OrdinaryITPostAd

সহবাস কেন করতে হয় - সহবাস কখন করতে হয়

প্রিয় পাঠক আজকের এই আর্টিকেলটি যৌন স্বাস্থ্য শিক্ষা অর্থাৎ সহবাস কেন করতে হয় এই সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে। আশা করছি সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়লে আপনি জানতে পারবেন সহবাস কেন করতে হয় এই সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো।

sohobas

এছাড়াও আজকের এই ব্লক পোষ্ট বা আর্টিকেলটি পড়ার মাধ্যমে সহবাস সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণা আপনি পেয়ে যাবেন এমনকি যৌন মিলন বা সহবাসের সময় আপনার করণীয় কি হবে এই সম্পর্কেও বিস্তারিত তথ্য গুলো এই পোস্টটি করার মাধ্যমে পেয়ে যাবেন। তাই দেরি না করে চলুন আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে নেয়া যাক।

পোস্ট সূচিপত্রঃ সহ*বাস কেন করতে হয়

সহ*বাস কখন করতে হয়

প্রাপ্ত বয়স্ক একজন পুরুষ ও নারী যে কোন দিন, দিন বা রাত যে কোন মুহূর্তে সহ*বাস করতে পারেন । পুরুষরা সাধারণত রাতের বেলায় সে*ক্স এড়িয়ে চলতে চায় । এ ক্ষেত্রে সকালের দিকটাকেই তারা বেছে নেয় । নারীরা রাতের বেলায় সে*ক্স করতে আগ্রহী । সহ*বাস করার জন্য স্বামী-স্ত্রী দুজনকে সমান আগ্রহী হতে হবে ।
সহ*বাস কখন করতে হয়
স্ত্রী যখন ঋতুবতী অবস্থায় থাকে তখন যৌ*ন মিলন করা যাবে না।
রোজা থাকা অবস্থায় সহ*বাস করা হারাম। তবে রমজান মাসে রাত্রি বেলায় সহ*বাস করা যাবে। দিনের বেলায় সহ*বাস করা নিষিদ্ধ। ইচ্ছাকৃতভাবে কেউ সঙ্গম করে ফেললে তাওবা করতে হবে এবং কাযা, কাফফারা আদায় করতে হবে।
হজ্জ বা উমরার ইহরাম অবস্থায়। মহান আল্লাহ বলেন, “সুবিদিত মাসে (যথাঃ শাওয়াল, যিলক্বদ ও যিলহজ্জে) হজ্জ হয়। যে কেউ এই মাস গুলোতে হজ্জ করার সংকল্প করে, সে যেন হজ্জ এর সময় স্ত্রী সহ*বাস (কোন প্রকার যৌনাচার), পাপ কাজ এবং ঝগড়া বিবাদ না করে।” (বাকারাহঃ ১৯৭)
ইত্তেকাফের সময়,
হজ্জের ইহরাম বাঁধা অবস্থায়,
স্ত্রীর গর্ভপাতের ৪০ দিন সময় পর্যন্ত
কাজের ব্যস্ততা বেশি থাকলে সে সময় সহ*বাস করা উচিত না ।
মাতাল অবস্থায় সহ*বাস না করা ভাল ।

প্রথম যৌন মিলন কোন বয়সে হওয়া উচিত

আমাদের মাঝে অনেকেই আছে যারা যৌ*ন সম্পর্ক কখন করতে হয় বা কোন বয়সে করতে হয় এটা জানে না। যার ফলে তারা পরিপূর্ণভাবে যৌ*ন সুখ অনুভব করতে পারে না। যৌ*ন মিলনের সময় তাদের যে প্রস্তুতি নেওয়া দরকার সে সম্পর্কে তারা কোন ধারণা রাখেনা। তাই আপনি যদি যৌ*ন মিলন করতে চান অবশ্যই আপনাকে জেনে নিতে হবে প্রথম যৌ*ন মিলনের বয়স কত। তাই আজকে প্রথম যৌ*ন মিলনের বয়স কত তা আপনাদের মাঝে আলোচনা করব। সম্পূর্ণ জানতে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

আমাদের দেশে ছেলে ও মেয়েদের বিয়ের জন্য সরকার একটি বয়স নির্ধারণ করে দিয়েছে। তারা এ বয়স এমনি এমনি নির্ধারণ করে দেয় নিজ দ্বারা পরীক্ষা-নিরীক্ষা করার মাধ্যমে এই বয়স নির্বাচন করেছে। আমাদের দেশে মেয়েদের বিয়ের সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং ছেলেদের সর্বনিম্ন বিয়ের বয়স ২১ বছর হতে হবে। এই বয়স নির্ধারণ করার কারণ হচ্ছে একটি মেয়ে ১৮ বছর আগে যৌ*ন মিলনের জন্য পুরোপুরিভাবে প্রস্তুত হতে পারে না। তাদের ১৮ বছর আগে যৌ*ন মিলন করার ফলে নানা রকম সমস্যার সম্মুখীন হতে হয়। তারা যদি ১৮ বছর আগেই যৌ*ন মিলন করে সেক্ষেত্রে তাদের অনেক কষ্টসাধ্য হয়ে যায়। তারা শারীরিক ও মানসিকভাবে নিজেকে মেনে নিতে পারে না। 

তাই যৌ*ন মিলনের পরিপূর্ণ সুখ নিতে হলে অবশ্যই মেয়ের ১৮ বছর হতে হবে ও একজন ছেলে ২১ বছর হতে হবে। তাহলেই তারা যৌ*ন মিলনের পরিপূর্ণ সুখ লাভ করতে পারবে। তাদের শারীরিক ও মানসিক কোন সমস্যা দেখা দেবে না। তাই আমাদের সকলের উচিত মেয়েদের ক্ষেত্রে ১৮ বছর আগেও ছেলেদের ক্ষেত্রে ২১ বছর আগে যৌ*ন মিলন না করা। আশা করি আপনি প্রথম যৌ*ন মিলন কত বছরে হওয়া উচিত তা জানতে পেরেছেন।

সহ*বাস কেন করতে হয়

সহ*বাস কেন করতে হয় প্রতিটি যুবক-যুবতীর যখন যৌবন এ পা দেয় তখন তাদের মধ্যে একটি হাউস জাগে সেটি হচ্ছে সহ*বাস করা। সবারই মনে প্রায় যৌবনের সময় যৌ*ন চাহিদা বা শারীরিক সম্পর্ক করার একটা চাহিদা জন্মায় আর সেই চাহিদাটাকে মেটানোর জন্যই সহ*বাস করা হয়।
পুরুষ এবং নারী উভয়েরই কিন্তু যৌ*ন চাহিদা আছে আর এই যৌ*ন চাহিদা পূরণ করার জন্যই একে অপরের সাথে সহ*বাস করে থাকে। অনেক যুবক-যুবতই ভেবে থাকেন বিয়ের পূর্বে যে বিয়ে করার পর হয়তো তারা সহবাসের সাথেই লিপ্ত থাকবে। কিন্তু একজন পুরুষ এক দিনে তার পুরুষ ত্বকে জাগিয়ে তিন থেকে চারবার একটি নারীর সাথে যৌ*ন সম্পর্ক করতে পারবে। 
অনেক সময় আবার দেখা যায় অনেক পুরুষ তার স্ত্রীর যৌ*ন চাহিদা পূরণ করার জন্য সহবাসে লিপ্ত হয় এবং স্ত্রী তার স্বামীর যৌ*ন চাহিদা পূরণ করার জন্য শারীরিক সম্পর্ক বা সহবাসে লিপ্ত হয়। এক কথায় বলা যেতে পারে দেহের দৈহিক চাহিদা বা যৌ*ন চাহিদা পূরণ করার জন্যই সহ*বাস করা হয়।

কত দিন অন্তর সহ*বাস করা উচিত

কতদিন পর পর সহ*বাস করা উচিত এ ধরনের প্রশ্ন অনেকের মাথায় আসতে পারে কিন্তু কতদিন পর পর সহ*বাস করা উচিত এই ধারণাটা একদমই ভুল। কারণ সহ*বাস করার কোন সময় হয় না বা কোন ক্ষন হয় না। সহ*বাস যে কোন সময় করা যায় সেটা দিন হোক কিংবা রাত। সহ*বাস করার জন্য নির্দিষ্ট কোন সময় নেই স্বামী স্ত্রী উভয়ের যখনই মন চাইবে তখনই সহ*বাস করতে পারবে।
 
কিন্তু আমরা সাইন্স বা বিজ্ঞান থেকে বা যৌ*ন চিকিৎসক থেকে জানতে পেরেছি যাদের বয়স প্রায় ৪০ থেকে ৫০ এর মধ্যে তারা সপ্তাহে একবার হলো সহ*বাস করবে এমনকি যাদের বয়স ৫০ থেকে ৬০ বছর তারা মাসে এক থেকে দুইবার সহ*বাস করবে। আর যারা যুবক-যুবতী বা নতুন বিয়ে হয়েছে ৪০ বছরের কম তারা চাইলে যখন তখন সহ*বাস করতে পারে।
আশা করছি বুঝতে পেরেছি কতদিন পর পর সহ*বাস করা উচিত বা কখন সহ*বাস করা উচিত এই সম্পর্কে। আসলে স্বামী স্ত্রীর বন্ধন আল্লাহ তাআলার পক্ষ থেকে এবং তিনি ঘোষণা করে দিয়েছেন তার স্ত্রীকে তার স্বামীর জন্য তার দেহ এবং সম্মান সবটুকুই তাকে দিয়ে দেয়া হয়েছে। একজন স্ত্রীর দেহ মন প্রাণ সবকিছুই তার স্বামীর আর সেই স্বামী যখন চাইবে তখনই তার স্ত্রীর সাথে সহ*বাস করতে পারবে।

যৌ*ন মিলন বা সহবাসের সময় করণীয় কি

আমাদের মধ্যে অনেকেই আছে যারা কিনা সহ*বাস বা যৌ*ন মিলনের সময় অনেক ধরনের ভুল করে থাকি কিংবা যৌ*ন মিলন বা সহবাসের নিয়মকানুন না জানা সত্ত্বেও তারা সহবাসে লিপ্ত হয়ে বিভিন্ন ধরনের ভুলে লিপ্ত হয়। এসব ভুল থেকে রক্ষা পেতে আপনি চাইলে যৌ*ন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারেন এমনকি ওয়েবসাইটে বিভিন্ন ধরনের পোস্ট লেখা থাকে যে পোস্টগুলোর মধ্যে লেখা থাকে যৌ*ন মিলনের নিয়ম কানুন সম্পর্কে এমন কি আপনি ইউটিউবে সার্চ করলেও বিভিন্ন ধরনের টিউটোরিয়াল ভিডিও পেয়ে যাবেন যে ভিডিওগুলোর মাধ্যমে আপনাকে ট্রিপস এন্ড ট্রিকস দেয়া হবে যে trips এন্ড ট্রিকস অবলম্বন করার মাধ্যমে সঠিক নিয়মে আপনি সহ*বাস করতে পারবেন বা যৌ*ন মিলন করতে পারবেন।

শেষ কথাঃ সহ*বাস কেন করতে হয়

এতক্ষণ যে পোস্টটি আপনি ধৈর্য সহকারে এমনকি মনোযোগ সহকারে পড়ছিলেন সেই পোস্টটি ছিল সহ*বাস কেন করতে হয় এই সম্পর্কে। আশা করি আমাদের এই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে যৌ*ন মিলন বা সহবাসের সময় করণীয় কি এই সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।
যদি আপনার কাছে মনে হয়ে থাকে আমাদের আজকের এই পোষ্টের মধ্যে আপনার প্রশ্নের সমস্ত উত্তর গুলো আমরা দিতে সক্ষম হয়েছি তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এছাড়াও আপনি চাইলে আমাদের এই পোস্টটি আপনার ফেসবুক আইডিতে এমন কি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন কারণ তারাও এই পোস্টটি পড়ার মাধ্যমে সহ*বাস কেন করতে হয় এই সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো পেয়ে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি আপনি নিয়মিত ভিজিট করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪