২০২৪ সালের জানুয়ারির ২৯ তারিখের মধ্যে হতে পারে জাতীয় নির্বাচন

প্রিয় পাঠক, আজকের এই আর্টিকেলটি ২০২৩ সালের জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে। আশা করছি সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন আগামী জাতীয় সংসদ নির্বাচন টি কেমন হতে চলেছে এবং কত তারিখে অনুষ্ঠিত হবে এ সম্পর্কে।

National election

পোস্ট সূচিপত্রঃ জাতীয় নির্বাচন

২০২২ সালের অনুমান গত ভাবে জানা যায় আগামী বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। তবে এখন নির্বাচন কমিশনার আনিসুর রহমানের বক্তৃতা অনুসারে আগামী বছরের জানুয়ারি মাসের ২৯ তারিখের মধ্যে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে তিনি জানিয়েছেন।

আরো পড়ুনঃ বাংলাদেশের কয়টি জেলা

এমন টার্গেট নিয়ে রোডম্যাপ প্রস্তুত করছেন নির্বাচন কমিশন। নির্বাচনে মাঠের সেনাবাহিনী থাকলেও, তাদের হাতে থাকবে না বিচারিক ক্ষমতা। তবে সুষ্ঠু ভোটে প্রায় অর্ধেক আসনে ইভিএম ব্যবহারের পাশাপাশি সব কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপনের পরিকল্পনা রয়েছে নির্বাচন কমিশনের। আগামী সপ্তাহে কমিশন বৈঠকে এর রোড ম্যাপ ঘোষণা করবে নির্বাচন কমিশন।

জাতীয় নির্বাচনের পরিস্থিতি কেমন হবে

গত কয়েক মাস ধরে বিএনপির যুগপৎ আন্দোলনের কর্মসূচি পালন করলেও তা বেশ শান্তিপূর্ণভাবেই চলেছে। এদিকে বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কিভাবে অনুষ্ঠিত হবে, নির্বাচনের পরিবেশ কেমন এবং নির্বাচন সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে কিনা তা নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায় বাংলাদেশের পরিস্থিতির উপর নজর রাখছে।

সম্প্রতি ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের সফর মার্কিন রাষ্ট্রদূদের বিভিন্ন দলের সাথে বৈঠক মার্কিন ভিসা নীতি থেকে ধারণা করা যায় যে সেই নজরে পরিস্থিতি যথেষ্ট বিস্তৃত।

সবমিলিয়ে দেখা যায় এই জাতীয় নির্বাচনকে ঘিরে আগ্রহ শুধু বাংলাদেশের ভিতরের মানুষেরই নয় বরং সারা বিশ্বের জাতীয় নির্বাচন নিয়ে আগ্রহ তৈরি হয়েছে। 

সর্বশেষ কথা বা উপসংহার

এতক্ষণ যে পোস্টটি আপনি ধৈর্য সহকারে এমনকি মনোযোগ সহকারে পড়ছিলেন সেই পোস্টটি ছিল জাতীয় সংসদ নির্বাচন এই সম্পর্কে। আশা করি আমাদের এই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে ২০২৪ সালের জানুয়ারির ২৯ তারিখের মধ্যে হতে পারে জাতীয় নির্বাচন এই সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।

যদি আপনার কাছে মনে হয়ে থাকে আমাদের আজকের এই পোষ্টের মধ্যে আপনার প্রশ্নের সমস্ত উত্তর গুলো আমরা দিতে সক্ষম হয়েছি তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এছাড়াও আপনি চাইলে আমাদের এই পোস্টটি আপনার ফেসবুক আইডিতে এমন কি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন কারণ তারাও এই পোস্টটি পড়ার মাধ্যমে ২০২৪ সালের জানুয়ারির ২৯ তারিখের মধ্যে হতে পারে জাতীয় নির্বাচন এই সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো পেয়ে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি আপনি নিয়মিত ভিজিট করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিম সেন্টার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url