OrdinaryITPostAd

সুবহানাল্লাহ অর্থ কি - সুবহানাল্লাহ বলার ফজিলত

আপনারা যদি না জেনে থাকেন সুবহানাল্লাহ অর্থ কি এবং সুবহানাল্লাহ বলার ফজিলত তাহলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে পারেন। কারণ এই পোষ্টের মধ্যে জানানো হয়েছে সুবহানাল্লাহ অর্থ কি, সুবহানাল্লাহ এর আরবি উচ্চারণ, সুবহানাল্লাহ এর ইংরেজি উচ্চারণ, এমনকি সুবহানাল্লাহ বলার ফজিলত সম্পর্কেও আলোচনা করা হয়েছে।

Subhanallah

তাই এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এবং জেনে নিন সুবহানাল্লাহ এবং সুবহানাল্লাহ অর্থ কি সম্পর্কে বিস্তারিত তথ্য। তাই দেরি না করে চলুন আর্টিকেলটি পড়া শুরু করা যাক এবং জেনে নেয়া যাক সুবহানাল্লাহ বলার ফজিলত সম্পর্কে বিস্তারিত তথ্য।

পোস্ট সূচিপত্রঃ সুবহানাল্লাহ এবং সুবহানাল্লাহ অর্থ কি 

সুবহানাল্লাহ এর বাংলা অর্থ কি

অনেক মুসলমান আছে যারা কিনা সুবহানাল্লাহ এর বাংলা অর্থ জানিনা। আপনি যদি জানতে চান সুবহানাল্লাহ এর বাংলা অর্থ কি তাহলে জেনে নিন। সুবহানাল্লাহ এর বাংলা অর্থ হল "সকল পবিত্রতা আল্লাহর"। এই সুবহানাল্লাহ দ্বারা আল্লাহ তায়ালার সৃষ্টি জগতের যত সুন্দর আছে সমস্ত সৌন্দর্য কে বোঝায়। আল্লাহতালার পবিত্রতা নিয়ে কোন কথা বলার নাই। কারণ আপনি দেখতে পাচ্ছেন আল্লাহ তায়ালার সৃষ্টি জগত কত সুন্দর ও পবিত্রতা ময়। 

আরো পড়ুনঃ আলহামদুলিল্লাহ অর্থ কি সম্পর্কে

আমরা গর্বিত কারণ আমরা আল্লাহ তাআলার সৃষ্টি জগতের শ্রেষ্ঠ জীব আশরাফুল মাখলুকাত। আর এই তার এত সুন্দর পবিত্র সৌন্দর্যগুলো অনুভব করতে পারছি দেখতে পারছি। এমনকি আমাদের নবী আমরা যার উম্মত তিনি অনেক পবিত্র ও সুন্দর। আশা করি যারা জানতেন না সুবহানাল্লাহ অর্থ কি এতোটুকু পড়ার মাধ্যমে জেনে গেছেন।

সুবহানাল্লাহ কখন বলতে হয়

আপনি যদি না জেনে থাকেন সুবহানাল্লাহ কখন বলতে হয় তাহলে জেনে নিন। উপরোক্ত তথ্য দ্বারা সুবহানাল্লাহ অর্থ কি জানার পর বুঝে গেছেন যে সুবহানাল্লাহ কখন বলতে হয়। যদি না জেনে থাকেন তাহলে জেনে নিন। সুবহানাল্লাহ বলতে হয় আল্লাহ সৃষ্টি জগতের কোন আশ্চর্যজনক জিনিস বা সৃষ্টি দেখে। এমনকি সুবহানাল্লাহ বলতে হয় কেউ যদি আলহামদুলিল্লাহ বলে আল্লাহ তাআলার প্রশংসা আদায় করার জন্য তাহলে সেক্ষেত্রে আপনাকে সুবহানাল্লাহ বলতে হবে। 

সুবহানাল্লাহ বলার অর্থই হচ্ছে আল্লাহ তায়ালার সৃষ্টি জগতের পবিত্রতা কতখানি এটা প্রকাশ করার মাধ্যম। তাই আমরা আল্লাহ তায়ালার সৃষ্টি জগতের পবিত্রতা দেখে সুবহানাল্লাহ বলে সম্বর্ধনা করব।এছাড়াও আপনি যখন বাস্তব জীবনে কোন কিছু অবাক হওয়ার মতন শুনবেন বা বুঝতে পারবেন তখন সাথে সাথেই সুবহানাল্লাহ এই দোয়াটি পাঠ করবেন। সুবহানাল্লাহ পাঠ করার মধ্যে অনেক ফজিলত আছে আর্টিকেলটি পড়তে থাকুন সেই ফজিলত সম্পর্কে জানতে পারবে ইনশাল্লাহ।

সুবহানাল্লাহ এর আরবি উচ্চারণ

আমরা যদি না জেনে থাকি সুবহানাল্লাহ এর আরবি উচ্চারণ কেমন হয় এবং কিভাবে উচ্চারণ করতে হয় তাহলে এই পোস্টটি পড়ার মাধ্যমে জেনে নিন সুবহানাল্লাহ এর আরবি উচ্চারণ কেমন এবং কিভাবে উচ্চারণ করতে হয়। প্রত্যেক আরবি শব্দের বাংলা ইংরেজি এবং আরবি উচ্চারণ থাকে এখন আপনাদের সুবহানাল্লাহর আরবি উচ্চারণ দেখানো হবে। 

আরো পড়ুনঃ আল্লাহ নামের অর্থ কি সম্পর্কে

সুবহানাল্লাহ এর আরবি উচ্চারণ হলো পোস্টটি পড়ার মাধ্যমে আশা করি জেনে গেছেন সুবহানাল্লাহ এর আরবি উচ্চারণ কেমন হয়। সুবহানাল্লাহর আরবি উচ্চারণ করার জন্য আপনাকে আরবি উচ্চারণ করা জানতে হবে। সুবহানাল্লাহ কে দুইভাগে বিভক্ত করা হয় প্রথমটি হল সুবহান এবং দ্বিতীয়টি হলো আল্লাহ । আশা করি এখন আপনি জেনে গেছেন সুবহানাল্লাহ আরবি উচ্চারণ কিভাবে করতে হয়।

সুবহানাল্লাহ এর ইংরেজি উচ্চারণ

আমাদের মধ্যেই অনেকেই আছে বাংলা আরবি যতটা না বুঝে ইংলিশ টা তার চেয়ে বেশি বোঝে। তাই তাদের ইংলিশ বোঝানোর জন্য এই সুবহানাল্লাহ কে ইংলিশে ট্রান্সলেট করার জন্য এই পোস্টটি লেখা হয়েছে। এখন জানতে পারবেন সুবহানাল্লাহ এর ইংরেজি উচ্চারণ কেমন হয়। Subhanallah. আশা করি সুবহানাল্লাহ এর ইংরেজি উচ্চারণটা কেমন হয় তা বুঝতে পেরে গেছেন।

সুবহানাল্লাহ বলার ফজিলত

সুবহানাল্লাহ বলার মধ্যে অনেক ফজিলত। কারন আল্লাহ তায়ালা তার পবিত্রতার প্রশংসা শুনতে অনেকটাই ভালোবাসেন তাই আল্লাহ তায়ালার সৃষ্টিকুল দেখে যে ব্যক্তি সুবহানাল্লাহ বলে তার প্রতি আল্লাহতালা অনেক খুশি হয়। আপনি যত বেশি সুবহানাল্লাহ দোয়াটি পাঠ করবেন আপনার তত নেকি বাড়বে এবং আপনার গুনাহ কমে যাবে। 

একজন সাহাবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে জিজ্ঞাসা করেছিলেন। হে নবী, আমরা কিভাবে ১০০০ নেকি অর্জন করতে পারি। সেই উত্তরে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছিলেন তোমরা প্রতিদিন ১০০ বার সুবহানাল্লাহ পাঠ করবে তাহলে ১০০০ নেকি পাবে এমনকি তোমাদের গুনাহ থেকে ১০০০ গুনাহ মাফ হয়ে যাবে। "সুবহানাল্লাহ"।

সুবহানাল্লাহ বলার ফজিলত সম্পর্কে কয়েকটি হাদিসে বর্ণিত আছে সেই হাদিসগুলো এখন আপনাদের সামনে উপস্থাপন করা হবে। সুবহানাল্লাহ বলার ফজিলত সম্পর্কে হাদিস। 

আরো পড়ুনঃ আস্তাগফিরুল্লাহ অর্থ কি সম্পর্কে

যান্ত্রিক ত্রুটির কারণে হাদিসগুলো বর্ণনা করা হলো না। ওয়েবসাইটের সমস্যা দূর হলে ইনশাল্লাহ পেয়ে যাবেন।

আশা করি হাদিসগুলো পড়ার মাধ্যমে সুবহানাল্লাহ অর্থ কি এবং সুবহানাল্লাহ বলার ফজিলত সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়ে গেছেন। এমনকি সম্পূর্ণ পোস্ট পড়ার মাধ্যমে শুভানাল্লাহ অর্থ কি সুবহানাল্লাহর আরবি উচ্চারণ সুবহানাল্লাহ কখন বলতে হয় সুবহানাল্লাহ ইংরেজি উচ্চারণ সমস্ত তথ্যগুলো এই পোস্টের মাধ্যমে পেয়ে গেছেন। 

পোস্টে যদি আপনার কাছে ভালো লেগে থাকে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন তারাও যেন সুবহানাল্লাহ অর্থ কি এবং সুবহানাল্লাহ বলার ফজিলত সম্পর্কে বিস্তারিত জানতে পারে। এছাড়াও এমন আরো অজানা তথ্যগুলো জানার জন্য আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪