OrdinaryITPostAd

কিভাবে মোটা হওয়া যায় - মোটা হওয়ার ব্যায়াম

প্রিয় পাঠক আজকের আর্টিকেলটি কিভাবে মোটা হওয়া যায় এবং মোটা হওয়ার ব্যায়াম এই সম্পর্কে।এই পোষ্টের মধ্যে মানুষের স্বাস্থ্য সম্পর্কিত সমস্ত তথ্য নিয়ে আলোচনা করা হবে। তাই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এবং জানুন কিভাবে মোটা হওয়া যায় এবং মোটা হওয়ার ব্যায়াম সম্পর্কে।

thick

এছাড়াও এই পোষ্টের মধ্যে আরো জানতে পারবেন। স্বাস্থ্য সম্পর্কিত সমস্ত টিপস এবং স্বাস্থ্যবান হওয়ার সমস্ত তথ্য। তাই দেরি না করে চলুন আর্টিকেলটি পড়া শুরু করা যাক এবং জেনে নেয়া যাক কিভাবে মোটা হওয়া যায় এবং মোটা হওয়ার ব্যায়াম সম্পর্কে বিস্তারিত তথ্য।

পেজ সূচিপত্রঃ কিভাবে মোটা হওয়া যায় এবং মোটা হওয়ার ব্যায়াম

কিভাবে মোটা হওয়া যায়

কিভাবে মোটা হওয়া যায় এই সম্পর্কে যদি জানতে চান তাহলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। পোস্টটি মনোযোগ সহকারে পড়লে কিভাবে মোটা হওয়া যায় এ সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে যাবেন। তাই কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক। মোটা হওয়ার জন্য আপনাকে সমস্ত স্বাস্থ্য টিপসগুলো ঠিকমতো মেনে চলতে হবে। স্বাস্থ্য টিপস গুলো ঠিকমতো পালন করলে অবশ্যই আপনি অল্প দিনেই স্বাস্থ্যবান হয়ে যাবেন। 

মানুষের দেহের ওজন বৃদ্ধির জন্য শরীরের চাহিদা তুলনায় বেশি ক্যালরির প্রয়োজন হয়। শরীরের যত ক্যালরির পরিমাণ বৃদ্ধি পাবে স্বাস্থ্যবান হওয়ার সম্ভাবনা ততোই বাড়বে। যদি দ্রুত ওজন বৃদ্ধি করতে চান তাহলে আপনার শরীরে প্রতিদিন ৬০০ থেকে ৭০০ ক্যালোরির খাবার গ্রহণ করতে হবে। এবং আপনার শরীরের স্বাস্থ্য যদি আস্তে আস্তে বাড়াতে চান তাহলে আপনাকে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ ক্যালোরির খাবার গ্রহণ করতে হবে। 

আরো পড়ুনঃ মধু খাওয়ার উপকারিতা সম্পর্কে

এবার জানুন কোন খাবারগুলোতে সবচেয়ে বেশি পরিমাণে ক্যালরি পাওয়া যায়। উচ্চ পরিমাণে ক্যালরি পাওয়ার জন্য যে সমস্ত খাবারগুলো রেগুলার খাবেন সেই খাবারগুলো হল। মাখন, ঘি, ডিম, পনির, কোমল পানীয়, গরু-খাসির মাংস, আলু ভাজা, মিষ্টি জাতীয় খাবার, চকলেট, ক্যান্ডেল মিল্ক, ডিম, কিসমিস, খেজুর, দই, কলা, আঙ্গুরের জুস, আনারস ইত্যাদি ইত্যাদি এই সমস্ত খাবারগুলোতে প্রচুর পরিমাণে ক্যালরি পাওয়া যায়। 

এই সমস্ত খাবারগুলো আপনি যদি প্রতিদিন সময় করে খেতে পারেন তাহলে অবশ্যই অল্প কিছুদিনের মধ্যেই আপনি মোটা হয়ে যাবেন। তাহলে আশা করছি কিভাবে মোটা হওয়া যায় এই সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন।

কিভাবে দ্রুত মোটা হওয়া যায়

দ্রুত মোটা হওয়ার জন্য বেশি পরিমাণে ক্যালরিযুক্ত খাবার খেতে হবে। আপনার যদি দ্রুত মোটা হতে চান তাহলে আপনাকে প্রতিদিন ৬০০ থেকে ৭০০ ক্যালোরি যুক্ত খাবার খেতে হবে। তবে একটি কথা মাথায় রাখবেন এ সমস্ত বেশি পরিমাণে ক্যালরিযুক্ত খাবার খাওয়ার পর আপনার শরীরে সাইড ইফেক্ট করতে পারে। তাই অবশ্যই শরীর স্বাস্থ্য ঠিক রেখে পরিমাণমতো খাবার খাবেন প্রতিদিন। 

অধিক পরিমাণে খাবার গ্রহণ করবেন না যাতে করে আপনার পাকস্থলী থেকে খাবার হজম না হয়। এখন বিভিন্ন হাসপাতালে বা মেডিকেলে এই সমস্যা জনিত লোকজনই বেশি যারা বেশি পরিমাণে খাবার খেয়ে পেট ব্যথা সম্পর্কিত সমস্যা নিয়ে যায়। তাই অবশ্যই কখনো দ্রুত মোটা হওয়ার চেষ্টা করবেন না। আস্তে আস্তে কম ক্যালরির খাবার খেয়ে মোটা হতে পারে। 

তাহলে আপনার শরীরে কোন ধরনের রোগ বা অসুস্থতা দেখা দিবে না। আশা করছি আপনাকে আমি বোঝা তো সক্ষম হয়েছি যে কিভাবে দ্রুত মোটা হওয়া যায় বা আদৌ দ্রুত মোটা হওয়া যাবে কিনা।

স্থায়ী মোটা হওয়ার ঔষধ

যারা অনেক চিকন তারা সব সময় চায় যেন সে স্থায়ীভাবে মোটা হতে পারে। চিকন মানুষদের চাওয়া একটাই যাতে তারা মোটা হয়। তাদের মধ্যেই অনেকজনই প্রশ্ন করে  কিভাবে স্থায়ীভাবে মোটা হওয়া যায়। বা এমনও প্রশ্ন করে স্থায়ীভাবে মোটা হওয়ার ওষুধের নাম। তাই আজকের পোস্টটিতে আপনাদের জানানো হবে যে স্থায়ীভাবে মোটা হওয়ার ওষুধ এর নাম সম্পর্কে। যেই ওষুধটি আপনি রেগুলার বা নিয়মিত সেবন করলে এইভাবে মোটা হতে পারবেন। 

তবে মোটা হওয়ার ওষুধ খাওয়ার পূর্বে আপনার এটি জেনে রাখা অত্যন্ত জরুরি বা প্রয়োজন। মোটা হওয়ার ওষুধ খেলে শরীরে বিভিন্ন ধরনের রোগ বাসা বাঁধতে পারে। তাই খুব প্রয়োজন না হলে এই ওষুধ খাওয়া থেকে বিরত থাকবেন। তাহলে এখন জেনে নিন স্থায়ী মোটা হওয়ার ওষুধের নাম কি। স্থায়ীভাবে মোটা হওয়ার ওষুধ হল পিউটন সিরাপ, রুচিবেট। 

আরো পড়ুনঃ কোন অভ্যাস পরিবর্তন করলে মোটা হওয়া যাবে

এই ওষুধগুলো মোটা হওয়ার পক্ষে খুবই উপকারী। ওষুধগুলোর দাম হচ্ছে একেক টি ৩৬০ টাকা করে। যে কোন ফার্মেসিতে গিয়ে এই ওষুধের নাম বললে আপনাকে দিয়ে দিবে। তার বিনিময়ে আপনার কাছ থেকে ৩৬০ টাকা করে নিয়ে  নিবে। তাহলে আশা করছি জানতে পেরেছেন মোটা হওয়ার ওষুধের নাম। উপরোক্ত যে ওষুধটির নাম বলা হলো এই ওষুধটি ছাড়াও আরো বিভিন্ন ধরনের ওষুধ পাওয়া যায়, তবে এই ওষুধটি কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। তাই সবাই সেবন করতে পারবেন।

মোটা হওয়ার ব্যায়াম 

এতক্ষণ জানলেন  কিভাবে মোটা হওয়া যায় এবং মোটা হওয়ার ওষুধ সম্পর্কে। তাহলে এখন জেনে নিন ব্যায়াম করার মাধ্যমে কিভাবে মোটা হওয়া যায় এ সম্পর্কে। আবার কি কি ব্যায়াম করলে শরীর স্বাস্থ্য ঠিক রেখে মোটা হওয়া যায়। আমরা জানি প্রতিদিন ব্যায়াম করলে শরীর স্বাস্থ্য ঠিক রাখে এবং শরীরকে ফিটনেস রাখে। তাই শরীর-স্বাস্থ্য ঠিক রাখার জন্য নিয়মিত ব্যায়াম করা অত্যন্ত জরুরি। মোটা হওয়ার জন্য ব্যায়াম একটি ওষুধ বলেও গণ্য করা হয়। 

তবে এই ওষুধটি সবচেয়ে শ্রেষ্ঠ। এখন জেনে নিন কয়েকটি ব্যায়াম সম্পর্কে যেগুলো প্রতিদিন করলে আপনি মোটা ও স্বাস্থ্যবান হতে পারবেন। আপনি যখন স্বাস্থ্যবান হওয়ার জন্য প্রথম দিন ব্যায়াম করবেন তখন আপনাকে বুক, পিঠ এবং পেটের ব্যায়াম করতে হবে। তারপর আপনি যখন আবার দ্বিতীয় দিন ব্যায়াম করবেন তখন আপনাকে পা এবং পেটের ব্যায়াম করতে হবে। 

এরপর আপনি যখন তৃতীয় দিন ব্যায়াম করবেন তখন আপনাকে কাঁধ,বাহু এবং পেটের ব্যায়াম করতে হবে। এভাবে যদি আপনি দুই সপ্তাহ বা তিন সপ্তাহ ব্যায়াম করেন। তাহলে আপনার দুই থেকে তিন চার কেজি ওজন বৃদ্ধি পাবে। আশা করছি মোটা হওয়ার ব্যায়াম সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন। আপনাকে ব্যায়াম সম্পর্কে আরেকটু বিস্তারিত ভাবে জানানোর জন্য একটি ছবি শেয়ার করা হলো।

পোস্ট লেখক এর মন্তব্য

এতক্ষণ যে পোস্টটি পড়ছিলেন সেই পোস্টটি হলো কিভাবে মোটা হওয়া যায় এবং মোটা হওয়ার ব্যায়াম সম্পর্কে। আশা করছি পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে মোটা হওয়ার জন্য যে সমস্ত টিপসগুলো নিয়ে আলোচনা করা হয়েছে সেই সমস্ত টিপসগুলো সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে গেছেন। পোস্টটি আপনার কাছে যদি একটুও ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন কারণ তারাও এই পোস্টটি পড়ার মাধ্যমে কিভাবে মোটা হওয়া যায় এবং মোটা হওয়ার ব্যায়াম সম্পর্কে বিস্তারিত জানতে পারবে। এছাড়াও এই সম্পর্কিত আরো পোস্ট পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪