OrdinaryITPostAd

অনলাইনে আয় করার সেরা ৭টি ওয়েবসাইট

প্রিয় পাঠক, আজকের এই আর্টিকেলটি অনলাইনে আয় করার সেরা ৭টি ওয়েবসাইট নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। আশা করছি সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আপনি অনলাইনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও সেরা ওয়েবসাইট সম্পর্কে ধারণা পেয়ে যাবেন এমনকি সে ওয়েবসাইট গুলোতে কাজ করার মাধ্যমে আপনার জীবন গড়তে পারবেন।

marketples website

এছাড়াও এই ওয়েবসাইট গুলোতে কাজ করার মাধ্যমে আপনি একজন ভালো মানের এবং দক্ষ ফ্রিল্যান্সার হয়ে উঠতে পারবেন। এমনকি এ মার্কেটপ্লেসগুলোতে বিভিন্ন ধরনের বায়ার থাকে যে বায়ারগুলো কাজ করে আপনি প্রতি মাসে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবেন। তাহলে চলুন আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়া যাক এবং জেনে নেয়া যাক অনলাইনে আয় করার সেরা ৭টি ওয়েবসাইট সম্পর্কে।

আজকের পোস্ট সূচীপত্রঃ  অনলাইনে আয় করার সেরা ৭টি ওয়েবসাইট 

অনলাইনে কাজ করা বর্তমানে বহুল পরিচিত একটি পেশা। দক্ষতা অনুযায়ী বিভিন্ন প্রকারের কাজ করে ঘরে বসেই হাজার হাজার ডলার আয় করা সম্ভব। বিশ্বের বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠান আউটসোর্সিং প্রজেক্টের মাধ্যমে ফ্রিল্যান্সারদের দ্বারা কাজ করিয়ে নিচ্ছে। এদের মধ্যে রয়েছে এয়ারবিএনবি, ড্রপবক্স প্রভৃতি। ২০১৭ সালের এক গবেষণা অনুযায়ী, বাংলাদেশে তখন বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ফ্রিল্যান্সার কমিউনিটি ছিল। 

অর্থাৎ, পৃথিবীতে তখন যে সংখ্যক ফ্রিল্যান্সার ছিলেন, সেই হিসেবে দ্বিতীয় অবস্থানে ছিল বাংলাদেশ। প্রথম স্থানে ছিল ভারত। তৃতীয় যুক্তরাষ্ট্র। এই বিশাল সংখ্যক মানুষের অধিকাংশ বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে ফ্রিল্যান্সিং কাজ শুরু করেছেন। সেই ওয়েবসাইটগুলির ঠিকানা কী? জানতে চান? এই আর্টিকেল এর মধ্যে আমরা অনলাইনে ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় সাইটগুলোর মধ্য থেকে ৭টি ওয়েবসাইট নিয়ে আলোচনা করছি।

আপওয়ার্ক - Upwork

Upwork.com এটি একটি অনলাইনে আয় করার জন্য সেরা একটি ওয়েবসাইট। যে ওয়েবসাইটের মাধ্যমে কাজ করে অনেক ফ্রিল্যান্সার তাদের জীবিকা নির্বাহ করছে। এই মার্কেটপ্লেসে বিভিন্ন ধরনের কাজ পাওয়া যায়, যেমন ভিডিও এডিটিং, ফটো এডিটিং, আর্টিকেল রাইটিং, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ওয়েব ডেভেলপিং ইত্যাদি ইত্যাদি এ ধরনের কাজগুলো এই মার্কেটপ্লেসে পাওয়া যায়। আপওয়ার্ক সেলার একাউন্ট করে বিভিন্ন বায়ারের নির্দিষ্ট একটি ঠিক করে কাজ করে থাকে।

আরো পড়ুনঃ অনলাইন প্লাটফর্ম থেকে কয়েকটি সহজ উপায়ে ইনকাম

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইট কোনটি? অন্তত আমার কাছে মনে হয় উত্তরটা হবে ‘আপওয়ার্ক’। এটি প্রথমে ওডেস্ক নামে কার্যক্রম শুরু করে। ২০১৫ সালে সাইটটি ওডেস্ক নাম পরিবর্তন করে আপওয়ার্ক নাম নেয়। তখন আরেকটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম ‘ইল্যান্স’ আপওয়ার্কের সাথে একীভূত হয়। আপওয়ার্কে ফিক্সড এবং ঘন্টা ভিত্তিক (আওয়ারলি) রেটে কাজ পাওয়া যায়। এখান থেকে অর্থ তুলতে পেপাল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি উপলভ্য আছে।

আশা করছি উপরোক্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে আপওয়ার্ক মার্কেটপ্লেস সম্পর্কে মোটামুটি একটি ধারণা পেয়ে গেছেন। যে ধারনার উপর ভর করে আপনি বুঝতে পেরেছেন আপওয়ার্ক নামক একটি মার্কেট প্লেস আছে সেই মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সাররা কাজ করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। আপনিও যদি তাদের মতো বৈদেশিক মুদ্রা অর্জন করতে চান তাহলে এখনই আপওয়ার্ক মার্কেটপ্লেসে অ্যাকাউন্ট তৈরি করে কাজ শুরু করুন।

ফাইভার - Fiverr 

Fiverr.com এটি একটি অনলাইনে আয় করার জন্য সেরা একটি ওয়েবসাইট। যে ওয়েবসাইটের মাধ্যমে কাজ করে অনেক ফ্রিল্যান্সার তাদের জীবিকা নির্বাহ করছে। এই মার্কেটপ্লেসে বিভিন্ন ধরনের কাজ পাওয়া যায়, যেমন ডাটা এন্ট্রি, ফটোগ্রাফি, এসইও, ভিডিও এডিটিং, ফটো এডিটিং, আর্টিকেল রাইটিং, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ওয়েব ডেভেলপিং ইত্যাদি ইত্যাদি এ ধরনের কাজগুলো এই মার্কেটপ্লেসে পাওয়া যায়। ফাইভার সেলার একাউন্ট করে বিভিন্ন বায়ারের নির্দিষ্ট একটি ঠিক করে কাজ করে থাকে

ফাইভারে ৫ ডলার থেকে শুরু করে ভাল অ্যামাউন্টের প্রজেক্ট পোস্ট করা হয়। লোগো ডিজাইন, ভয়েস রেকর্ড, আর্টিকেল লেখা, প্রভৃতির জন্য ফাইভার অত্যন্ত জনপ্রিয়। বায়াররা সরাসরি ফ্রিল্যান্সার সার্চ করেও প্রজেক্ট অফার করেন এই সাইটে। ফাইভারে সবই ফিক্সড প্রাইসের প্রজেক্ট (ঘন্টাভিত্তিক কোনো জব ফাইভারে এখনও আসেনি)। ফাইভার থেকে আয়কৃত অর্থ তোলার জন্য পেপাল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি ব্যবহার করতে পারেন।

আশা করছি উপরোক্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে ফাইভার মার্কেটপ্লেস সম্পর্কে মোটামুটি একটি ধারণা পেয়ে গেছেন। যে ধারনার উপর ভর করে আপনি বুঝতে পেরেছেন ফাইভার নামক একটি মার্কেট প্লেস আছে সেই মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সাররা কাজ করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। আপনিও যদি তাদের মতো বৈদেশিক মুদ্রা অর্জন করতে চান তাহলে এখনই ফাইভার মার্কেটপ্লেসে অ্যাকাউন্ট তৈরি করে কাজ শুরু করুন।

ফ্রিল্যান্সার ডটকম - Freelancer.com

Freelancer.com এটি একটি অনলাইনে আয় করার জন্য সেরা একটি ওয়েবসাইট। যে ওয়েবসাইটের মাধ্যমে কাজ করে অনেক ফ্রিল্যান্সার তাদের জীবিকা নির্বাহ করছে। এই মার্কেটপ্লেসে বিভিন্ন ধরনের কাজ পাওয়া যায়, যেমন ভিডিও এডিটিং, ফটো এডিটিং, আর্টিকেল রাইটিং, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ওয়েব ডেভেলপিং ইত্যাদি ইত্যাদি এ ধরনের কাজগুলো এই মার্কেটপ্লেসে পাওয়া যায়। ফ্রিল্যান্সার ডটকম সেলার একাউন্ট করে বিভিন্ন বায়ারের নির্দিষ্ট একটি ঠিক করে কাজ করে থাকে

আরো পড়ুনঃ অনলাইন থেকে টাকা ইনকাম করার ৬টি সহজ মাধ্যম

ফ্রিল্যান্সার ডটকম হচ্ছে একদম প্রথম সারিতে থাকা একটি অনলাইন ভিত্তিক জব মার্কেটপ্লেস, যেখানে ফিক্সড প্রাইস এবং আওয়ারলি রেটের প্রজেক্ট পাওয়া যায়। এখানে প্রচুর অনলাইন জব রয়েছে, এবং ফ্রিল্যান্সারের সংখ্যাও অনেক। কোম্পানিটির হেডঅফিস অস্ট্রেলিয়ায়। ফ্রিল্যান্সার ডটকম থেকে প্রাপ্ত প্রজেক্টে কাজ করে অর্জিত অর্থ উত্তোলন করার জন্য আছে পেপাল, স্ক্রিল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার সিস্টেম।

আশা করছি উপরোক্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে ফ্রিল্যান্সার ডটকম মার্কেটপ্লেস সম্পর্কে মোটামুটি একটি ধারণা পেয়ে গেছেন। যে ধারনার উপর ভর করে আপনি বুঝতে পেরেছেন ফ্রিল্যান্সার ডটকম নামক একটি মার্কেট প্লেস আছে সেই মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সাররা কাজ করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। আপনিও যদি তাদের মতো বৈদেশিক মুদ্রা অর্জন করতে চান তাহলে এখনই ফ্রিল্যান্সার ডটকম মার্কেটপ্লেসে অ্যাকাউন্ট তৈরি করে কাজ শুরু করুন।

পিপল পার আওয়ার - Peopleperhour

Peopleperhour.com এটি একটি অনলাইনে আয় করার জন্য সেরা একটি ওয়েবসাইট। যে ওয়েবসাইটের মাধ্যমে কাজ করে অনেক ফ্রিল্যান্সার তাদের জীবিকা নির্বাহ করছে। এই মার্কেটপ্লেসে বিভিন্ন ধরনের কাজ পাওয়া যায়, যেমন কনটেন্ট রাইটিং, ভিডিও এডিটিং, লোগো ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ওয়েব ডেভেলপিং ইত্যাদি ইত্যাদি এ ধরনের কাজগুলো এই মার্কেটপ্লেসে পাওয়া যায়। পিপল পার আওয়ার সেলার একাউন্ট করে বিভিন্ন বায়ারের নির্দিষ্ট একটি ঠিক করে কাজ করে থাকে

লন্ডন, যুক্তরাজ্য ভিত্তিক পিপল পার আওয়ার হচ্ছে অনলাইনে আয় করার অন্যতম জনপ্রিয় সাইট। এখানে ফিক্সড প্রাইস ও আওয়ারলি রেটে প্রজেক্ট পাওয়া যায়। পিপল পার আওয়ার থেকে আয়কৃত অর্থ তোলার জন্য পেপাল, স্ক্রিল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি ব্যবহার করতে পারেন।

আশা করছি উপরোক্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে পিপল পার আওয়ার মার্কেটপ্লেস সম্পর্কে মোটামুটি একটি ধারণা পেয়ে গেছেন। যে ধারনার উপর ভর করে আপনি বুঝতে পেরেছেন পিপল পার আওয়ার নামক একটি মার্কেট প্লেস আছে সেই মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সাররা কাজ করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। আপনিও যদি তাদের মতো বৈদেশিক মুদ্রা অর্জন করতে চান তাহলে এখনই পিপল পার আওয়ার মার্কেটপ্লেসে অ্যাকাউন্ট তৈরি করে কাজ শুরু করুন।

নাইনটিনাইন ডিজাইনস - 99Desings

99Desings.com এটি একটি অনলাইনে আয় করার জন্য সেরা একটি ওয়েবসাইট। যে ওয়েবসাইটের মাধ্যমে কাজ করে অনেক ফ্রিল্যান্সার তাদের জীবিকা নির্বাহ করছে। এই মার্কেটপ্লেসে বিভিন্ন ধরনের কাজ পাওয়া যায়, যেমন ভিডিও এডিটিং, ফটো এডিটিং, আর্টিকেল রাইটিং, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ওয়েব ডেভেলপিং ইত্যাদি ইত্যাদি এ ধরনের কাজগুলো এই মার্কেটপ্লেসে পাওয়া যায়। নাইনটিনাইন ডিজাইনস সেলার একাউন্ট করে বিভিন্ন বায়ারের নির্দিষ্ট একটি ঠিক করে কাজ করে থাকে

আপনি যদি ফ্রিল্যান্স ডিজাইনার হয়ে থাকেন, তাহলে ৯৯ডিজাইনস আপনার জন্য বেশ ভালো একটি কাজের জায়গা হতে পারে। এখানে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বায়াররা প্রজেক্ট অফার করেন এবং পেশাদার ডিজাইনারদের দ্বারা লোগো, ওয়েবসাইট ও অন্যান্য গ্রাফিক ডিজাইন করিয়ে নেন। ৯৯ডিজাইনস থেকে আপনার অর্জিত অর্থ তোলার জন্য পেওনিয়ার এবং পেপাল ব্যবহার করতে পারবেন। ৯৯ডিজাইনস যুক্তরাষ্ট্রের সান ফ্র্যানসিস্কো ভিত্তিক একটি বহুজাতিক কোম্পানি, যা অনলাইন ডিজাইনের জন্য সবচেয়ে বেশি পরিচিত।

আরো পড়ুনঃ ফাইবার মার্কেটপ্লেসে কিভাবে কাজ করতে হয়

আশা করছি উপরোক্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে নাইনটিনাইন ডিজাইনস মার্কেটপ্লেস সম্পর্কে মোটামুটি একটি ধারণা পেয়ে গেছেন। যে ধারনার উপর ভর করে আপনি বুঝতে পেরেছেন নাইনটিনাইন ডিজাইনস নামক একটি মার্কেট প্লেস আছে সেই মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সাররা কাজ করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। আপনিও যদি তাদের মতো বৈদেশিক মুদ্রা অর্জন করতে চান তাহলে এখনই নাইনটিনাইন ডিজাইনস মার্কেটপ্লেসে অ্যাকাউন্ট তৈরি করে কাজ শুরু করুন।

গুরু ডটকম - Guru.com

Guru.com এটি একটি অনলাইনে আয় করার জন্য সেরা একটি ওয়েবসাইট। যে ওয়েবসাইটের মাধ্যমে কাজ করে অনেক ফ্রিল্যান্সার তাদের জীবিকা নির্বাহ করছে। এই মার্কেটপ্লেসে বিভিন্ন ধরনের কাজ পাওয়া যায়, যেমন প্রোগ্রামিং এন্ড ডেভেলপিং, এডুকেশন এন্ড ট্রেনিং, বিজনেস অ্যান্ড ফিনান্স, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ওয়েব ডেভেলপিং ইত্যাদি ইত্যাদি এ ধরনের কাজগুলো এই মার্কেটপ্লেসে পাওয়া যায়। গুরু ডটকম সেলার একাউন্ট করে বিভিন্ন বায়ারের নির্দিষ্ট একটি করে কাজ করে থাকে

গুরু ডটকম হচ্ছে একটি অ্যামেরিকান ফ্রিল্যান্সিং সাইট, যেখানে ফিক্সড প্রাইস এবং আওয়ারলি- উভয় প্রকারের প্রজেক্ট পাওয়া যায়। গুরু ডটকম থেকে অর্থ উত্তোলনের জন্য পেপাল, পেওনিয়ার ও ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি ব্যবহার করতে পারেন।

আশা করছি উপরোক্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে গুরু ডটকম মার্কেটপ্লেস সম্পর্কে মোটামুটি একটি ধারণা পেয়ে গেছেন। যে ধারনার উপর ভর করে আপনি বুঝতে পেরেছেন গুরু ডটকম নামক একটি মার্কেট প্লেস আছে সেই মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সাররা কাজ করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। আপনিও যদি তাদের মতো বৈদেশিক মুদ্রা অর্জন করতে চান তাহলে এখনই গুরু ডটকম মার্কেটপ্লেসে অ্যাকাউন্ট তৈরি করে কাজ শুরু করুন।

বিল্যান্সার ডটকম - Belancer.com

Belancer.com এটি একটি অনলাইনে আয় করার জন্য সেরা একটি ওয়েবসাইট। যে ওয়েবসাইটের মাধ্যমে কাজ করে অনেক ফ্রিল্যান্সার তাদের জীবিকা নির্বাহ করছে। এই মার্কেটপ্লেসে বিভিন্ন ধরনের কাজ পাওয়া যায়, যেমন ডাটা এন্ট্রি, সেলস এন্ড মার্কেটিং, রাইটিং এন্ড ট্রান্সলেশন, আর্টিকেল রাইটিং, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ওয়েব ডেভেলপিং ইত্যাদি ইত্যাদি এ ধরনের কাজগুলো এই মার্কেটপ্লেসে পাওয়া যায়। বিল্যান্সার ডটকম সেলার একাউন্ট করে বিভিন্ন বায়ারের নির্দিষ্ট একটি করে কাজ করে থাকে।

বিল্যান্সার হচ্ছে বাংলাদেশি ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম যেখানে বিভিন্ন প্রকার দেশি প্রজেক্ট পাওয়া যায়। বিল্যান্সার দেশের বাইরে থেকেও ক্ল্যায়েন্ট ও ফ্রিল্যান্সার আনার পরিকল্পনা করছে বলে জানিয়েছে। বিল্যান্সার ডটকমে মাইক্রো আকারের (১০০ টাকা) প্রজেক্ট থেকে শুরু করে অনেক বড় অ্যামাউন্টের প্রজেক্টও আসে। বর্তমানে এখানে শুধু ফিক্সড প্রাইসের জব আছে। আপনি চাইলে বিল্যান্সারে রেজিস্ট্রেশন করে আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার শুরু করতে পারেন। বিল্যান্সারের মাধ্যমে আয়কৃত টাকা আপনি ব্যাংক ট্র্যান্সফার, বিকাশ, অথবা সরাসরি বিল্যান্সার অফিসে গিয়ে সংগ্রহ করতে পারেন।

আরো পড়ুনঃ ইউটিউব থকে টাকা ইনকাম করার সহজ উপায়

আশা করছি উপরোক্ত তথ্যগুলো পড়ার মাধ্যমে বিল্যান্সার মার্কেটপ্লেস সম্পর্কে মোটামুটি একটি ধারণা পেয়ে গেছেন। যে ধারনার উপর ভর করে আপনি বুঝতে পেরেছেন বিল্যান্সার নামক একটি মার্কেট প্লেস আছে সেই মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সাররা কাজ করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। আপনিও যদি তাদের মতো বৈদেশিক মুদ্রা অর্জন করতে চান তাহলে এখনই বিল্যান্সার মার্কেটপ্লেসে অ্যাকাউন্ট তৈরি করে কাজ শুরু করুন।

সর্বশেষ কথা- অনলাইনে আয় করার সেরা ৭টি ওয়েবসাইট 

এতক্ষণ যে পোস্টটি আপনি ধৈর্য সহকারে এমনকি মনোযোগ সহকারে পড়ছিলেন সেই পোস্টটি ছিল  অনলাইনে আয় করার সেরা ৭টি ওয়েবসাইট  এই সম্পর্কে। আশা করি আমাদের এই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে  অনলাইনে আয় করার সেরা ৭টি ওয়েবসাইট  এই সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।

যদি আপনার কাছে মনে হয়ে থাকে আমাদের আজকের এই পোষ্টের মধ্যে আপনার প্রশ্নের সমস্ত উত্তর গুলো আমরা দিতে সক্ষম হয়েছি তাহলে অবশ্যই পোস্টের নিচে একটি মন্তব্য করে যাবেন কারণ আপনার একটি মন্তব্য আমাদের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বৃদ্ধি করে দেয়। এছাড়াও আপনি চাইলে আমাদের এই পোস্টটি আপনার ফেসবুক আইডিতে এমন কি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন কারণ তারাও এই পোস্টটি পড়ার মাধ্যমে  অনলাইনে আয় করার সেরা ৭টি ওয়েবসাইট  এই সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ধারণাগুলো পেয়ে যাবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি আপনি নিয়মিত ভিজিট করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪