OrdinaryITPostAd

অ্যান্ড্রয়েড টিভিতে আগের ইন্সটল করা অ্যাপস রিমুভ করবেন কিভাবে

প্রিয় পাঠক আপনার অ্যান্ড্রয়েড টিভিতে আগের ইন্সটল করা অ্যাপস রিমুভ করবেন কিভাবে এমন অনেক না জানা তথ্য জানার জন্য গুগলে সার্চ দিয়ে থাকেন। সার্চ করার পরও যখন আপনার সঠিক তথ্যটা না পান। তখন আপনাদের মাঝে অনেক ধরনের ভুল ধারণা তৈরি হয়। যে আসলে গুগলে হয়তো সঠিক তথ্য পাওয়া যায় না। 
android tv
তাই আপনাদের ভুল ধারণা ভেঙ্গে দেয়ার জন্য এই আর্টিকেলটি লেখা। এই আর্টিকেলটি পড়লে সঠিক নিয়মে আপনার অ্যান্ড্রয়েড টিভিতে আগের ইন্সটল করা অ্যাপস রিমুভ করবেন কিভাবে তা জানতে পারবেন। তাছাড়া এ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে আপনি আপনার অ্যান্ড্রয়েড টিভির যত সমস্যা আছে সমস্ত সমস্যাগুলো সমাধান করতে পারবেন। এমনকি আর্টিকেলটি পড়ার পর বাসায় বসে আপনার অ্যান্ড্রয়েড টিভিতে আগের ইন্সটল করা অ্যাপস রিমুভ করতে পারবেন বা যেকোনো সমস্যার সমাধান করতে পারবেন কোন টেকনিশিয়ান বা টিভি এক্সপার্ট ছাড়াই। তাই দেরি না করে মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়তে থাকুন।

সম্পুর্ন পোস্ট জুরে সূচিপত্রঃ অ্যান্ড্রয়েড টিভিতে আগের ইন্সটল করা অ্যাপস রিমুভ

অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি ব্যবহার করার সঠিক নিয়ম 

একজন অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি ব্যবহারকারি কে অব্যশই স্মার্ট টিভি কন্ট্রোল করার সঠিক নিয়ম কানুন সম্পর্কে জানতে হবে। অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি ব্যবহার করা না জানলে অনেক সমস্যার সম্মুখীন হতে হয় ব্যবহারকারীকে। যেমন ধরেন রিমোট দিয়ে টিভিকে কিভাবে কন্ট্রোল করতে হয় সেটা সম্পর্কে কোন ধারণা নেই।

আরো পড়ুনঃ  পোস্ট লেখার নিয়ম কানুন জানুন

এমনকি রিমোটের কোন বাটনে কি কাজ হয় সেটাও জানে না। তাই রিমোটের না জানা বাটন গুলো টিপে টিভির অনেক ধরনের সমস্যা সৃষ্টি করে দেয়। এবং টিভির কোন পোর্টের কি কাজ না জানা থাকলে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তাই এন্ড্রয়েড টিভি ব্যবহার করা জেনে তারপর সেটিকে কন্ট্রোল করতে হয়। 

স্মার্ট টিভিতে কোন অ্যাপস গুলো ব্যবহার করা উচিত

আপনার স্মার্ট টিভিতে যে অ্যাপসগুলো ব্যবহার করা উচিত সেগুলো হলো। এমন অ্যাপস ব্যবহার করবেন যে অ্যাপস এর মাধ্যমে আপনার টিভির কোন ক্ষতি না হয়। এমন অনেক ধরনের অ্যাপস আছে যেগুলো আপনার টিভিকে ভাইরাস দ্বারা আক্রান্ত করে দেয়। এ সমস্ত অ্যাপস গুলোর মাধ্যমে টিভির কন্ট্রোল সিস্টেম গুলো চেঞ্জ হয়ে যায়। 

এটির মাধ্যমে আপনি আপনার অ্যান্ড্রয়েড টিভি থেকে ঠিকমতো  কন্ট্রোল করতে পারেন না। তাই আপনার টিভিতে যেগুলো আপনার প্রয়োজন এবং প্রয়োজনীয় অ্যাপস গুলো ব্যবহার করবেন। এমনকি যে অ্যাপস গুলো আপনি কন্ট্রোল করতে পারবেন সেই সমস্ত অ্যাপসগুলো আপনার অ্যান্ড্রয়েড টিভিতে ইন্সটল করে রাখবেন।

স্মার্ট টিভিতে কোন অ্যাপস গুলো ব্যবহার করা উচিত নয়

যেহেতু আপনার স্মার্ট টিভিতে নেটওয়ার্ক বা ওয়াইফাই কানেক্ট এর মাধ্যমে অ্যাপস ব্যবহার করতে পারবেন। তাই এমন কোন অ্যাপস ব্যবহার করবেন না যে অ্যাপস গুলোর মাধ্যমে বিভিন্ন প্রকারের ভাইরাস যুক্ত হয়। এখনকার স্মার্ট বাংলাদেশে স্মার্ট টিভি ব্যবহার হচ্ছে। আরে টিভি গুলো আপনার হাতের ফোনের মতোই অ্যাপস ব্যবহার করা যায়। 

তাই আপনার ফোনে যেমন অনেক ধরনের বাজে অ্যাপস ইনস্টল হয়ে যায় সেই apps এর মাধ্যমে আপনার ফোনের অনেক ধরনের সমস্যা দেখা যায়। একইভাবে স্মার্ট টিভিতেও অনেক ধরনের বাজে অ্যাপস ইনস্টল হয়ে যায় এই অ্যাপসগুলো দ্বারা টিভির অনেক ধরনের ক্ষতি হয়। তাই সে সমস্ত অ্যাপসগুলো তাৎক্ষণিক রিমুভ করে দেয়া দরকার।

এডিফ অ্যাপস কন্ট্রোল কি

এ ডি পি হলো একটি অ্যাপ কন্ট্রোল সফটওয়্যার। এটির মাধ্যমে এন্ড্রয়েড টিভির যেকোনো অ্যাপ কে কন্ট্রোল করা যায়। এমনকি এই সফটওয়্যার দ্বারা টিভির যে কোন ক্ষতিকারক অ্যাপস গুলোকে রিমুভ করা যায়। এ ডি পি অ্যাপস কন্ট্রোল কি আশা করি জানতে পেরেছেন।

এডিপি অ্যাপ কন্ট্রোল কিভাবে ব্যবহার করবেন

অ্যান্ড্রয়েড টিভিতে আগের ইন্সটল করা অ্যাপস রিমুভ  করার জন্য আপনাকে ADP Appcontrol নামক সফটওয়্যারটি ইন্সটল করতে হবে।  এই সফটওয়্যারটি দ্বারা সহজেই আপনার অ্যান্ড্রয়েড টিভিতে আগে ইন্সটল করা অ্যাপস রিমুভ করতে পারবেন। ADP Appcontrol দিয়ে কিভাবে অ্যাপস রিমুভ করবেন। আপনার অ্যান্ড্রয়েড টিভিতে এ ডি পি অ্যাপ কন্ট্রোল সফটওয়্যার ইনস্টল করার পর এ ডি পি সফটওয়্যার এর মধ্যে প্রবেশ  করবেন।

এ ডি পি সফটওয়্যার মধ্যে আপনার এন্ড্রয়েড টিভিতে যতগুলো অ্যাপস ইনস্টল করা আছে সমস্ত অ্যাপসগুলো আপনি দেখতে পাবেন। তারপর সেখান থেকে আপনার যেগুলো অ্যাপস অপ্রয়োজনীয় মনে হবে বা ক্ষতিকারক মন হবে সেই সমস্ত অ্যাপসগুলো সিলেক্ট করে নিচে একটা আইকন থাকবে। এবং সেখানে লেখা থাকবে Select, তারপর Select গিয়ে আপনি Unistall Select করে Apply করে দেবেন। তাহলে আপনার এন্ড্রয়েড টিভি থেকে অপ্রয়োজনে অ্যাপস আনইন্সটল হয়ে যাবে। 

আপনার টিভি থেকে অ্যাপস কেন রিমুভ করবেন

আপনার অ্যান্ড্রয়েড টিভিতে আগের ইন্সটল করা অ্যাপস রিমুভ  করবেন কেন। রিমুভ করার কারণ হলো আপনার টিভিতে অনেক ধরনের ক্ষতিকারক অ্যাপস ইনস্টল হয়ে যায়। অ্যাপসগুলো দ্বারা আপনার অ্যান্ড্রয়েড টিভির ক্ষতি হতে পারে। আপনি যদি বুঝতে পারেন যে আপনার টিভি আগের চেয়ে Slow কাজ করছে। তাহলে তাৎক্ষণিক আপনার এন্ড্রয়েড টিভি থেকে ক্ষতিকারক অ্যাপসগুলো সরিয়ে ফেলবেন বা রিমুভ করে দিবেন। 

রিমুভ করে দিলে হবে কি আপনার অ্যান্ড্রয়েড টিভি টি তাৎক্ষণিক যেকোনো ক্ষতির হাত থেকে বেঁচে যাবে। সোশ্যাল মিডিয়ায় এমনও অনেক অ্যাপস আছে সেগুলো দ্বারা অনেক কিছু ক্ষতির সম্মুখে পড়ে ব্যবহারকারীরা। তাই এ সমস্ত অ্যাপস ফোনে বা এন্ড্রয়েড টিভিতে ইন্সটল হয়ে গেলেও রিমুভ করা করে দেয়া সবচেয়ে বুদ্ধিমানের কাজ।

অ্যান্ড্রয়েড টিভিতে সঠিক নিয়মে অ্যাপস ইনস্টল

আপনার স্মার্ট টিভিতে অ্যাপস ইন্সটল করার জন্য প্রথমে ইন্টারনেট কানেকশন করে নিতে হবে। টিভি চালু করার পর রিমোটের Home বাটন ক্লিক করতে হবে। তারপর আপনাকে সেটিং এ যেতে হবে। এবং আপনাকে সেটিং থেকে নেটওয়ার্ক সেটিং এ যেতে হবে। তারপর আপনাকে wireless  এ গিয়ে Wife নাম সিলেক্ট করে পাসওয়ার্ড দিতে হবে। তাহলে আপনার অ্যান্ড্রয়েড টিভিতে নেট কানেকশন চালু হয়ে যাবে। এরপর আপনি রিমোটের Home বাটনে ক্লিক করে Home এ চলে যান। তারপর আপনি Home থেকে Appstor অপশনে ক্লিক করুন। 

আরো পড়ুনঃ অনলাইন থেকে মাসে লক্ষ লক্ষ টাকা আয়

Appstor এ বিভিন্ন ধরনের অ্যাপস পেয়ে যাবেন। এবার আপনার অ্যান্ড্রয়েড টিভিতে যে অ্যাপসগুলো প্রয়োজন সেই সমস্ত অ্যাপসগুলো ইন্সটল করুন। ইন্সটল করার সঠিক নিয়ম হলো Appstor থেকে যে অ্যাপসটি ইন্সটল করবেন সেই অ্যাপস এর ওপর রিমোটের পয়েন্টার রেখে Ok বাটন ক্লিক করে Install অপশনে ক্লিক করুন। এবং কিছুক্ষণ পর আপনার অ্যান্ড্রয়েড টিভিতে অ্যাপস ইন্সটল হয়ে যাবে। অ্যাপস ইন্সটল করার সঠিক নিয়মটা আশা করি জানতে পেরেছেন। এবার জানবেন অ্যান্ড্রয়েড টিভিতে আগের ইন্সটল করা অ্যাপস রিমুভ করার সঠিক নিয়ম।

অ্যান্ড্রয়েড টিভিতে সঠিক নিয়মে অ্যাপস আনইনস্টল

এমন ও ব্যবহার কারী আছে যারা অ্যান্ড্রয়েড টিভিতে আগের ইন্সটল করা অ্যাপস রিমুভ করতে পারে না। বিশেষ করে তাদের জন্য এই কনটেন্ট লিখা হয়েছে। আপনার অ্যান্ড্রয়েড টিভিতে সঠিক নিয়মে অ্যাপস আনইনস্টল করবেন কিভাবে জেনে নিন। আপনার অ্যান্ড্রয়েড টিভিটি চালু করার পর রিমোটের Home বাটন ক্লিক করুন। এবং অ্যাপস আনইন্সটল করার আগে আপনার অ্যান্ড্রয়েড টিভিতে নেট কানেকশন চালু আছে কিনা দেখে নিন। 

না থাকলে নেট কানেকশন চালু করে নিন আগের নিয়মে। নেট কানেকশন চালু হলে আপনার অ্যান্ড্রয়েড টিভির Application অপশন যান। তারপর আপনার অ্যান্ড্রয়েড টিভিতে আগের ইন্সটল করা যত অ্যাপস আছে সেগুলো দেখতে পাবেন। এখন যে অ্যাপস গুলো আনইন্সটল করার জন্য নির্বাচন করেছে সেই অ্যাপস এর ওপর রিমোটের পয়েন্টার রেখে রিমোট থেকে Menu বাটন ক্লিক করলে Uninstall অপশন আসবে। ওই Uninstall  বাটনে রিমোট পয়েন্টার রেখে Ok বাটন ক্লিক করুন। তাহলে আপনার অ্যান্ড্রয়েড টিভিতে আগের ইন্সটল করা অ্যাপস রিমুভ হয়ে যাবে। কিভাবে অ্যান্ড্রয়েড টিভিতে আগের ইন্সটল করা অ্যাপস রিমুভ করবেন আশা করি বুঝতে পেরেছেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪