OrdinaryITPostAd

রকেট একাউন্ট চেক করার কোড - রকেট একাউন্ট খোলার নিয়ম

প্রিয় পাঠক আজকের আর্টিকেলটি রকেট একাউন্ট চেক করার কোড এবং রকেট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে। আশা করছি পোস্টটি মনোযোগ সহকারে পড়লে রকেট অ্যাকাউন্ট সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে যাবেন। 

rocket

এছাড়াও এই আর্টিকেল মধ্যে রকেট একাউন্ট এর ব্যবহারের যত নিয়মাবলী আছে সমস্ত নিয়মাবলী নিয়ে আলাপ আলোচনা করা হবে। তাই দেরি না করে চলুন আর্টিকেলটি পড়া শুরু করা যাক এবং জেনে নেয়া যাক রকেট একাউন্ট চেক করার কোড এবং রকেট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে। 

পোস্ট সূচিপত্রঃ রকেট একাউন্ট চেক করার কোড এবং রকেট একাউন্ট খোলার নিয়ম

রকেট একাউন্ট খোলার নিয়ম

আপনি যদি না জানেন একটি রকেট একাউন্ট কিভাবে খুলতে হয় বা খোলার নিয়ম গুলো ঠিকই তাহলে এই পোস্টটি পড়ার মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নিন। পোস্টটি আপনি লাইন বাই লাইন পড়ার মাধ্যমে জানতে পারবেন কিভাবে একটি রকেট একাউন্ট খোলা যায় বা রকেট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে। তাই দেরি না করে চলুন রকেট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জেনে নেওয়া যাক। 

ডাকবাংলা ব্যাংকিং রকেট একাউন্ট খোলার জন্য আপনার স্মার্টফোন প্রয়োজন যেই ফোনে নেট সংযোগ থাকা অত্যন্ত জরুরী। নেট সংযোগ করার পর আপনাকে একটি প্লে স্টোর থেকে অ্যাপস ইন্সটল করতে হবে।অ্যাপসটির নাম হল রকেট অ্যাপসটি ইন্সটল করা হয়ে গেলে অ্যাপস এর মধ্যে প্রবেশ করুন। 


প্রবেশ করার পর আপনার কাছে অ্যালাউ চাইবে অ্যালাও করে দিবেন। এলাও করা হয়ে গেলে আপনাকে একটি ভাষা সিলেক্ট করতে বলবে আপনি যদি চান আপনার অ্যাপটি বাংলায় চলবে তাহলে বাংলা করে রাখতে পারেন আবার আপনি যদি চান আপনার অ্যাপটি ইংরেজিতে চলবে তাহলে ইংরেজি ভাষা সিলেক্ট করে নেক্সটে ক্লিক করুন। দেখতে ক্লিক করার পর আপনার যেই ফোনে একটি ডাচ বাংলা ব্যাংকিং রকেট একাউন্ট খুলতে চাচ্ছেন সেই নাম্বারটি ওখানে দিয়ে দিবেন। 


ফোন নাম্বারটি দেয়ার পর আপনার ফোনে একটি কল আসবে সেই কলটি রিসিভ করে আপনাকে একটি কোড বলা হবে সেই কোডটি আপনি পরের স্টেপে বসিয়ে দিবেন। কোড টি বসানোর পর আপনাকে একটি পিন সেট করতে বলবে। আপনার ইচ্ছা মতো একটি চার সংখ্যার পিন সেট করে দেবেন। পিন সেট করা হয়ে গেলে নেক্সটে ক্লিক করার পর আবার ওই পিন সেট করতে বলবে।  

আবার পেন্টি সেট করার পর নেক্সট এ ক্লিক করে আপনাকে রকেট একাউন্টে নিয়ে চলে যাবে। রকেট একাউন্টে প্রবেশ করার পর আরও কিছু কাজ আছে কাজগুলো হলো। রকেট একাউন্টে উপরে লেখা আছে  আপডেট ইওর কেওয়াইসি  (Update your kyc) সেখানে ক্লিক করুন। 

ক্লিক করার পর আপনার সামনে কিছু নিয়মাবলী আসবে সে নিয়মাবলী গুলো এগ্রি করে পরে স্টেপে যান। পরে স্টেপে যাওয়ার পর আপনার অরজিনাল ভোটার আইডি কার্ড টির ফন্ট এবং ব্যাক এর ছবি দিতে হবে। ছবি সেট করা হয়ে গেলে নেক্সটে ক্লিক করবেন নেক্সট এ ক্লিক করলে আপনার ভোটার আইডি কার্ডের সমস্ত তথ্য শো করবে। তারপর আপনাকে আরো কিছু তথ্য দিতে হবে। 

তথ্যগুলো দেয়া হয়ে গেলে আপনি নেক্সটে ক্লিক করবেন নেক্সটে ক্লিক করলে আপনার একটি সেলফি চাইবে বা ফটো চাইবে। আপনি একটি সেলফি তুলে নেবেন। সেলফি তোলার সময় অবশ্যই একটি হাসি হাসি মুখ রাখবেন তাহলেই আপনার সেলফিটি নিয়ে নেবে। নিয়ে নেয়ার পর আপনার সমস্ত তথ্যগুলো দেখানো হবে। দেখানোর পর আপনি কনফার্ম করলে আপনাকে রকেট একাউন্টে নিয়ে চলে যাবে। তাহলে আপনার রকেট একাউন্ট খোলার সমস্ত কার্যকলাপ শেষ হয়ে যাবে। 

তাহলে আশা করছি রকেট একাউন্ট বা ডাচ বাংলা ব্যাংকিং একাউন্ট খোলার জন্য সমস্ত প্রসেস গুলো আপনার মাঝে শেয়ার করা হয়ে গেছে। এখন আপনি এই প্রসেস গুলো পড়ার মাধ্যমে একটি ফুলফিল রকেট একাউন্ট তৈরি করতে পারবেন। তাহলে আশা করছি রকেট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।

রকেট একাউন্ট চেক করার কোড  

আপনি যদি না জেনে থাকেন রকেট একাউন্ট চেক করার কোড কত তাহলে এই পোস্টটি পড়ার মাধ্যমে জেনে নিন। আপনি যদি অ্যাপস বাদে আপনার বাটন ফোনে বা ডায়াল করে জানতে চান রকেট একাউন্ট বা ডাচ বাংলা ব্যাংকিং এর সেবা সম্পর্কে। 

তাহলে অবশ্যই আপনাকে ৫ সংখ্যার ডিজিট ডায়াল করে জেনে নিতে হবে। রকেট একাউন্ট চেক করার কোড হল * ৩২২# এই কোডটি ডায়াল করার মাধ্যমে আপনি রকেট একাউন্টে প্রবেশ করতে পারবেন। রকেট একাউন্টে প্রবেশ করার পর আপনার যেটা প্রয়োজন সেইটা কোড দিয়ে আপনি দেখতে পারবেন। যেমন ধরেন আপনার রকেট একাউন্টের ব্যালেন্স দেখতে চাচ্ছেন। 


তাহলে আপনাকে এই কোডটি ডায়াল করে রকেট একাউন্টে প্রবেশ করার পর। ৫ কোডটি ডায়াল করতে হবে। ডায়াল করার পর আপনাকে মাই একাউন্টে নিয়ে যাবে। মাই অ্যাকাউন্টে যাবার পর। ১ কোডটি ডায়াল করতে হবে। ডায়াল করার পর প্রিন্ট করলেই আপনার রকেট একাউন্টের ব্যালেন্স দেখানো হবে। 

তাহলে আশা করছি এতক্ষণে জেনে গেছেন রকেট একাউন্ট চেক করার কোড কত এবং রকেট একাউন্টে যেকোনো কিছু দেখার জন্য কিভাবে কত ডায়াল করতে হবে তা সম্পর্কে বিস্তারিত জেনে গেছেন। এখন আশা করছি রকেট একাউন্ট চেক করার কোড নিয়ে আর কোন চিন্তা থাকবে না। 

রকেট কাস্টমার কেয়ার নাম্বার

রকেট একাউন্ট চালানোর সময় যে কোন সমস্যার মধ্যে পড়লে আপনি কিভাবে সমাধান নিবেন। আপনার আশেপাশে যদি কোন রকেটের কাস্টমার কেয়ার থাকে তাহলে সেখানে যোগাযোগ করতে পারেন। তাছাড়া যদি আপনার কাছাকাছি বা নিকটে কোন কাস্টমার কেয়ার না থাকে তাহলে আপনাকে ফোন করে তাদের সেবা নিতে হবে। 

রকেট কাস্টমার কেয়ারের বা রকেট হেল্পলাইন নাম্বার হলঃ  ১৬২১৬
আপনি উক্ত নাম্বারে 6-7 দিন 24 ঘন্টা যেকোন সময় কল দিয়ে কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে পারবেন। এবং আপনার রকেট একাউন্ট সম্পর্কিত যেকোন সমস্যার ও পরামর্শের জন্য যোগাযোগ করতে পারবেন।


তাহলে আশা করছি জানতে পেরেছেন রকেট কাস্টমার কেয়ারের নাম্বার কত। আরও জানতে পেরেছেন রকেট একাউন্ট চেক করার কোড এবং রকেট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত ধারণা। এখন আশা করছি রকেট সম্পর্কে আর কোন অজানা তথ্য আপনার কাছে নেই।

পোস্ট সম্পর্কে লেখকের মন্তব্য

এ পোস্টটি পড়ছিলেন সেই পোস্টটি হল রকেট একাউন্ট চেক করার কোড এবং রকেট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে। আশা করছি পোষ্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে রকেট বা ডাকবাংলা ব্যাংক নিয়ে যত প্রশ্ন ছিল সমস্ত প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। 

পোস্টটি আপনার কাছে যদি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন কারণ তারাও রকেট একাউন্ট চেক করার কোড এবং রকেট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে যাবে। এবং এই সম্পর্কিত আরো পোস্ট করতে চাইলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪