OrdinaryITPostAd

পাকিস্তানের ভোট প্রচারণায় নেই ইমরানের দল

পাকিস্তানি সংবাদ থেকে জানা যায় পাকিস্তানের সাধারণ নির্বাচন শুরু হতে যাচ্ছে আগামী মাসের ৮ ই ফেব্রুয়ারি। দেশটির সাবেক প্রধানমন্ত্রী হচ্ছেন ইমরান খান তার যে নির্বাচনী আসন রয়েছে সেই নির্বাচনী আসনে তিনি একজন পরিচিত মুখ বা সবারই প্রিয় মানুষ। পাকিস্তানের সাধারণ নির্বাচনের প্রচার রচনা শুরু হলেও ইমরান খানের কোন পোস্টার বা প্রচার এখন পর্যন্ত দেখা যায়নি। পাঞ্জাবের মিয়ানওয়ালিতে যদিও তিনি খুবই জনপ্রিয় তারপরও তার নির্বাচনী প্রচারণার কোন পোস্টার খুব সহজেই চোখে পড়ছে না।

নির্বাচনের আগ থেকেই পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ(PTI) দলের নির্বাচনী প্রচারণায় যে ধরনের বাধা প্রদান করা হয়েছে। তাতে করে তাদের নির্বাচনী প্রচারণায় ব্যাপক পরিমাণে বাধাগ্রস্ত হয়ে দাঁড়িয়েছে।নির্বাচনী খবরে জানা যায়, অভিযোগ উঠেছে, এর পেছনে রয়েছে পাকিস্তানের শক্তিশালী সেনাবাহিনী। 

ইমরান খানের আসন মিয়ানওয়ালিতে(PTI) থেকে তার বদল করে আরো কিছু দলীয় প্রার্থী হয়েছেন প্রায় 61 বছর বয়সি জামাল আহসান খান। তার বক্তব্য অনুসারে জানা যায়, "আমাদের দলের কর্মীরা নিপীড়নের শিকার হচ্ছেন" এমনকি আমি নিজেও হত্যার হুমকি পেয়েছি। আমার জীবনে আমি কখনো এইরকম নির্বাচনের তীব্র হুমকির মুখোমুখি হইনি। 

ইমরান খানের বিরুদ্ধে এক ডজনরও বেশি মামলা রয়েছে এবং তিনি এখন বর্তমানে রয়েছেন কারাগারে। দুর্নীতির মামলায় কারাগারে থাকাই তিনি নির্বাচনে অংশ নিতে পারছেন না অবশ্য ইমরানের অভিযোগ এ মামলার রাজনৈতিক উদ্দেশ্যে প্রণোদিত করা হয়েছে। এমনকি এটিও জানা যায় পাকিস্তান জুড়ে ইমরানের দলকে সভা বা সমাবেশ বা মিছিল বা প্রচার কোনটাই করতে দেয়া হচ্ছে না। এছাড়াও তাদের এই খবর যোগাযোগ গুলো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করতে বাধাগ্রস্ত করা হচ্ছে।

যদিও পাকিস্তান দেশটির নির্বাচন কমিশন পিটিআই এর অনেক প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করে দিয়েছে। এমনকি দলটির প্রার্থী গুলোর মতো আহসান খানকে প্রায় লুকিয়েই নির্বাচনে অংশ নিতে হচ্ছে বলে জানা যায়। তিনি নির্বাচনী প্রচারণায় সভা সমাবেশ করতে পারছেন না এমনকি প্রচারণপত্রে ঠিক মত বিল করতে পারছেন না।

পাকিস্তানের ৮ ই ফেব্রুয়ারির নির্বাচনকে ঘিরে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র ও সম্মেলন চলছে। যদিও পাকিস্তান সরকার বা নির্বাচন কমিশন নির্বাচনটিকে সুস্থ ও সুন্দরভাবে করার চেষ্টায় আছে তবে পাকিস্তানি দলগুলো এই নিয়ে বিভিন্ন ধরনের মতবাদ্য তৈরি করতে শুরু করে দিয়েছে। এমনকি গণমাধ্যম কর্মীদের কাছ থেকে জানা যায় পাকিস্তান ইমরান খানের দলের কাছ থেকে অভিযোগ ওঠে তাদের ওয়েবসাইট বন্ধ করে দেয়ার হুমকি রয়েছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪