OrdinaryITPostAd

মিফতাহুল জান্নাত নামের অর্থ - জান্নাত শব্দের অর্থ জানুন

প্রিয়, পাঠক ও পাঠিকা আপনারা অনেকেই জানতে চান বিভিন্ন নামের অর্থ সম্পর্কে। এই আর্টিকেল টি লেখা হয়েছে মিফতাহুল জান্নাত নামের অর্থ সম্পর্কে। এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়লে আপনি বুঝতে পারবেন মিফতাহুল জান্নাত নামের অর্থ গুলো কি কি এবং এর আরো কিছু অর্থ  সম্পর্কে। কোনো

miftahul

এছাড়াও আর্টিকেলটি পড়লে আরো অনেক কিছু জানতে পারবেন। জান্নাত শব্দের অর্থ কি এবং এর বর্ণনা। এমনকি এর ইংরেজি অর্থ আরবি অর্থ এই সমস্ত ধারণা এই আর্টিকেলটির মাধ্যমে পেয়ে যাবেন। আশা করি আপনি যা খুঁজছেন সেই সম্পর্কিত সমস্ত তথ্য এই আর্টিকেলটিতে পেয়ে যাবেন।

সূচিপত্রঃ মিফতাহুল জান্নাত নামের অর্থ কি

মিফতা নামের অর্থ কি

প্রতিটি মুসলমানের কাছে তার সন্তানের নামটি খুবই গুরুত্বপূর্ণ। মিফতা নামটি সাধারণত ছেলেদের নামেই ব্যবহার করা হয়। সবার জীবনে এই নাম ও নামের অর্থ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।মিফতা নামটি  অত্যন্ত সুন্দর ও ইসলামিক একটি নাম। আর এই  মিফতা নামের একটি সুন্দর অর্থ আছে। মিফতা নামের আক্ষরিক অর্থ হলো যে ব্যক্তি অন্যদের সঠিক পথ দেখায় এবং এক কথায় মিফতা নামের অর্থ হল পথপ্রদর্শনকারী।

মিফতাহুল নামের অর্থ কি

একটি মানুষের নাম দেখেই বোঝা যায় যে সে কোন ধর্মের সম্প্রদায়ী। তাই যে যে ধর্মের অনুসারী তাকে সেই ধর্ম অনুসারে নাম রাখা উচিত। মিফতাহুল নামটি মেয়েদের নামে ব্যবহার করা হয়। মিফতাহুল নামটি সুন্দর ও ইসলামিক একটি নাম। আর এই নামের অর্থ অনেক সুন্দর। মিফতাহুল নামের  অর্থ হলো চাবি বা চাবি কাঠি। আশা করি মিফতাহুল জান্নাত নামের অর্থ জানতে পেরেছেন।

জান্নাত শব্দের অর্থ কি

জান্নাত শব্দটি প্রতিটি মুসলমানের কাছে স্বপ্নের মত। পৃথিবীতে যত মমিন বান্দা আছে সবারই একটাই স্বপ্ন মৃত্যুর পর জান্নাত লাভ করা। যে ব্যক্তি আল্লাহ তায়ালার সমস্ত হুকুম আহকাম মেনে পৃথিবীর বুকে জীবন পরিচালনা করে। 

আরো পড়ুনঃ মেয়েদের ইসলামিক নাম ও অর্থ

শুধুমাত্র সেই সব ব্যক্তি আল্লাহ তায়ালা জান্নাত  নামক নিয়ামতের সুঘ্রান পাবে। মৃত্যুর পরবর্তী জীবনটাকে সুখী ও সুন্দর করে গরে তুলতে জান্নাত নামক স্থানটি সবার প্রয়োজন। আর এই জান্নাত নামের একটি সুন্দর অর্থ আছে। জান্নাতের অর্থ বেহেশত বা স্বর্গ। এছাড়া আর একটি জান্নাতের আভিধানিক অর্থ আছে সেটি হল সুখে থাকার স্থান।

মিফতাহুল জান্নাত নামের অর্থ কি

এই মিফতাহুল জান্নাত নামটি অনেক সুন্দর ও একটি ইসলামিক নাম। এই নামটি মুসলমান ঘরের মেয়েদের নাম রাখা হয়। নামটি দ্বারা একটি মেয়ের গুণ ও চরিত্র বোঝা যায়। সচ্চরিত্রবান পুরুষের সন্তানদের এ সমস্ত নাম রাখা হয়ে থাকে। ইসলামকে যারা ভালোবাসেন তাদের সন্তানদের নাম এমন রাখা হয়। আর প্রতিটি মুসলমানের দায়িত্ব তাদের সন্তানদের নাম ইসলামিক হওয়া। আর এই মিফতাহুল জান্নাত নামটি অনেক সুন্দর একটি নাম এই নামের অর্থটাও অনেক সুন্দর। মিফতাহুল জান্নাত নামের অর্থ বেহেস্তের চাবি।

মিফতাহুল নামের সাথে আরও কিছু নাম

এই মিফতাহুল নামটি আনকমন একটি নাম এবং অনেক সুন্দর। এই নামের সাথে মিলিয়ে আরো অনেক নাম আছে সে নাম গুলো জেনে নিন।

আরো পড়ুনঃ ছেলেদের ইসলামিক নাম এবং অর্থ

  1. মিফতাহুল ইসলাম
  2. মিফতাহুল সুলতানা
  3. মিফতাহুল হক
  4. মিফতাহুল সাবরিন
  5. মিফতাহুল হাওলাদার
  6. মিফতাহুল আফরিন
  7. মিফতাহুল রায়
  8. মিফতাহুল অধিকারী
  9. মিফতাহুল খান
  10. মিফতাহুল পারভীন
  11. প্রিন্সেস মিফতাহুল  
  12. এ্যানজেল মিফতাহুল
  13. মিফতাহুল  জাহান
  14. মিফতাহুল মিফতাহুল
  15. মিফতাহুল সরকার

মিফতাহুল জান্নাত নামের মেয়েরা কেমন হয়

মিফতাহুল জান্নাত নামের অর্থ কি জানলাম, এবার জানব মিফতাহুল জান্নাত নামের মেয়েরা কেমন হয়। আমাদের সবার একটা ভুল ধারণা যে আমরা  নাম দিয়ে একটা মানুষের চরিত্র গঠন করে থাকি। অনেকেই ভাবি নাম শুনেই বোঝা যায় যে মেয়েটা চরিত্র কেমন হবে। আসলে এটা ভুল ধারণা। কারণ কখনোই নাম শুনে বোঝা যায় না যে মেয়েটার চরিত্র কেমন। চরিত্র ভালো করার জন্য নাম খুব একটা ম্যাটার করে না। অনেক মেয়ের চরিত্র হয় তার ফ্যামিলির যেমন চরিত্র তেমন। তবে ইসলামিক নাম হিসেবে এই সমস্ত নামগুলো রাখা প্রতিটি মুসলমানের দায়িত্ব ও কর্তব্য।

মিফতাহুল জান্নাত নামের আরবি অর্থ

মিফতাহুল জান্নাত নামের অর্থ সহ অনেকেই মিফতাহুল জান্নাত নামের আরবি অর্থ জানতে চাই। তবে সবার জেনে থাকা দরকার মিফতাহুল জান্নাত নামের অর্থ এবং মিফতাহুল জান্নাত নামের আরবি অর্থ প্রায় একই। মিফতাহুল জান্নাত নামটি এশিয়া মহাদেশে জনপ্রিয় একটি নাম। আর এই নামের আরবি অর্থ হলো উদ্যান বা বাগান আরেকটি হল জান্নাতের চাবি। 

মিফতাহুল জান্নাত নামের ইংরেজি অর্থ

এই মিফতাহুল জান্নাত নামটি অনেক জনপ্রিয় একটি নাম। এই মিফতাহুল জান্নাত নামের অর্থ যেমন আছে তেমনি এর ইংরেজি অর্থ আছে। আমাদের সবার দরকার আরবি অর্থসহ বাংলা এবং ইংরেজি অর্থ গুলো জেনে রাখা। 

আরো পড়ুনঃ ছেলেদের ইসলামিক নাম অর্থসহ ৫০০০+ সকল অক্ষর দিয়ে

এই নামের ব্যক্তি বিভিন্ন স্থানে ভ্রমণ করবে তাই একেক স্থানে একেক রকম ভাবে তাকে উপস্থাপন করতে হবে। কোন স্থানে আরবি অর্থ চাইবে আবার কোন স্থান বাংলা অর্থ চাইবে আবার কোন স্থান ইংরেজি অর্থও চাইবে তাই সব ধরনের অর্থ গুলো জেনে রাখা অত্যন্ত জরুরি। আর এই Miftahul Jannat নামের ইংরেজি অর্থ হল The Key To Paradise.

মিফতাহুল জান্নাত কি ইসলামিক নাম

অনেকেই এমন আছে গুগলে সার্চ করে জানতে চাই মিফতাহুল জান্নাত নামটি কি ইসলামিক নাম। হ্যাঁ, এই নামটি ইসলামকে একটি নাম। এবং এই ইসলামিক নামটির অর্থবোধক শব্দটি অনেক সুন্দর ও আকর্ষণীয়। জান্নাতের চাবি এই অর্থটি দ্বারা আমরা নামাজ এবং মায়ের পায়ের সুবাস পাচ্ছি। কারন আমরা জানি নামাজ বেহেস্তের চাবি এবং মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত। তাই বলা যায় এই নামটি যেমন সুন্দর । আর এই মিফতাহুল জান্নাত নামের অর্থ টাও অনেক সুন্দর।

মিফতাহুল জান্নাত নামের রাশিফল কি

এতক্ষণ আমরা জানলাম মিফতাহুল জান্নাত নামের অর্থ। এবার জানব এই মিফতাহুল জান্নাত নামের রাশিফল কি। অনেক জগদীশ আছে যারা মানুষের নাম অনুযায়ী তাদের রাশিফল বলে দেতে পারে। কিন্তু অনেক মানুষ আছে এই সমস্ত ব্যাপার গুলো বিশ্বাস করে না। তবে আমার মতামত অনুযায়ী বললে, এই সমস্ত নাম দেখে রাশিফল যাচাই করা ঠিক না। অনেকেই অক্ষরের সাথে তুলনা করে রাশিফল যাচাই করে থাকে। যেমনঃ M নামের ব্যক্তিরা ভীষণভাবে বিশ্বাসী হন। এবং J For Jastish এর মানে হলো আপনি সব সময় তুলনামূলক বিচার করে চলেছেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪