OrdinaryITPostAd

দারাজ থেকে টাকা আয় করার উপায় ২০২৪ (বাংলাদেশ)

প্রিয় পাঠক, আপনি কি দারাজ থেকে টাকায় করতে চাচ্ছেন কিন্তু সঠিক গাইডলাইন না পাওয়ার কারণে ইনকাম করতে পারছেন না তাহলে আজকের এই সম্পূর্ণ পোস্টটি আপনার জন্যই।

daraz

এমনকি এই পোষ্টের মধ্যে দারাজ সম্পর্কিত সমস্ত ইনকামের পথ গুলো আপনাকে বিশ্লেষণ করে দেয়া হবে। তাই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন তাহলেই জানতে পারবেন কিভাবে আপনি দারাজ থেকে টাকা আয় করতে পারবেন। সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে না পড়লে আপনি বুঝতে পারবেন না, তাই কোন লাইন স্ক্রিপ করে পড়বেন না তাহলে বুঝতে পারবেন না। তাহলে চলুন সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ে নেয়া যাক।

পোস্ট সূচিপত্রঃ দারাজ থেকে টাকা আয় করার উপায় ২০২৪ ( বাংলাদেশ )

দারাজ এর পরিচিতি

আমরা যারা অনলাইন জগতে থাকি তারা কমবেশি সবাই দারাজ নামক এই ওয়েবসাইট বা অ্যাপস বা অ্যাপ্লিকেশনটিকে সবাই চিনি। এমনকি এই অ্যাপটির সাথে কম বেশি সবাই পরিচিত আছে, অনেকেই আছে যাদের ফোনে এই অ্যাপসটি ইন্সটল করা আছে এই অ্যাপসের ব্যবহার সম্পর্কে আমরা অনেকেই অবগত আছি। এছাড়াও এই অ্যাপসের কাজ কি এই সম্পর্কেও আপনারা বিস্তারিত জানেন।

তবে যারা জানেন না তাদের জানানোর জন্য এই পোস্টটি লেখা হয়েছে এবং এই পোস্টের মধ্যে আপনারা জানতে পারবেন কিভাবে আপনি দ্বারাজ থেকেও টাকা ইনকাম করতে পারেন। দারাজ হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় ই-কমার্স বিজনেস প্লাটফর্ম। যেখানে প্রায় সব ধরনের ওই পণ্য বা প্রোডাক্ট পাওয়া যায়। আর এই প্রোডাক্টগুলো অনলাইনে অর্ডার করার মাধ্যমে আপনাকে হোম ডেলিভারি দেয়া হয়। যারা এ দারাজ অ্যাপস এর সুবিধাটা গ্রহণ করেছে তারা হয়তো এই সম্পর্কে বিস্তারিত জানেন।

আরো পড়ুনঃ অল্প পুঁজিতে লাভজনক ব্যবসা বাংলাদেশ ২০২৪

যারা কে বাংলাদেশের সবচেয়ে বেস্ট ই-কমার্স বিজনেস অ্যাপ্লিকেশন বলা হয় কারণ এই অ্যাপ্লিকেশন বা এপ্সটি অনেক বিশ্বস্ত। আজ পর্যন্ত বাংলাদেশের কোন কাস্টমার বলতে পারবেনা তারা আজ থেকে কোন পণ্য অর্ডার করে ঠকেছে। তারা অনেক বছর ধরে তা বিশ্বস্ততার সাথে সারা বাংলাদেশে পণ্য ডেলিভারি করে আসছে। আর তাই এই এপ্লিকেশনে প্রোডাক্ট অর্ডার করে কখনো দুশ্চিন্তায় পড়তে হবে না। আপনার অর্ডারটি কনফার্ম হওয়ার পর তিন থেকে চার দিনের মধ্যে আপনি আপনার প্রোডাক্টটি হাতে পেয়ে যাবেন। এমনকি আপনি আপনার প্রোডাক্টটি হাতে পাওয়ার পরই সেই প্রোডাক্ট এর নির্ধারিত দামটি প্রদান করতে হবে।

আশা করছি এতোটুকু পড়ার মাধ্যমে আপনি জানতে পেরেছেন দ্বারা কেন বাংলাদেশের বেস্ট ই-কমার্স বিজনেস প্ল্যাটফর্ম। এমনকি এটাও জেনে গেছেন দাড়াস দ্বারা কি হয় এবং এ দারাজ এর কাজ কি। যদি এত কিছু আপনি এতটুকু পড়ার মাধ্যমে জেনে যান তাহলে অবশ্যই আপনার স্মার্টফোনে দারাজ অ্যাপ্লিকেশনটি ইন্সটল করে তাদের সম্পর্কে বিস্তারিত জানবেন এবং তাদের পোস্ট করা প্রোডাক্টগুলোর মধ্যে আপনার পছন্দের প্রোডাক্টটি অর্ডার করে কিনবেন।

দারাজ থেকে টাকা আয়ের উপায়

এতক্ষণ উপরোক্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে আপনি জানতে পারলেন দারাজ এর পরিচিতি। এবং দারাজ এর পরিচিতি পাওয়ার মাধ্যমে আপনি জানতে পেরেছেন এবং বুঝতে পেরেছেন তারা যে কাজ কি এবং এটি কি কাজে ব্যবহৃত হয় এই সম্পর্কে। এখন চলুন মূল আলোচনায় যাওয়া যায় যেটির জন্য আপনি পোস্টটি পড়তে এসেছেন সেই সম্পর্কে বিস্তারিত তথ্যগুলো জেনে নেয়া যাক। 

আপনি হয়তো এতদিন শুনেছেন তারা আজ থেকে পণ্য অর্ডার করে কেনা যায়। আর আজ শুনছেন তারা থেকেও ইনকাম করা যায়। হ্যা দারাজ থেকে টাকা আয় করা সম্ভব, কখন সম্ভব হবে তার আজ থেকে ইনকাম করা যখন আপনি একটি সঠিক গাইডলাইন পাবেন কিভাবে দারাজ থেকে ইনকাম করা যায় এই সম্পর্কে ঠিক তখনই আপনি দারাজ থেকে ইনকাম করতে পারবেন। আর আজকে আপনাকে এই পোষ্টের মধ্যে সেই গাইডলাইন বা ধারণাটাই দেয়া হবে যে আপনি কিভাবে দারাজ থেকে টাকা ইনকাম করতে পারবেন।

তা আজ থেকে ইনকাম করার জন্য অবশ্যই আপনাকে দারাজ সম্পর্কে সব ধারণা গ্রহণ করতে হবে এবং দারাজের সব প্রোডাক্টের উপর আপনাকে ধারণা রাখতে হবে এমনকি তারা যে কোন মাল কখন পোস্ট করা হচ্ছে কোন প্রোডাক্টের ভ্যালু কেমন সব ধরনের তথ্যগুলো আপনাকে ক্রিয়েট করে রাখতে হবে বা আপনার মেমোরিতে রেখে দিতে হবে। কারণ আপনি দারাজের যে প্রোডাক্টগুলো আছে সে প্রোডাক্ট গুলো নিয়েই কাজ করবেন এবং সেখান থেকে আপনার প্রফিটটা বের করে নেবেন।

এখন চলুন আপনাকে দারাজের প্রোডাক্ট নিয়ে কিভাবে কাজ করবেন সেই প্রচেষ্টা আপনাকে দেই। আশা করছি আপনি ফেসবুক চালান আপনার ফেসবুকে একটি আইডি আছে এবং সেই আইডিতে নিয়মিত ফেসবুকিং করেন অথবা বিভিন্ন ধরনের নিউজ ফিল্ড পড়ে থাকেন এবং বিভিন্ন গ্রুপের পেজের পোস্ট দেখেন এবং পড়েন। এই ফেসবুক আইডি থাকার কারণে এবং ফেসবুক গ্রুপ পেজ থাকার কারণে সেই পেজগুলো থেকে বিভিন্ন ধরনের পোস্ট আছে।

যে পোস্টগুলোর মধ্যে উল্লেখ করা থাকে বিভিন্ন প্রোডাক্ট বিক্রির। এমন অনেক পেজ আছে যে পেজগুলো শুধু প্রোডাক্ট বিক্রি করে আপনি অবশ্যই ফেসবুক ইসকল করতে করতে এই ধরনের পেজগুলোর সাথে পরিচিত হয়ে গেছেন এবং জানেন কোন পেজে কোন ধরনের প্রোডাক্ট সেল করা হয় এই সম্পর্কে। এমনকি কোন প্রোডাক্টের কত টাকা রেট দেয় এই ধরনের সমস্ত তথ্যগুলো আপনি ফেসবুক চালানোর মাধ্যমে জানতে পেরেছেন বা জানতে পারবেন।

এখন আপনার কাজ হবে তাদের বা সেই পেজগুলোকে টার্গেট করা তারা কোন ধরনের প্রোডাক্টগুলো নিয়ে কাজ করছে সেগুলো আপনাকে জাস্টিফাই করা এবং তাদের প্রোডাক্ট গুলোর সম্পর্কে বিস্তারিত জানা। প্রোডাক্টগুলো সম্পর্কে বিস্তারিত জেনে এবং তারা কত টাকা মূল্য নির্ধারণ করে রেখেছে সে সম্পর্কে বিস্তারিত ধারণা গুলো গ্রহণ করে নেবেন আপনি। দরকার হলে তাদের পেইজে মেসেজ করে তাদের প্রোডাকশন সম্পর্কে বিস্তারিত জেনে নেবেন এবং প্রোডাক্টের দামটি ও বিস্তারিত জেনে নিবেন। এমনকি তারা প্রোডাক্ট ডেলিভারি খরচ কত নেয় সর্বমোট কত টাকা নিবে এই সম্পর্কে সব ধারণা আপনি সেই প্রোডাক্টের ওপর নিয়ে নিবেন।

ধারণা নেয়া হয়ে গেলে আপনি সেই প্রোডাক্টটি দারাজ অ্যাপ্লিকেশন বা দারাজ ওয়েবসাইটে গিয়ে সার্চ করবেন। সার্চ করে সেই প্রোডাক্টটি আপনি তারা যে কম রেটে পাবেন। অবশ্যই ফেসবুক পেজে যে রেট দেয়া থাকবে সেই রেটের চেয়ে দারাজ থেকে আপনি ২০০ থেকে ৩০০ টাকা কম রেটে কিনতে পাবেন। এটি প্রায় সব ধরনের প্রোডাক্ট এই কম পাবেন। ফেসবুক পেজে কোন প্রোডাক্ট যদি হয় ১ হাজার টাকা তাহলে আপনি সেই প্রোডাক্টটি দ্বারা যে এসে ৬০০ থেকে ৭০০ টাকায় পেয়ে যাবেন।

এখন আপনার কাজ হচ্ছে যে পেজে ওই প্রোডাক্টটি দেখেছেন ওই পেজের কমেন্ট বক্সে গিয়ে অনেক কাস্টোমারই কমেন্ট করে দাম কত বা প্রাইস কত। মনে করেন তাদের প্রোডাক সম্পর্কে রিসার্চ করে ডেলিভারি চার্জ সহ তাদের প্রোডাক্টে খরচ পড়ে ১০০০ টাকা। এবং আপনি দারাজ থেকে সে প্রোডাক্টটি কিনার পর ডেলিভারি চার্জ সহ খরচ আসছে ৬০০ টাকা। এখন আপনি সেই পেজের কমেন্ট বক্সে গিয়ে যারা যারা কমেন্ট করেছেন দাম কত জিজ্ঞেস করেছেন তাদের কমেন্টের রিপ্লে দিবেন এবং বলবেন এই প্রোডাক্টটি আমার কাছে অ্যাভেলেবল এবং ডেলিভারি চার্জসহ ৭০০ টাকা খরচ পড়বে।

এখন তাদের যদি প্রোডাক্টটি পছন্দ হয় তাহলে অবশ্যই ১০০০ জায়গায় যদি ৭০০ টাকায় পায় তাহলে অবশ্যই তারা আপনার কাছেই অর্ডার করবে। আর ঠিক তখনই আপনি প্রোডাক্ট সম্পর্কে কাস্টমারকে বিস্তারিত তথ্য দিয়ে দিবেন আপনার ফেসবুক মেসেঞ্জারে গিয়ে। আপনার কাস্টমার টিকে আপনার ইনবক্সে এনে তার সাথে ডিটেলসে আলোচনা করবেন সে প্রোডাক্ট সম্পর্কে এবং আপনার প্রোডাক্ট সেল এর ফেসিলিটির সম্পর্কে। এবং তাকে বলবেন প্রোডাক্টটি অর্ডার কনফার্ম করার জন্য আপনাকে ১০০ টাকা অগ্রিম পেমেন্ট করতে হবে।

সে যদি রাজি হয়ে যায় তাহলে আপনার একটি বিকাশ অথবা নগদ নাম্বার দিয়ে সেই ১০০ টাকাটি আপনার নাম্বার নিয়ে নেবেন। এবং তাকে বলবেন আপনার প্রোডাক্টটি ৩ থেকে ৪ দিনের মধ্যে আপনার হাতে চলে যাবে আপনি প্রোডাক্টটি হাতে পাওয়ার পর বাকি টাকা পেমেন্ট করবেন। তারপর কাস্টমারটির সমস্ত ডিটেলস গুলো আপনি নিয়ে নেবেন। কাস্টমারের কাছে যে সমস্ত ডিটেলস গুলো গ্রহণ করবেন।

  • তার মোবাইল নাম্বার
  • তার সম্পূর্ণ অ্যাড্রেস
  • তার সম্পূর্ণ নাম
  • এবং তার জিমেইল এড্রেস

কাস্টমারের এই ডিটেলস গুলো আপনি গ্রহণ করার পর এবং আপনার বিকাশ বা নগদে ১০০ টাকা পেমেন্ট নেওয়ার পর। আপনার দারাজ একাউন্টে গিয়ে সেই অর্ডারটি কনফার্ম করে আপনার ঠিকানা জায়গায় এবং নাম্বারের জায়গায় কাস্টমারের ঠিকানা এবং নাম্বারটি সেট করে দিয়ে অর্ডারটি কনফার্ম করে দিবেন। অর্ডারটি কনফার্ম হয়ে গেলে তিন চার দিনের মধ্যে কাস্টমারের কাছে প্রোডাক্ট চলে যাবে। এবং কাস্টমারকে বলে দিবেন প্রোডাক্টটি হাতে পাওয়ার পর আমাকে একটি ছবি তুলে পাঠিয়ে দিবেন।

এইভাবে যদি আপনি সারাদিনে ১০টি কাস্টমার এর কাছে প্রোডাক্ট সেল করতে পারেন তাহলে প্রতি কাস্টমার থেকে ১০০ টাকা করে ১০টি কাস্টমারের কাছে ১০০০ টাকা আপনি প্রতিদিন ইনকাম করতে পারবেন। এমনকি আপনি সারা দিনে যত কাস্টমার এর কাছে প্রোডাক্ট সেল করতে পারবেন আপনার তত বেশি ইনকাম হবে। এবং কাস্টমার বুঝে আপনি ১০০ টাকার জায়গায় ২০০ টাকা লাভ করতে পারবেন।

আরো পড়ুনঃ বাংলাদেশের ১০ টি লাভজনক ব্যবসা (Business) আইডিয়া

আর এই ছিল দারাজ থেকে টাকা ইনকাম করার সকল প্রক্রিয়া প্রসেস গুলো আপনি যদি এই প্রক্রিয়া প্রসেস গুলো সঠিকভাবে বুঝতে পারেন তাহলে আজ থেকেই আপনার দারাজ এর ইনকাম টি শুরু করতে পারেন। আশা করছি পোস্টটি সম্পূর্ণ পড়ার মাধ্যমে দারাজ থেকে ইনকাম করার সমস্ত প্রক্রিয়া প্রসেসগুলো আপনি জানতে পেরেছেন। দারাজ থেকে টাকা আয় করার উপায়টি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই দারাজ থেকে ইনকাম করা শুরু করবেন।

শেষ কথা-দারাজ থেকে টাকা ইনকামের উপায়

এতক্ষণ যে পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়লেন বা পড়ছিলেন সেই পোস্টটি ছিল দারাজ থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় এই সম্পর্কে বিস্তারিত। আশা করছি আমাদের লেখা এই পোস্টটি সম্পূর্ণ পড়ার মাধ্যমে আপনি জানতে পেরেছেন কিভাবে দারাজ থেকে আয় করা যায় বা দারাজ থেকে আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো। আমরা এই পোষ্টের মধ্যে দারাজ থেকে আয় করার সম্পূর্ণ প্রসেস গুলো আপনাকে জানাতে চেষ্টা করেছি এবং একটি স্বচ্ছ ধারণা প্রদান করেছি।

আপনার কাছে যদি মনে হয়ে থাকে আমরা এই পোষ্টের মধ্যে আপনার চাহিদা অনুযায়ী সকল তথ্যগুলো দিতে সক্ষম হয়েছি তাহলে অবশ্যই আমাদের এই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন, কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েকগুণ বৃদ্ধি করে দেয়। এমনকি চাইলে আপনি আমাদের এই পোস্টটি আপনার ফেসবুক আইডিতে এবং আপনার মেসেঞ্জার এর বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন কারণ তারাও এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে জানতে পারবে দারাজ থেকে আয় করার উপায় সম্পর্কে। এছাড়াও এই ইনকাম সম্পর্কিত বা অন্যান্য তথ্য সম্পর্কিত পোস্ট করতে চাইলে আমাদের এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪