OrdinaryITPostAd

অনলাইনে কেক বিক্রি করে আয় করুন

প্রিয় পাঠক আপনি কি ব্যবসা করবেন বা কি চাকরি করবেন এই নিয়ে দুশ্চিন্তায় আছেন তাহলে আজকের এই সম্পূর্ণ পোস্টটি আপনার জন্যই।

cake sell

কারণ আমরা আজকের এই পোষ্টের মধ্যে আলোচনা করতে চলেছি অনলাইনের মাধ্যমে যেকোনো একটি ব্যবসা করে কিভাবে আপনি আপনার জীবন জীবিকা নির্ভর করবেন সেই সম্পর্কে। অর্থাৎ আমরা আজকের এই পোষ্টের মধ্যে অনলাইনে কেক বিক্রি করে কিভাবে টাকা ইনকাম করা যায় বা কিভাবে আয় করা যায় এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তাই আমাদের লেখা এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন এবং জানুন অনলাইনে কেক বিক্রি করে কিভাবে আয় করা যায়।

পোস্ট সূচিপত্রঃ অনলাইনে কেক বিক্রি করে আয় করুন 

আপনি হয়তো ভাবছেন কি করব কিভাবে আমার ক্যারিয়ার থেকে ডেভেলপ করব আপনি যদি এই কথাগুলো ভেবে থাকেন তাহলে আজকের পোস্টটি আপনার জন্য কারণ আমরা আপনাকে একটি সহজ উপায় বলবো যে উপায়ের মাধ্যমে আপনি অনলাইনের মাধ্যমে ভালো একটি আর্নিং করতে পারবে। এছাড়াও আপনি চাইলে আপনার ফেসবুক পেজের মাধ্যমে আপনার বিজনেসকে বড় করে আপনি একজন সফল বিজনেসম্যান বা ব্যবসায়ী হতে পারবেন। মূলত আমরা যে কাজটি নিয়ে আলোচনা করতে চাচ্ছি সেই কাজটি সবাই করতে পারবে ছেলে মেয়ে উভয়ের জন্য এই কাজটি করা খুবই সহজ। 

আরো পড়ুনঃ অল্প পুঁজিতে লাভজনক ব্যবসা বাংলাদেশ

মনে করেন আপনি একজন ফেসবুক ইউজার আপনার একটু ফেসবুক পেজ রয়েছে সেই পেজে পাঁচ থেকে দশ হাজার ফলোয়ার রয়েছে এখন আপনি সেই ফেসবুক পেজটাকে কাজে লাগিয়ে কিভাবে ব্যবসা করবেন বা কিভাবে সেই ফেসবুক পেজের মাধ্যমে ইনকাম করবেন একটি ব্যবসা করে সেই বিষয় নিয়েই এখন আপনাদের সামনে আলোচনা করব। ব্যবসা করার জন্য সর্বপ্রথম যেটা প্রয়োজন সেটা হচ্ছে আপনার ইনভেস্টমেন্ট আপনার ইনভেসমেন্ট যত বেশি হবে আপনার ব্যবসার প্রফেট টাও তত বেশি আসবে এই কথাটা হয়তো আপনারা কম বেশি সবাই জানেন। 

এখন আপনার কাছে ইনভেস্ট করার মত তেমন কোন টাকা পয়সা নাই হাতে কিছু টাকা আছে যে কিছু টাকা দিয়ে আপনি ছোটখাটো একটি ব্যবসা করতে চাচ্ছেন কিন্তু ছোট অল্প কিছু ইনভেস্টমেন্ট দিয়েছে ব্যবসা হয় না সেটা আপনি জানেন কিন্তু আপনি জানা সত্ত্বেও ইনভেস্ট করতে পারছেন না এবং আপনার ব্যবসাকে দাঁড় করাতে পারছেন না। এখন আপনাকে একটি ছোট্ট ব্যবসার আইডিয়া বলি যে আইডিয়াটার মাধ্যমে আপনি একটি ঘরে বসেই ব্যবসাটি করতে পারবেন।

যে ব্যবসাটির কথা বলব সেটি হচ্ছে অনলাইনে কেকের অর্ডার নিয়ে বাসায় বসে কেক তৈরি করে ডেলিভারি করা। আমার মনে হয় কম বেশি সবাই জানেন যে অনলাইনে অনেক কেকের অর্ডার আসে বার্থডে কেক অ্যানিভার্সিটি কে ক এমনকি যে কোন ফাংশনাল কেক এর অর্ডার করা হয় অনলাইনের মাধ্যমে আর এই অর্ডার গুলো যদি আপনি সংগ্রহ করে বাসায় বসে কেক তৈরি করে আপনি তাদের মাঝে ডেলিভারি করতে পারেন তাহলে আপনি ভালো একটি ইনকাম করতে পারবেন। 

ওই যে বললাম আপনার একটি ফেসবুক পেজ আছে সেই পেজে আপনার ৫ থেকে ১০ হাজার ফলোয়ার রয়েছে এখন সেই পেজে যদি আপনার তৈরি করা কেকগুলোর ডিজাইন তৈরি করে পোস্ট করতে পারেন এবং সেই পেজের পোস্টটিকে পোস্টিং করে সবার মাঝে পৌঁছে দিতে পারেন আপনার কেকের গুণগতমান যদি ভাল হয়ে থাকে তাহলে অবশ্যই সেই ধরনের ফাংশনাল প্রোগ্রাম থেকে আপনার কাছে কেক অর্ডার আসবে। এবার আপনি অর্ডারগুলো সংগ্রহ করে বাসায় বসে কেক তৈরি করে তাদের মাঝে ডেলিভারি দিয়ে দিন। 

এখন হয়তো ভাবছেন আমি কেক বানাতেও জানিনা তাহলে কিভাবে কেক তৈরি করব কেক বানা খুব একটা কষ্টকর বিষয় না আপনি যদি ইউটিউবে সার্চ করেন তাহলে আপনাকে অনেক টিউটোরিয়াল ভিডিও দেয়া হবে যে ভিডিওগুলোর মাধ্যমে আপনি দেখতে পাবেন কিভাবে কেক তৈরি করা হয়। এখন সেই টিউটোরিয়াল ভিডিও গুলো দেখে আপনি জানতে পারবেন যে একটি কেক তৈরি করতে কত ধরনের পন্য প্রয়োজন বা কি কি আসবাবপত্র প্রয়োজন। এখন সেই প্রয়োজন মোতাবেক আপনার অল্প কিছু ইনভেস্টমেন্ট দিয়ে সেই আসবাবপত্র বা প্রয়োজনে জিনিসগুলো আপনি কিনে বাসায় বসে কেক তৈরি করতে পারবেন। 

এখন যদি আপনার কাছে মনে হয়ে থাকে এই কেকের ব্যবসাটা খুবই আস্থাভাজন বা এই কেক ব্যবসা দিয়ে কিছু একটা করা যাবে তাহলে অবশ্যই আপনি এই ব্যবসাটি ঘরে বসেই শুরু করতে পারেন। ফেসবুক খুললে ইউটিউব খুললেই দেখা যায় অনেক ধরনের কেক ব্যবসায়ী রয়েছে যারা কিনা ফেসবুক পেজ youtube এর মাধ্যমে অনলাইনে অর্ডার গ্রহণ করে কেক তৈরি করে তাদের বাসায় পৌঁছে দিচ্ছে। আপনিও যদি তাদের মতন সফল একজনকে ব্যবসায়ী হতে চান তাহলে অবশ্যই আপনার ফেসবুক পেজে কেকের অর্ডার নেয়া শুরু করুন।

এখন যদি আপনি জানতে চান যে কেকের ব্যবসায় কেমন লাভ হয় তাহলে অবশ্যই আপনাকে বিভিন্ন কে ক ব্যবসায়ীদের পেজ ফলো করতে হবে এবং তাদের পেজগুলো ফলো করলেই জানতে পারবেন যে তারা কত ধরনের কেক তৈরি করে বাজারজাত করছে। আপনি হয়তো জানেন বা আপনার এতটুকু হয়তো ধারনা আছে যে এখনকার সময় কে কতটা প্রয়োজন এই জিনিস এবং প্রতিটা অনুষ্ঠানে কে কে প্রয়োজন হয় বিয়ে বলেন বার্থডে পার্টি বলেন ইউনিভার্সিটি পার্টি বলেন যে কোন ট্রেনিং পার্টি ফাংশনাল পার্টি সব ধরনের পার্টিতেই কেকের প্রয়োজনীয়তা অপরিসীম। 

এখন তারা যে দামে একটি ক্রয় করে আর আপনি আপনার আসবাবপত্র কিনে একটা কেক তৈরি করতে কত টাকা খরচ হচ্ছে সেই মোতাবেক যদি আপনি হিসাব করতে চান তাহলে একটি ভালো প্রফিট পাবেন এই কেক ব্যবসার মাধ্যমে। তাই আর দেরি না করে এখনই আপনার মেধাকে এবং আপনার ফেসবুক পেজকে কাজে লাগিয়ে শুরু করে দিন কেকের ব্যবসাটি। আশা করছি এই ব্যবসার মাধ্যমেই আপনার ক্যারিয়ারের একটি উচ্চশিক্ষা বৃদ্ধি পাবে। কারণ এই ব্যবসা দিয়েই আপনার নতুন একটি এক্সপেরিয়েন্স গাদার হবে যে এক্সপেরিয়েন্সটি দিয়ে আপনি আপনার কাস্টমারদের কাছে একটি ভ্যালু ক্রিয়েট করতে পারবেন আর এই ভ্যালুটি দিয়েই আপনি আপনার ব্যবসাটিকে অগ্রসর করতে পারবেন।

এখন যদি আপনি এক বাজারে চাকরি খুজতে চান তাহলে আপনার হয়তো জুতার শোল খয় হয়ে যাবে তারপরে একটি চাকরি পাবেন না। কারন আপনার মত কমপিটিটর অনেক এখন বসে আছে। শুধু একটি চাকরির আশায়। তারা হয়তো সুযোগ পাচ্ছে না তাই চাকরিটা করতে পারছে না অনেকেই অনেক রকম ভাবে চেষ্টা করছে কিন্তু এই সোনার হরিণটিকে ধরতে পারছে না। অনেকের আপনার চেয়ে তো বেশি যোগ্যতা থাকা সত্ত্বেও এই সোনার হরিণ টাকে ধরতে পারছে না কারণ একটাই হয় মামা খালু নাই আর না হয় টাকা নাই।

এখন আপনি বলেন আপনি তো তাদের চেয়েও অধম আপনার তাদের মত যোগ্যতা নাই তাহলে আপনি এখন কি করবে। আর ঠিক আপনার জন্য আমরা আজকের এই বিজনেস প্ল্যানটি নিয়ে এসেছি। যে বিজনেস প্ল্যানটি আপনি অল্প পুজিতে খুব সহজেই স্টার্ট করতে পারবেন। কারণ এই ব্যবসাটাতে তেমন কোন মূলধন বা ইনভেস্ট করতে হবে না। জাস্ট কিছু হলেই হবে আপনি আপনার ব্যবসাটিকে রানিং করতে পারবেন। তবে আপনাকে কিছু স্ক্রিল ডেভেলপ করতে হবে যেগুলো আপনি ইউটিউবে মাধ্যমে পেয়ে যাবেন। কেক বানানো খুব একটি কঠিন কাজ না আপনি চেষ্টা করলে আপনার চেষ্টা থাকলে অবশ্যই আপনি পারবেন। তাই বলছি কোন কিছু করার আগে অবশ্যই ভাবুন এবং সেই জিনিসটা নিয়ে রিসার্চ করুন পরিশ্রম করুন তাহলেই সেখান থেকে আপনি সফলতা পাবেন।

আরো পড়ুনঃ ঘরে বসে ১০টি লাভজনক ব্যবসা আইডিয়া

তাহলে এতক্ষণ যে আমি কথাগুলো বললাম আশা করি বিস্তারিত আপনি বুঝতে পেরেছেন। আপনি যদি আমার এই কথাগুলো বিস্তারিতভাবে বা মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে অবশ্যই এই কথাগুলো অনুসরণ করে আপনার যে বিজনেস প্ল্যান্টি আমি দিলাম সে বিজনেস প্ল্যানটি অনুযায়ী আপনি যদি আপনার ক্যারিয়ার টাকে ডেভেলপ করতে যান তাহলে অবশ্যই এই বিজনেস প্ল্যানটিকে কাজে লাগাতে পারেন। কারণ ঘরে বসে থেকে কিছু করতে পারবেন না অবশ্যই আপনাকে করোনা কোন কিছু করে খেতে হবে বা কিছু করতে হবে। তাই এখনই আপনার ক্যারিয়ার টিকেট ডেভলপ করার জন্য আমার দেয়া বিজনেস প্ল্যানটি কাজে লাগান।

শেষ কথা

এতক্ষণ যে পোস্টটি আপনি মনোযোগ সহকারে পড়ছিলেন সেই পোস্টটি ছিল অনলাইনে বিক্রি করে কিভাবে আয় করা যায় এই সম্পর্কে বিস্তারিত ধারণা নিয়ে। আশা করছি সম্পূর্ণ এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে অনলাইনের মাধ্যমে কেক এর ব্যবসা করে কিভাবে ইনকাম করা যায় সেই সম্পর্কে বিস্তারিত একটি ধারণা আপনি পেয়ে গেছেন। এখন এই ধারণার মাধ্যমে আপনি আপনার ক্যারিয়ার টাকে ডেভলপ করার জন্য এই বিজনেস প্ল্যানটি দ্বারা আপনার ভবিষ্যতের জন্য কিছু কাজ করতে শুরু করবেন।

এখন আপনার যদি মনে হয়ে থাকে আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য গুলো আমাদের এই পোষ্টের মধ্যে সংযুক্ত করতে সক্ষম হয়েছে তাহলে অবশ্যই আমাদের এই পোস্টের নিম্ন বা নিচে একটি মন্তব্য বা কমেন্ট করে যাবেন। কারন আপনার একটি মন্তব্য বা কমেন্ট দ্বারা আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েকগুণ বৃদ্ধি পেয়ে যায়। এমনকি আপনি চাইলে আমাদের এই সম্পূর্ণ পোস্টটি আপনার ফেসবুক আইডি অথবা যে কোন বন্ধুর সাথে শেয়ার করতে পারেন কারণ তারাও এই পোস্টটির সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে অনলাইনের মাধ্যমে কেক বিক্রি করে কিভাবে আয় করা যায় সেই সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়ে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরো যদি পোস্ট করতে চান তাহলে অবশ্যই আমাদের এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে হবে। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪