুনুত পাঠ করতেন। ১-৩-৫-৭-১১ রাকাত বিতের সালাতের শেষ রাকাতে রুকুতে যাওয়ার আগে বা রুকু থেকে উঠে দুই হাত তুলে বা বেধে দুআ কুনুত পাঠ করতে হয়। তাহলে চলুন সেই দোয়া কুনুতের আরবি উচ্চারণ এবং বাংলা উচ্চারণ এবং ইংরেজি উচ্চারণ গুলো জেনে নেয়া যাক এমনকি দোয়া কুনুত এর বাংলা অনুবাদ জেনে নেয়া যাক।

আরবি উচ্চারণঃ

‎‫اللَّهُمْ إِنَّا نَسْتَعِينُكَ وَنَسْتَغْفِرُكَ وَنُؤْمِنُ بِكَ وَنَتَوَكَّلُ عَلَيْكَ وَنُثنِي عَلَيْكَ‬‎ ‎‫وَنُثنِي نَسْتَعِينُكَ وَنَسْتَغْفِرُكَ الْخَيْرُكُرُشْرَكُ عَلَيْكَ الْخَيْرُكُمْ كَ وَنَخْلَعُ‬‎ ‎‫وَنَتْرُكُ مَنْ يُفْجُرُكَ - اللَّهُمْ إِيَّاكَ نَعْبُدُ وَلَكَ نُصَلِّن وَنَسْجُدُ وَإِلَيْكَ رَسْنَحْدْنَحُمْ‬‎ ‎‫وَإِلَيْكَ رَسْعَدُ وَإِلَيْكَ وَنَسْجُدُ وَإِلَيْكَ نَسْدْنَحْدُ وَإِلَيْكَ َتَكَ وَنَخْشَى‬‎ ‎‫عَذَابَكَ إنَّ عَذَابَك بالكفَّارِ مُلْحِق‬‎

বাংলা উচ্চারণঃ আল্লাহুম্মা ইন্না নাস্তাঈনুকা, ওয়া নাস্তাগফিরুকা, ওয়া নু'মিনু বিকা, ওয়া নাতাওয়াক্কালু 'আলাইকা, ওয়া নুছনী 'আলাইকাল খাইর, ওয়া নাশকুরুকা, ওয়ালা নাকফুরুকা, ওয়া নাখলাউ, ওয়া নাতরুকু মাঁই ইয়াফজুরুকা। আল্লাহুম্মা ইয়্যাকা না'বুদু ওয়া লাকানুসল্লী, ওয়া নাসজুদু, ওয়া ইলাইকা নাস'আ, ওয়া নাহফিদু, ওয়া নারজু রাহমাতাকা, ওয়া নাখশা আযাবাকা, ইন্না আযাবাকা বিল কুফ্ফারি মুলহিক্ক।

ইংরেজি উচ্চারণঃ Allahumma inna nasta'inuka, wa nastagfiruqa, wa nu'minu bika, wa natawakkalu 'alaika, wa nuchni 'alaikal khair, wa nashkuruka, wala naqfuruka, wa nakhlau, wa natruku mai yafjuruka. Allahumma yayaka na'budu wa lakanusalli, wa nasjudu, wa ilaika nas'a, wa nahfidu, wa narju rahmataka, wa naksha azabaqa, inna azabaqa bil kuffari mulhikq.

বাংলা অনুবাদঃ হে আল্লাহ আমরা তোমারই সাহায্য চাই, তোমারই নিকট ক্ষমা চাই, তোমারই প্রতি ঈমান রাখি, তোমারই ওপর ভরসা করি এবং সকল, মঙ্গল তোমারই দিকে ন্যস্ত করি। আমরা তোমার কৃতজ্ঞ হয়ে চলি অকৃতজ্ঞ হই না, এবং যারা তোমার অবাধ্য হয় তাদের থেকে সম্পর্ক ছিন্ন করে তাদেরকে পরিত্যাগ করি। 

আরো পড়ুনঃ দৈনন্দিন কাজে ব্যবহৃত দোয়া সমূহ

হে আল্লাহ আমরা তোমারই দাসত্ব করি তোমারই জন্য নামায পড়ি এবং তোমাকেই সিজদাহ করি, আমরা তোমারই দিকে দৌড়াই ও এগিয়ে চলি। আমরা তোমারই রহমত, আশা করি এবং তোমার আযাবকে ভয় করি আর তোমার আযাবতো কাফেরদের জন্যই নির্ধারিত।

বাংলা অনুবাদের ইংরেজিঃ  O Allah, we seek your help, we seek forgiveness from you, we believe in you, we trust in you and we entrust all good things to you. We are thankful to You and not ungrateful, and we sever ties with those who disobey You and forsake them. O Allah, to You we serve, to You we pray and to You we prostrate, to You we run and advance. We hope in Your mercy and fear Your punishment, and Your punishment is destined for the disbelievers.

মন্তব্যঃ যদি আপনার কাছে মনে হয়ে থাকে আমাদের আজকের এই পোষ্টের মধ্যে আপনার প্রশ্নের সমস্ত উত্তর গুলো আমরা দিতে সক্ষম হয়েছি তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এছাড়াও আপনি চাইলে আমাদের এই পোস্টটি আপনার ফেসবুক আইডিতে এমন কি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন কারণ তারাও এই পোস্টটি পড়ার মাধ্যমে দোয়া কুনুত বাংলা উচ্চারণ এবং অর্থসহ  এই সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো পেয়ে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি আপনি নিয়মিত ভিজিট করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪