OrdinaryITPostAd

উপায় অ্যাকাউন্ট খোলার নিয়ম - উপায় অ্যাকাউন্ট দেখার নিয়ম

প্রিয় পাঠক আজকের আর্টিকেলটি উপায় অ্যাকাউন্ট খোলার নিয়ম এবং উপায় অ্যাকাউন্ট দেখার নিয়ম সম্পর্কে। এই আর্টিকেলের মধ্যে উপায় অ্যাকাউন্ট নিয়ে আলোচনা করা হবে। তাই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এবং জানুন উপায় অ্যাকাউন্ট খোলার নিয়ম এবং উপায় অ্যাকাউন্ট দেখার নিয়ম সম্পর্কে।

upay

এছাড়াও এই আর্টিকেল এর মধ্যে উপায় অ্যাকাউন্ট নিয়ে যত ধরনের প্রশ্ন আছে সমস্ত প্রশ্নের উত্তর দেয়া হবে। তাই দেরি না করে চলুন আর্টিকেলটি পড়া শুরু করা যাক এবং জেনে নেওয়া যাক উপায় অ্যাকাউন্ট খোলার নিয়ম এবং উপায় অ্যাকাউন্ট দেখার নিয়ম গুলো সম্পর্ক বিস্তারিত তথ্য।

পোস্ট সূচীপত্রঃ উপায় অ্যাকাউন্ট খোলার নিয়ম এবং উপায় অ্যাকাউন্ট দেখার নিয়ম

উপায় অ্যাকাউন্ট খোলার নিয়ম

আপনি যদি না জেনে থাকেন উপায় অ্যাকাউন্ট খোলার নিয়ম অথবা উপায়ে একাউন্ট কিভাবে খুলতে হয় তাহলে এই পোস্টটি পড়ার মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নিন। উপায় অ্যাকাউন্ট খোলার জন্য আমাদের তিনটি জিনিস প্রয়োজন। 

প্রথমটি হচ্ছে একটি স্মার্ট মোবাইল ফোন এবং দ্বিতীয় টি হল উপায় একাউন্ট নেই এমন একটি ফোন নাম্বার। এবং তৃতীয় টি হল উপায় একাউন্ট করা নেই এমন একটি ভোটার আইডি কার্ড। এই তিনটি জিনিস হলেই ঘরে বেশে উপায় একাউন্ট তৈরি করা যাবে বা খোলা যাবে।

আরো পড়ুনঃ রকেট একাউন্ট খোলার নিয়ম 

তাহলে চলুন জেনে নিই। প্লে স্টোর থেকে উপায় নামের একটি অ্যাপস ডাউনলোড করুন। ডাউনলোড অথ একাউন্ট খোলার প্রসেসগুলো সম্পর্কে। উপায় অ্যাকাউন্ট খোলার জন্য আপনার স্মার্টফোনে নেট কানেবা ইন্সটল করা হয়ে গেলে অ্যাপস এর ভেতরে প্রবেশ করুন। 

এপ্সে প্রবেশ করার পর দেখতে পাবেন এক সাইডে লেখা আছে রেজিস্ট্রেশন আরেক সাইটে লেখা আছে লগইন। তো আমরা যেহেতু নতুন একাউন্ট তৈরি করব তাই আমাদের রেজিস্ট্রেশন বাটন এর ট্যাব করতে হবে। 

রেজিস্ট্রেশন বাটন এর ক্যাপ করার পর কিছু নিদর্শন দেয়া হবে নিদর্শন গুলো মেনে আমরা এগিয়ে যান বাটনে প্রেস করব। তারপর একটি পারমিশন চাইবে পারমিশন টি দেয়ার পর ফোন নাম্বার দিতে হবে যেই ফোন নাম্বারে আপনি উপায়ে একাউন্টটি তৈরি করতে চাচ্ছেন। 

ফোন নাম্বারটি দেওয়ার পর আপনাকে অপারেটর সিলেক্ট করতে বলা হবে অপারেটরটি সিলেক্ট করে দেবেন। তারপর একটি রেফার কোড চাইবে যদি থাকে তাহলে রেফার কোড দিবেন আর যদি না থাকে তাহলে স্ক্রিপ করে এগিয়ে যাবেন। 

এগিয়ে যাবার পর আপনার ফোনে একটি কোড যাবে ওই কোডটি সেখানে বসিয়ে দিন। বসিয়ে দেওয়ার পর এলাউ চাইবে এলাউ বা পারমিশন করে দিবেন এলাও করার পর আপনার ভোটার আইডি কার্ডের ছবি চাইবে। সামনের এবং পিছনের স্পষ্টভাবে ছবি তুলতে হবে। ভোটার আইডি কার্ডের ছবি তোলা হয়ে গেলে আপনার একটি সেলফি চাইবে সেলফি তুলে দেবেন। 

সেলফি তোলা হয়ে গেলে কনফার্ম করলেই আপনার একটি উপায় অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে। অ্যাকাউন্ট হয়ে যাওয়ার পর কিছু তথ্য চাইবে তথ্যগুলো দিয়ে এগিয়ে যান বাটনে ক্লিক করবেন। ক্লিক করার পর উপায় কোম্পানি আপনার কাছে কিছু সময় নেবে একাউন্টটি ভেরিফাই করার জন্য ভেরিফাই করা হয়ে গেলে আপনাকে একটি মেসেজের মাধ্যমে জানিয়ে দেয়া হবে আপনার অ্যাকাউন্ট ক্রিয়েট হয়েছে কিনা। 

কাজগুলো করার পর কিছুক্ষণ অপেক্ষা করবেন মেসেজ আসার জন্য। তারপর যখন মেসেজ আসবে মেসেজে আপনাকে একটি টেম্পোরারি পিনকোড দেয়া হবে। তারপর আবার নতুন করে অ্যাপস এ প্রবেশ করবেন আপনার ফোন নাম্বারটি এবং যে মেসেজের মাধ্যমে টেম্পোরারি পিনটি দিয়েছে ওই পিনটি দিয়ে প্রবেশ করতে হবে। 

নাম্বার এবং পিন কোড দেওয়ার পর এগিয়ে যান বাটনে প্রেস করলে আপনার নাম্বারে একটি কোড যাবে করতে বসে দিয়ে এগিয়ে যান বা কনফ্রামে ক্লিক করলে আপনাকে নতুন করে .৪ ডিজিটের পিন সেট করতে বলবে। আপনার ইচ্ছামত চারটি সংখ্যার পিন সেট করে দিয়ে কনফার্ম করলে আপনার অ্যাকাউন্ট খোলা হয়ে যাবে। 

আরো পড়ুনঃ নগদ একাউন্ট খোলার নিয়ম

এবং আপনার একাউন্টে সাথে সাথে ২০ টাকার রেওয়ার্ড পেয়ে যাবেন। তাহলে আশা করছি উপরোক্ত সমস্ত তথ্য ভালোভাবে অথবা লাইন বাই লাইন পড়া মাধ্যমে একটি উপায় অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছে। এখন আপনি চাইলে ঘরে বসেই একটি উপায় অ্যাকাউন্ট খুলতে পারবেন।

উপায় অ্যাকাউন্ট দেখার নিয়ম

আপনি যদি না জেনে থাকেন উপায় একাউন্ট কিভাবে দেখতে হয় বা উপায় অ্যাকাউন্ট দেখার নিয়ম গুলো কি কি তাহলে এই পোস্টটি পড়ার মাধ্যমে জেনে নিন। উপায় অ্যাকাউন্ট আপনি দুই রকম পদ্ধতিতে দেখতে পারেন। প্রথমটি হচ্ছে আপনার বাটাম ফোনে কিছু নাম্বার ডায়াল করার মাধ্যমে। 

এবং দ্বিতীয়টি হল আপনার স্মার্টফোনে অ্যাপসে পিন কোড দিয়ে প্রবেশ করার মাধ্যমে। আপনি যদি আপনার বাটন ফোনে ডায়াল করার মাধ্যমে উপায় একাউন্ট দেখতে চান তাহলে আপনাকে *২৬৮# এই কোডটি ডায়াল করে প্রবেশ করতে হবে। এবং যদি অ্যাপসের মাধ্যমে উপায় একাউন্ট দেখতে চান তাহলে আপনার ফোনে উপায় অ্যাপসে উপায় একাউন্ট লগইন করে রাখতে হবে।

তারপর পিন কোড প্রবেশ করার মাধ্যমে উপায় একাউন্ট দেখতে পাবেন। তাহলে আশা করছি উপায় অ্যাকাউন্ট দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।

উপায় কাস্টমার কেয়ার নাম্বার

উপায় অ্যাকাউন্ট নিয়ে যেকোনো সমস্যার সমাধান করার জন্য আপনাকে উপায় কাস্টমার কেয়ারের নাম্বার জানতে হবে। অথবা উপায় অ্যাকাউন্ট সংক্রান্ত সমস্ত তথ্য জানার জন্য উপায় হেল্পলাইনে ফোন দিয়ে সমস্ত তথ্য জেনে নিতে হবে। 


উপায় কাস্টমার কেয়ার অথবা হেল্পলাইন নাম্বার হল 16268 এই নাম্বারে যোগাযোগ করার মাধ্যমে উপায় অ্যাকাউন্ট সংক্রান্ত সমস্ত তথ্য পেয়ে যাবেন। তাহলে আশা করছি জানতে পেরেছেন উপায় কাস্টমার কেয়ারের নাম্বার বা হেল্পলাইন সম্পর্কে।

পোস্ট সম্পর্কে লেখকের মন্তব্য

এতক্ষন যে পোস্টটি পড়ছিলেন সেই পোস্টটি হলো উপায় অ্যাকাউন্ট খোলার নিয়ম এবং উপায় অ্যাকাউন্ট দেখার নিয়ম সম্পর্কে। আশা করি পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে উপায় একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে গেছে এমনকি উপায় অ্যাকাউন্ট দেখার নিয়ম সম্পর্কেও বিস্তারিত ধারণা পেয়ে গেছেন। 

পোষ্টটি আপনার কাছে যদি একটুও ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন, কারণ তারাও পোস্টটি পড়ার মাধ্যমে উপায় অ্যাকাউন্ট খোলার নিয়ম এবং উপায় অ্যাকাউন্ট দেখার নিয়ম সম্পর্কে জানতে পারবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট করতে চাইলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪