OrdinaryITPostAd

চুল লম্বা করার উপায় - ৭ দিনেই চুল লম্বা করুন

আজকের এই পোস্টটি খুব গুরুত্বপূর্ণ কারণ এই পোষ্টের মধ্যে চুল লম্বা করার উপায় জানানো হবে। যাদের চুল ছোট লম্বা হয় না তাদের জন্য এই পোস্টটি খুবই উপকারে আসবে। তাই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন আর জানুন চুল লম্বা করার উপায়।

long hair

এ ছাড়াও এই পোষ্টের মধ্যে সাত দিনই কিভাবে চুল লম্বা করা যাবে সেই সম্পর্কে আলোচনা করা হবে। তাই দেরি না করে চলুন আর্টিকেলটি পড়া শুরু করা যাক এবং জেনে নেয়া যাক চুল লম্বা করার উপায়।

পোস্ট সূচিপত্রঃ চুল লম্বা করার উপায়

চুল লম্বা করার উপায়

লম্বা চুল ভালোবাসি না এমন মানুষ খুব কমই আছে এই পৃথিবীতে। সবাই চায় তার চুল যেন একটু লম্বা হয়। কারণ লম্বা চুলে সবাইকে অতি সুন্দর লাগে। তাই সবার লম্বা চুলের প্রতি বেশি আকর্ষণ। কিন্তু যাদের লম্বা চুল নেই তারা অনেক দুশ্চিন্তার মধ্যে দিন পার করে তারা শুধু ভাবে কখন তাদের চুলগুলো লম্বা হবে। 

আসলে আজকের পোস্টে এটাই জানানো হবে কিভাবে বা কোন উপায় গুলো অবলম্বন করার মাধ্যমে চুল লম্বা করা যায়। আপনার যদি চাওয়া পাওয়া থাকে চুল লম্বা করবেন তাহলে এই পোস্টটি করার মাধ্যমে বিস্তারিত জেনে নিন। চুল লম্বা করার জন্য অবশ্যই চুলের প্রতি যত্ন রাখতে হবে। লম্বা চুল যদি পেতে চান তাহলে অবশ্যই চুলে নিয়মিত তেল মালিশ করতে হবে। 

আরো পড়ুনঃ চুল পড়া বন্ধ করার উপায়

তেল দিয়ে সম্পূর্ণ মাথার ত্বকে মালিশ করতে হবে ভালোভাবে। কারণ এর ফলে মাথার ত্বকে রক্তগুলো চলাচল বাড়ে। এবং চুলের গোড়ায় আগের চেয়ে পুষ্টি দ্বিগুণ হয়ে যায়। এবং নিয়মিত তেল ব্যবহার করার মাধ্যমে চুলের স্বাস্থ্য ভালো থাকে। চুল লম্বা করার ক্ষেত্রে ভিটামিনের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ চুলে ভিটামিন না থাকলে তার বৃদ্ধি ক্ষমতা কমে যায়। 

তাই প্রয়োজনীয় ভিটামিন না পেলে চুলের বৃদ্ধি কমে যেতে পারে। এন্ট্রি অক্সিডেন্ট আর ভিটামিন বি সি মিদ্ধ ওষুধ গুলো যদি আপনি নিয়মিত খান তাহলে চুলের পুষ্টি বাড়বে এবং স্বাভাবিক গতিতে চুল লম্বা হবে। এবং আপনি যদি নিয়মিত শ্যাম্পু ব্যবহার করেন তাহলে আপনার চুলের আবর্জনা পরিষ্কার করে চুলকে বৃদ্ধি করতে সাহায্য করে। 

তবে সেজন্য আপনাকে সঠিক গুণগত মানের শ্যাম্পু খুঁজে নিতে হবে। আপনার মাথার চুলের গঠন অনুযায়ী আপনার কোন শ্যাম্পু উপযুক্ত হবে সেই শ্যাম্পু টি বাছাই করতে হবে। আপনি যদি আপনার চুলের জন্য শ্যাম্পু নির্বাচন না করতে পারেন তাহলে বিউটি পার্লারের বিউটিশিয়ানদের সাহায্য নিতে পারেন। 

চুলে গরম পানি ব্যবহার করা থেকে বিরত থাকুন কারণ চুলে গরম পানি ব্যবহার করলে চুলের আদ্রতা ও কিউটনেস কমিয়ে দেয়। আর চুলকে লম্বা হওয়া থেকে বাধা প্রাপ্ত করে। এবং যে সমস্ত স্টাইলিশ যন্ত্র আছে সেই সমস্ত যন্ত্র গুলো দ্বারা চুলের অনেক ক্ষতি সাধন করে। 

তাই চুল যদি লম্বা করতে চান তাহলে এই সমস্ত যন্ত্রপাতি থেকে চুলকে বিরত রাখুন। তাহলে আশা করছি চুল লম্বা করার উপায় সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।

চুল লম্বা করার তেলের নাম

এখন যেমন চুল লম্বা করা তেলের নাম। এখন বিভিন্ন ধরনের তেল উৎপাদন হয় যে সমস্ত তেলগুলো মাথায় ব্যবহার করার মাধ্যমে অল্প কিছুদিনের মধ্যেই চুল লম্বা হয়ে যায়।এমনকি এই তেল গুলো ব্যবহার করার মাধ্যমে চুলের কোন ক্ষতি হয় না। 

আরো পড়ুনঃ ওজন কমানোর উপায়

এখন আপনাদের কয়েকটি তেলের নাম বলব যে তেলগুলো ব্যবহার করার মাধ্যমে অল্প কিছুদিনের মধ্যেই আপনার চুল অনেক লম্বা হয়ে যাবে। চুল লম্বা করার তেলের নাম হলঃ ক্যাস্টর অয়েল, কালোজিরার তেল,  Khadi Natural Rosemary and Henna Hair Oil,  Parachute Advanced Gold Coconut Hair Oil  এই সমস্ত তেলগুলো ব্যবহার করার মাধ্যমে আপনার চুল অতি তাড়াতাড়ি লম্বা হয়ে যাবে। 

তাহলে আশা করছি আপনি জেনে গেছেন চুল লম্বা করার তেলের নাম কি। এখন এই তেলটি ব্যবহার করার মাধ্যমে আপনার চুল লম্বা করতে পারবেন। এবং চুলে তেল ব্যবহার করার জন্য বিক্রেতার কাছে সম্পূর্ণ জেনে নিন।

চুল লম্বা করার ওষুধের নাম

এখন যেমন চুল লম্বা করার ওষুধের নাম। যে ওষুধটি নিয়মিত খেলে আপনার চুল বৃদ্ধি পাবে। এবং অনেক পুরুষেরাই দেখা যায় তা পড়ে যায় যাদের টাক পড়ে যায় তারা এই ওষুধটি ব্যবহার করতে পারেন তাহলে আপনার চুল পড়া রোধ করবে। 

এবং নতুন চুল গজাতে সাহায্য করবে তাই চুল গজানো বা চুল লম্বা করার এ ওষুধের বিকল্প নেই। চুল লম্বা করার ওষুধের নাম হল মিনোক্সিডিল (Minoxidil) এই ওষুধটি মাথার ত্বকের সামনের অংশে চুল পড়া এবং পড়ার ক্ষতি করে না। এমনকি এই ওষুধে প্রায় 2% মহিলাদের জন্য ব্যবহার করা হয় যে সব মহিলাদের চুল পাতলা হওয়া সমস্যা আছে। 

এই ওষুধের মাধ্যমে পাতলা হওয়া চুল ঘন করবে এবং ছোট চুলকে লম্বা করবে। তাহলে আশা করছি চুল লম্বা করার ওষুধের নামটি জেনে গেছেন।

চুল লম্বা না হওয়ার কারণ

আপনার দেহের মত আপনার চুলের ও ভিটামিন, মিনারেল, নিউট্রিয়েন্ট দরকার হয়। আবার দেখা যায় অনেকেই চুল লম্বা বা বৃদ্ধি করার জন্য মাল্টিভিটামিন ট্যাবলেট খেয়ে থাকেন। 

আরো পড়নঃ পেট ব্যাথা কমানোর উপায়

এছাড়াও আইরন, প্রোটিন, জিংক, ভিটামিন এবং বায়োটিনের অভাবেও চুল দুর্বল হয়ে ভেঙ্গে যায় বা পড়ে যায়। আর ঠিক এই কারণেই মানুষের চুল লম্বা হয় না বা বড় হয় না। এখন তাহলে আশা করছি জেনে গেছেন চুল লম্বা না হওয়ার কারণ।

সর্বশেষ লেখকের মন্তব্য

এতক্ষণ যে পোস্টটি পড়ছিলেন সেই পোস্টটি হল চুল লম্বা করার উপায় সম্পর্কে। আশা করছি পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে চুল লম্বা করার উপায় কি আপনি জানতে পেরেছেন। কারণ এই পোষ্টের মধ্যে সব ধরনেরই আলোচনা করা হয়েছে চুল লম্বা করা নেই। 

আর আমাদের এই পোস্টটি আপনার কাছে যদি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন কারন তারাও জানতে পারবে চুল লম্বা করার উপায়। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট করতে চাইলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪